Home> খেলা
Advertisement

Team India: Team India: 'ভারতকে আর রোখা যাবে না'! শামিতে মজে শোয়েব, আমিরও বোলারদের বন্দনায়

Mohammad Amir Shoaib Akhtar in awe of India pacers: ওয়াঘার ওপারে শুরু হয়ে গিয়েছে ভারতের ফাস্টবোলারদের নিয়ে বন্দনায়। তালিকায় খোদ শোয়েব আখতার ও মহম্মদ শামির মতো আগুনে পেসাররা।

Team India: Team India: 'ভারতকে আর রোখা যাবে না'! শামিতে মজে শোয়েব, আমিরও বোলারদের বন্দনায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত ৩০২ রানে শ্রীলঙ্কাকে উড়িয়ে প্রথম দেশ হিসেবে চলে গেল বিশ্বকাপের শেষ চারে। আর এই জয়ে বিরাট অবদান রাখলেন বাংলার হয়ে খেলা উত্তরপ্রদেশের বছর তেত্রিশের পেসার। শামি পাঁচ ওভার বল করে ১৮ রানে তুলে নেন পাঁচ উইকেট। চলতি কাপযুদ্ধে মাত্র তিন ম্য়াচ খেলে ১৪ উইকেট পাওয়া হয়ে গেল শামির। আর এদিনের পারফরম্যান্সের সুবাদেই ইতিহাস লিখে ফেলেলেন জাতীয় দলের মহাতারকা। বিশ্বকাপের মঞ্চে সবচেয়ে বেশি উইকেট পাওয়া ভারতীয় বোলার হয়ে গেলেন তিনি। শামি (১৪ ম্য়াচে ৪৫ উইকেট) পিছনে ফেলে দিলেন জাহির খান (২৩ ম্য়াচে ৪৪ উইকেট), জাভাগল শ্রীনাথ (৩৪ ম্যাচে ৪৪ উইকেট), জসপ্রীত বুমরা (১৬ ম্য়াচে ৩৩ উইকেট) ও অনিল কুম্বলকে (১৮ ম্য়াচে ৩১ উইকেট) ও কপিল দেবকে (২৬ ম্য়াচে ২৮ উইকেট)। 

আরও পড়ুন: Team India: বিরাট গর্ব ভারতের, চরম লজ্জা শ্রীলঙ্কার, রেকর্ড দেখে নিন একবার

শামি ছাড়াও এদিন অসাধারণ বোলিং করেছেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। সিরাজ সাত ওভার বল করেন, পান দু'টি মেডেন। ১৬ রানে নেন তিন উইকেট। এক উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ভারতীয় পেসারদের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের দুই মহারথী- শোয়েব আখতার ও মহম্মদ আমির (Shoaib Akhtar And Mohammad Amir)। সকলেই সোশ্যাল মিডিয়ায় বিরাট সার্টিফিকেট দিলেন ভারতীয় বোলিং ব্রিগেডের।

শোয়েব তাঁর এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্যুইটার) ভিডিয়ো পোস্ট করে বলেছেন, 'দেখুন ভারত ক্রমেই এক নির্মম দলে পরিণত হচ্ছে। এখান থেকে ভারতে আর কেউ রুখতে পারবে না। আমি সকল ভারতীয়দের বলব আপনারা আপনাদের ফাস্ট বোলারদের নিয়ে সেলিব্রেশন শুরু করে দিন। আজ ওয়াংখেড়েতে প্রতিটি বলের জন্য় ফ্য়ানরা চিৎকার করেছে। সকল ভারতীয় খুশি হয়েছে। আর আমি বিশেষ করে শামির জন্য় খুব খুশি হয়েছি। ও ছন্দ ফিরে পেয়েছে। তিন ম্য়াচ খেলে ১৪ উইকেট নিয়ে ফেলল। বিশ্বকাপে ওর ৪৫ উইকেট চলে এল। সিরাজ মন খুলে বল করছে। বুমরা প্রাণঘাতী হয়ে উঠেছে। বুমরাই কিন্তু শামি-সিরাজকে সেই স্বাচ্ছন্দ্য দিয়েছে, যাতে ওরা মন খুলে বল করতে পারে। বুমরার দুরন্ত স্কিল। ভালো উইকেটেও ও নড়তে দেয় না।' আমির তাঁর এক্স অ্যাকাউন্টে লিখেছেন, 'ভারতীয় বোলাররা দেখিয়ে দিয়েছে বিশ্বমানের বোলিং কাকে বলে।' ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট সত্য়ি বোলারদের নিয়ে প্রশংসা করতে পারে।

আরও পড়ুন: IND vs SL | World Cup 2023: যেন এশিয়া কাপ ফাইনালের হাইলাইটস! দুই মহম্মদের আগুনে ভস্মীভূত লঙ্কা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More