Home> খেলা
Advertisement

লকডাউনে প্রাক্তন অভাবী ক্রিকেটারদের সহযোগিতায় আজহারউদ্দিন

ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, তারা এই আবেদন বিদেশি ক্রিকেটারদের কাছেও করেছে।

লকডাউনে প্রাক্তন অভাবী ক্রিকেটারদের সহযোগিতায় আজহারউদ্দিন

নিজস্ব প্রতিবেদন:  লকডাউনে আর্থিক দিক দিয়ে পিছিয়ে থাকা দেশের বিভিন্ন রাজ্যের প্রাক্তন ক্রিকেটারদের সাহায্যের হাত বাড়িয়ে দিল ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন (ICA)। দেশ জুড়ে লকডাউন চলাকালীন ICA দেশের প্রায় ত্রিশ জন প্রাক্তন ক্রিকেটারকে আর্থিক সহায়তার জন্য একটি তহবিল গঠন করে। বুধবার ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের সদস্যরা অনলাইনে বৈঠক করে দেশের অভাবী প্রাক্তন ক্রিকেটারদের সহযোগিতা করার সিদ্ধান্ত নেন।


তহবিল গঠন করার চারদিনের মধ্যেই চব্বিশ লক্ষ টাকা তহবিলে জমা পড়েছে। দেশের বিভিন্ন প্রান্তের অভাবী ক্রিকেটারদের সাহায্য করতে ICA-এর গড়া তহবিলে প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন দিয়েছেন এক লক্ষ টাকা। এছাড়া অংশুমান গায়কোয়াড, রাজিন্দর সিং ঘাই সহ বহু  ক্রিকেটার এই তহবিলে আর্থিক সাহায্য করেছেন। লকডাউনের সময় প্রাক্তন অভাবী ক্রিকেটারদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের সভাপতি অশোক মালহোত্রা সংবাদসংস্থা PTI-কে জানিয়েছেন, "প্রত্যেক খেলোয়াড় তাদের সামর্থ্য অনুযায়ী তহবিলে অর্থ দিচ্ছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আমরা সংস্থার পক্ষ থেকে শুক্রবার সন্ধ্যায় আবেদন করেছি। এর মধ্যেই চব্বিশ লক্ষ টাকা তহবিলে জমা পড়েছে। তারমধ্যে দশ লক্ষ টাকা ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন নিজেদের ফান্ড থেকে দিয়েছে। বাকি চোদ্দ লক্ষ টাকা সবার মিলিত সহযোগিতা। এর থেকে আমরা নিশ্চিত সবাই আমাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। আমাদের ধারণা
 আগামীদিনে এই সহযোগিতা আরও বাড়বে। তখন আরও বেশি প্রাক্তন অভাবী ক্রিকেটারদের সাহায্য করতে পারব।"


ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের পক্ষ থেকে আরও জানানো হয়েছে তারা এই আবেদন বিদেশি ক্রিকেটারদের কাছেও করেছে। অনেকে এগিয়ে এসেছেন। বিদেশি খেলোয়াড়দের জন্য তহবিলে সাহায্য করার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। তারা আগামী ১৬ মে পর্যন্ত এই তহবিলে আর্থিক সাহায্য করতে পারবেন তাঁরা। এই সাহায্যের তালিকায় সব ধরনের ক্রিকেট খেলা ক্রিকেটাররা আছেন।


আরও পড়ুন - সময়ে টাকা জমা করেনি; বক্সিংয়ের বিশ্ব চ্যাম্পিয়নশিপ আয়োজন হাতছাড়া করল ভারত

Read More