Home> খেলা
Advertisement

নির্বাসন কমল শারাপোভার, আগামী বছর এপ্রিলেই ফিরছেন কোর্টে

মহিলাদের পেশাদার টেনিস চলছে নিয়ম মেনেই। দর্শকও হচ্ছে, নতুন চ্যাম্পিয়নও তৈরি হচ্ছে। শুধুই তিনি যা নেই। নেই বলেই ফোটগ্রাফাররা বারবার আফশোস করছেন। সব হচ্ছে কিন্তু কোথাও যেন একটা নেই। হ্যাঁ, মারিয়া শারাপোভার ব্যান প্রসঙ্গে এমনটাই বলেছেন এক প্রাক্তন টেনিস তারকা। সেই শারাপোভার নির্বাসনের মেয়াদ কমছে। অবশ্যই ভক্তদের মুখে স্বস্তি এনে। রাশিয়ার এই টেনিস সুন্দরীর নির্বাসন কমে দাঁড়ালো পনেরো মাসে।

নির্বাসন কমল শারাপোভার, আগামী বছর এপ্রিলেই ফিরছেন কোর্টে

ওয়েব ডেস্ক: মহিলাদের পেশাদার টেনিস চলছে নিয়ম মেনেই। দর্শকও হচ্ছে, নতুন চ্যাম্পিয়নও তৈরি হচ্ছে। শুধুই তিনি যা নেই। নেই বলেই ফোটগ্রাফাররা বারবার আফশোস করছেন। সব হচ্ছে কিন্তু কোথাও যেন একটা নেই। হ্যাঁ, মারিয়া শারাপোভার ব্যান প্রসঙ্গে এমনটাই বলেছেন এক প্রাক্তন টেনিস তারকা। সেই শারাপোভার নির্বাসনের মেয়াদ কমছে। অবশ্যই ভক্তদের মুখে স্বস্তি এনে। রাশিয়ার এই টেনিস সুন্দরীর নির্বাসন কমে দাঁড়ালো পনেরো মাসে।

যার মানে আগামী বছর এপ্রিল মাস থেকে আবার টেনিস কোর্টে দেখা যাবে রাশিয়ান এই সুন্দরীকে। শারাপোভার যুক্তি শোনার পর তাঁর শাস্তির মেয়াদ ছমাস কমিয়ে দিল ক্যাস। ডোপ করার অপরাধে এবছর জুন মাসে শারাপোভাকে নির্বাসিত করেছিল আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। শাস্তি কমানোর জন্য কোর্ট অফ আর্বিট্রেশন ফর স্পোর্টস-এ আপিল করেন শারাপোভা।

আরও পড়ুন- কলকাতায় যে পুজো উদ্বোধনে গিয়েছেন কুম্বলে

চলতি বছর মার্চের ১২ তারিখ ডোপিংয়ের দায়ে শারাপোভাকে টেনিস থেকে নির্বাসিত ঘোষণা করা হয়। বিএপি প্যারিবাস ওপেনের ঠিক আগেই এমন ঘোষণা করা হয়েছিল। যে কারণে রিও অলিম্পিকে খেলতে পারেননি মাশা। মাশা-র পর রাশিয়ার আরও অনেক অ্যাথলিট ডোপিংয়ের দায়ে ধরা পড়ে রিও অলিম্পিকে খেলতে পারেননি। রাশিয়ার দাবি এসবই তাদের বিরুদ্ধে বৃহত্তর চক্রান্ত।

Read More