Home> খেলা
Advertisement

Virat Kohli: 'নেতা' কোহলিকে কুর্নিশ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের! টুইটারে শুভেচ্ছার বন্যা

বিরাট কোহলিতে মজে পাকিস্তানের ক্রিকেটাররা। প্রাক্তন ক্যাপ্টেনকে শ্রদ্ধা জানিয়ে টুইট বন্যা।

Virat Kohli: 'নেতা' কোহলিকে কুর্নিশ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের! টুইটারে শুভেচ্ছার বন্যা

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) আজ নিজেই একটা ব্র্যান্ড। বাইশ গজে এখনই তিনি কিংবদন্তি হিসাবে প্রতিষ্ঠিত। বিশ্বের তরুণ ক্রিকেটারদের কাছে এক আকাশ অনুপ্রেরণা। স্বপ্ন দেখানোর জাদুকর আচমকাই যে, টেস্ট ক্যাপ্টেনসির দায়িত্ব ছেড়ে দেবেন, তা অনেকে এখনও মেনে নিতে পারছেন না। কোহলি ক্যাপ্টেনসি ছাড়ার সিদ্ধান্ত জানানোর সঙ্গেই ক্রিকেট গ্রহে আলোড়ন পড়ে গিয়েছে।

আরও পড়ুন: Novak Djokovic: অস্ট্রেলিয়া থেকে ‘ডিপোর্ট’ হয়ে দুবাইতে পা রাখলেন জোকার

চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানেও ঝড় উঠেছে। নেতা কোহলিতে বুঁদ পাক ক্রিকেটাররা। তাঁকে শুভেচ্ছা জানালেন মহম্মদ আমির (Mohammad Amir) থেকে আহমেদ শেহজাদ ( Ahmed Shehzad) ও আজহার মেহমুদরা (Azhar Mahmood)। মাঠে শত্রুতা থাকলেও মাঠের বাইরে মহম্মদ আমির ও বিরাট কোহলি একে অপরকে অসীম শ্রদ্ধা করেন। পারস্পরিক সম্পর্ক অন্য জায়গায়।  আমিরের টুইটেই ফের একবার তার প্রমাণ পাওয়া গেল। আমির লিখেছেন, "ভাই কোহলি তুমি আমার কাছে প্রকৃত নেতা। আগামীর তরুণ ক্রিকেটারদের কাছে তুমি অনুপ্রেরণা। মাঠে ও মাঠের বাইরে এভাবেই মাতাতে থেক।"

আরও পড়ুন: Watch: Usman Khawaja-র ধর্মীয় ভাবাবেগে শ্রদ্ধা রেখে হৃদয় জিতলেন Pat Cummins

সামগ্রিকভাবে, কোহলি টেস্ট অধিনায়ক হিসাবে চতুর্থ সর্বাধিক জয়ের রেকর্ড নিয়ে তার অধিনায়কত্বের মেয়াদ শেষ করেছেন। বিরতের নেতৃত্বে ভারতীয় দল মোট ৬৮টি ম্যাচে ৪০টি ম্যাচে জয় পেয়েছে এবং ১১টি ম্যাচ ড্র হয়েছে। এখন প্রশ্ন কোহলির জুতোয় পা গলাবেন কে? টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কার হাতে? ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) কাকে বেছে নেবে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে? দৌড়ে রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুল (KL Rahul)। কিন্তু রোহিত বা রাহুল নন, ঋষভ পন্থ (Rishabh Pant) হোক কোহলির উত্তরসূরী। এমনটাই চাইছেন সুনীল গাভাসকর থেকে যুবরাজ সিং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More