Home> খেলা
Advertisement

Legends League Cricket : জলে গেল নার্সের শতরান, ও’ব্রায়েন সেঞ্চুরির সৌজন্যে জিতল গুজরাত

Legends League Cricket : জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি শেহওয়াগের গুজরাট জায়ান্টসেরও। বীরু নিজে ওপেন করতে এসে মাত্র ৬ রানে আউট হয়ে ফিরে যান। 

Legends League Cricket : জলে গেল নার্সের শতরান, ও’ব্রায়েন সেঞ্চুরির সৌজন্যে জিতল গুজরাত
Sabyasachi Bagchi |Updated: Sep 17, 2022, 11:48 PM IST

ইন্ডিয়া ক্যাপিটালস: ১৭৯-৭ (অ্যাসলে নার্স ১০৩, রামদিন ৩১)
গুজরাট জায়ান্টস: ১৮০-৭ (কেভিন ও’ব্রায়েন ১০৬, পার্থিব প্যাটেল ২৪)
গুজরাট জায়ান্টস ৩ উইকেটে জয়ী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খেলায় হার-জিত থাকবেই। কিন্তু ইডেন গার্ডেন্স (Eden Gardens) শেষ কবে দুটি মারকুটে মেজাজে করা শতরান দেখেছে মনে পড়ে না। একটা টি-টোয়েন্টি ম্যাচের দুই ইনিংসেই শতরান। একেবারে মারকাটারি ক্রিকেট। ভাগ্যিস ওঁরা সবাই প্রাক্তন। না হলে শনিবারের ম্যাচ নিয়ে ক্রিকেট দুনিয়া উত্তাল হয়ে যেত। 

লেজেন্ডস লিগ ক্রিকেটের প্রথম ম্যাচে রীতিমতো কড়া প্রতিন্দ্বন্দ্বিতার সাক্ষী থাকলেন ইডেনের কয়েক হাজার কয়েক দর্শক। একদিকে অ্যাসলে নার্স (Ashley Nurse), আরেকদিকে কেভিন ও ব্রায়েন (Kevin O'Brien)। দু’জনেই সেঞ্চুরি হাঁকালেন। দুই তারকার মহানায়কোচিত ইনিংসে অপেক্ষাকৃত নিরামিষ ম্যাচ হয়ে উঠল জমজমাট। শেষ পর্যন্ত বীরেন্দ্র শেহওয়াগের (Virender Shewag) গুজরাত জায়ান্টস (Gujarat Giants) ৩ উইকেটে অনায়াসে হারিয়ে দিল কালিসের ইন্ডিয়া ক্যাপিটালসকে (India Capitals)।

fallbacks

আরও পড়ুন: FIFA Qatar World Cup 2022 : চিলির আবেদন উড়িয়ে দিল ফিফা, কাপ যুদ্ধে খেলবে বাইরন কাস্তিলোর ইকুয়েডর

আরও পড়ুন: Venkatesh Iyer : কেমন আছেন ভেঙ্কটেশ? টুইটারে কী বার্তা দিলেন মারকুটে ব্যাটার?

এ দিন টস জিতে ইডেনে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন গুজরাট (Gujarat Giants) অধিনায়ক শেহওয়াগ। প্রথমে ব্যাট করতে নেমে ইন্ডিয়া ক্যাপিটালসের শুরুটা একেবারেই ভাল হয়নি। একটা সময় মাত্র ৭৪ রানে ৬ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল কালিসের দল। কিন্তু সেখান থেকে এক মহানায়কোচিত ইনিংস খেলেন অ্যাসলে নার্স। মাত্র ৪৩ বলে ১০৩ রান করেন তিনি। তাঁর এই অতিমানবীয় ইনিংস ৮টি চার ও ৯টি ছক্কা দিয়ে সাজানো ছিল। আর সেটাই ইন্ডিয়া ক্যাপিটালসকে ১৭৯ রানের সম্মানজনক জায়গায় পৌঁছে দেয়। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি শেহওয়াগের গুজরাট জায়ান্টসেরও। বীরু নিজে ওপেন করতে এসে মাত্র ৬ রানে আউট হয়ে ফিরে যান। কিন্তু ওপেনিংয়ে তাঁর আরেক সঙ্গী কেভিন ও’ব্রায়েন যেন নার্সের ইনিংসের জবাব দিতে নেমেছিলেন। তিনি একাই ম্যাচ জিতিয়ে দিলেন। ৬১ বলে ১০৬ রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি। মারলেন ১৫টি চার ও ৩টি ছক্কা। ফলে নার্সের সেঞ্চুরিকে ছাপিয়ে ৩ উইকেটে জিতল গুজরাত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)