Home> খেলা
Advertisement

Watch | Lionel Messi | Argentina: 'মাটিতে পা তাই পড়লো রাজার'! দেশে ফিরল বিশ্বচ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনা

Lionel Messi's Argentina Arrive Back In Argentina: বিশ্ব জিতে লিওনেল মেসির আর্জেন্টিনা ফিরে এল নিজেদের দেশে। বুয়েনোস আইরেসে আজ উৎসবের মেজাজ। ঘোষণা করা হয়েছে রাষ্ট্রীয় ছুটি। মেসিদের বিমানবন্দরে অভ্যর্থনা জানাতে লাখো লাখো মানুষ হাজির ছিলেন এদিন। মেসিময় সোশ্যাল মিডিয়া।

Watch | Lionel Messi | Argentina: 'মাটিতে পা তাই পড়লো রাজার'! দেশে ফিরল বিশ্বচ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লিওলেন মেসির আর্জেন্টিরা (Lionel Messi's Argentina) 'মিশন অ্যাকম্পলিশড'! কাতারে (FIFA World Cup 2022) বিশ্বযুদ্ধ জিতে আর্জেন্টিনায় ফিরল লা আলবিসেলেস্তে। এয়ারোলিনিয়াস আর্জেন্টিনাস (Aerolineas Argentinas), মেসিদের দেশের জাতীয় বিমান সংস্থা। তাদের নীল-সাদা এয়ারবাস এ৩৩০-২০০ চেপে লিওনেল স্কালোনির (Lionel Scaloni) শিষ্যরা মঙ্গলবার দেশে ফিরলেন। এদিন ভারতীয় সময়ে ভোর চারটে নাগাদ বুয়েনোস আইরেসে মেসিদের বিমান অবতরণ করে। ৩৬ বছর পর দিয়েগো মারাদোনার (Diego Maradona) দেশ বিশ্বকাপ জিতেছে। বলে দেওয়ার অপেক্ষা রাখে না যে, সেই দেশে আজ উৎসব। বিমানবন্দরে বীরদের অভ্যর্থনা জানাতে হাজির ছিলেন আর্জেন্টাইন ফ্যানরা। জন সুনামির মধ্যে দিয়েই মেসিদের হুডখোলা বাস এগিয়ে যায়। আজ আর্জেন্টিনায় রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় শুধুই মেসিদের দেশে ফেরার ছবি ও ভিডিয়ো। দলের ফুটবলারদের ঝলক পাওয়ার জন্য লাখো লাখো মানুষ উদ্বেল হয়ে গিয়েছিলেন। এটাই স্বাভাবিক।

আরও পড়ুনLionel Messi | FIFA World Cup 2022: ৩৫ বছরেও অপ্রতিরোধ্য 'মেসিহা' ! কীভাবে হচ্ছে সম্ভব? নেপথ্যের বিজ্ঞানে চার ফ্যাক্টর


কাতার বিশ্বকাপশুরু হওয়ার আগে থেকেই, একটা কথাই বারবার সকলে বলছিলেন,মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করলেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে মারাদোনার দেশকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করলেন। স্কোরলাইন বলছে রবিবাসরীয় লুসেল স্টেডিয়ামে রুদ্ধশ্বাস ফাইনালের ফয়সলা হয়েছে পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। আর এই ম্যাচে সর্বস্ব উজাড় করে দিয়েও ট্র্যাজিক নায়ক হয়ে থেকে গেলেন কিলিয়ান এমবাপে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More