Home> খেলা
Advertisement

Mamata Banerjee: 'আমি বাড়িতে অন্তত একশোবার ফুটবলটাকে নাচাই', ইস্টবেঙ্গল মাঠে মমতা-বাণী

Mamata Banerjee: এ দিন ইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে সুরেশচন্দ্র মেমোরিয়াল সংগ্রহশালার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্লাবে সংগ্রহশালা এবং লাইব্রেরি তৈরির জন্য আগেই রাজ্য সরকারের তরফে ৫৭ লক্ষ টাকার আর্থিক সাহায্য দেওয়া হয়েছে। বুধবার ইস্টবেঙ্গল এবং মহামেডন ক্লাবকে আরও ৫০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। পুজোর আগে ক্লাবগুলোকে নিয়ে ডাকা বৈঠকে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডন ক্লাবকে আমন্ত্রণ জানান তিনি।

Mamata Banerjee: 'আমি বাড়িতে অন্তত একশোবার ফুটবলটাকে নাচাই', ইস্টবেঙ্গল মাঠে মমতা-বাণী

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: খেলার প্রতি তাঁর ভালবাসা সর্বজনবিদিত। কখনও ব্যাডমিন্টন, কখনও ফুটবল খেলতে দেখা গিয়েছে তাঁকে। 'খেলা হবে' দিবসেরও সূচনা করেছেন তিনি। ইস্টবেঙ্গল ক্লাবের (East Bengal Club) সংগ্রহশালা অনুষ্ঠানে এসে নিজের ফিটনেস সিক্রেট ফাঁস করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। বুধবার ইস্টবেঙ্গল ক্লাবের মাঠে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, "আমি বাড়িতে অন্তত একশোবার ফুটবলটাকে নাচাই। 'খেলা হবে'কে মনে রাখার জন্য আমি এটা করি। যাতে আমি ভউলে না যাই। আমি খেলতে ভালবাসি। সিপিএম-এর আমলে পার খেতে খেতে আমার দুটো হাতে অপারেশন হয়েছে, পায়ে ও কোমরেও চোট রয়েছে। কিন্তু তারপরেও মনের জোরে আমি খেলি।"

এ দিন ইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে সুরেশচন্দ্র মেমোরিয়াল সংগ্রহশালার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্লাবে সংগ্রহশালা এবং লাইব্রেরি তৈরির জন্য আগেই রাজ্য সরকারের তরফে ৫৭ লক্ষ টাকার আর্থিক সাহায্য দেওয়া হয়েছে। বুধবার ইস্টবেঙ্গল এবং মহামেডন ক্লাবকে আরও ৫০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। পুজোর আগে ক্লাবগুলোকে নিয়ে ডাকা বৈঠকে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডন ক্লাবকে আমন্ত্রণ জানান তিনি। এরপর  মুখ্যমন্ত্রী বলেন, "আমি ফুটবল ভালবাসি বলেই খেলা হবে স্লোগানটা দিয়েছিলাম। আমি বাড়িতে অন্তত একশোবার ফুটবলটাকে নাচাই। 'খেলা হবে'কে মনে রাখার জন্য আমি এটা করি। যাতে আমি ভুলে না যাই। আমি খেলতে ভালবাসি। সিপিএম-এর আমলে মার খেতে খেতে আমার দুটো হাতে অপারেশন হয়েছে, পায়ে ও কোমরেও চোট রয়েছে। কিন্তু তারপরেও মনের জোরে আমি খেলি।" এরপর ছোটবেলার স্মৃতিচারণা করেন মুখ্যমন্ত্রী। ছোটবেলার খেলার বিভিন্ন গল্প তুলে ধরেন তিনি।

বুধবার মুখ্যমন্ত্রীর হাতে ক্লাবের তরফে 'দিদি ১০০' লেখা জার্সি তুলে দেওয়া হয়। ইস্টবেঙ্গল তাঁবুতে ছিল 'চাঁদের হাট'। লাল-হলুদের হেড কোচ স্টিফেন কস্টানটাইন ও সহকারী কোচ বিনো জর্জ মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ বলেন। ছিলেন লাল-হলুদের দুই দিকপাল প্রয়াত সুভাস ভৌমিক ও সুরজিত সেনগুপ্ত পরিবার। স্টেজে দাঁড়িয়ে তাঁদের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার সঙ্গে ছিলেন ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস। মেয়র ফিরহাদ হাকিম, দমকল মন্ত্রী সুজিত বসু ও ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। মমতা বলেন, "ইস্টবেঙ্গলের আর্কাইভ দেখছিলাম। এটা শুধু দেশ নয়, বিদেশের আর্কাইভের সঙ্গে তুলনা করা যেতে পারে। আমি সিএবি, মোহনবাগান ও অন্য ক্লাবকেও বলব আপনারাও এমন সংগ্রহশালা গড়ে তুলুন।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More