Home> খেলা
Advertisement

Eden Gardens: ১৬, ১৭, ১৮ সেপ্টেম্বর ক্রিকেটের স্বর্গোদ্যানে ব্যাক-টু-ব্যাক ম্যাচ!

আগামী ১৬ সেপ্টেম্বর বিশেষ ম্যাচ দিয়েই এই টুর্নামেন্টের শুভারম্ভ। স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে হবে এই খেলা। ব্যাট হাতে ফের ঘরের মাঠে নামছেন 'প্রিন্স অফ ক্যালকাটা'। দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্ব দেবেন ইন্ডিয়ান মহারাজাস দলের।

Eden Gardens: ১৬, ১৭, ১৮ সেপ্টেম্বর ক্রিকেটের স্বর্গোদ্যানে ব্যাক-টু-ব্যাক ম্যাচ!
Updated: Aug 23, 2022, 07:10 PM IST

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: লেজেন্ডস লিগ ক্রিকেটের (Legends League Cricket, LLC) প্রথম মরসুম দারুণ সাড়া ফেলে দিয়েছিল। গতবছর মাসকাটের ওমান ক্রিকেট গ্রাউন্ডে আয়োজিত হয়েছিল প্রাক্তনীদের ক্রিকেট মহোৎসব। এবার লেজেন্ডস লিগ ক্রিকেট হবে ভারতেই। এলএলসি কমিটি মঙ্গলবার অর্থাৎ আজ সূচি ঘোষণা করে দিল। কলকাতা ছাড়াও লখনউ, নয়াদিল্লি, কটক ও যোধপুরে অনুষ্ঠিত হবে ম্যাচগুলি। যদিও প্লে-অফ ও ফাইনালের ভেন্যু ঘোষিত হয়নি। তবে কলকাতার ক্রিকেট ফ্যানদের জন্য সুখবর যে, ১৬, ১৭, ১৮ সেপ্টেম্বর ক্রিকেটের স্বর্গোদ্যান দেখবে ব্যাক-টু-ব্যাক ম্যাচ!

আগামী ১৬ সেপ্টেম্বর বিশেষ ম্যাচ দিয়েই এই টুর্নামেন্টের শুভারম্ভ। স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে হবে এই খেলা। ব্যাট হাতে ফের ঘরের মাঠে নামছেন 'প্রিন্স অফ ক্যালকাটা'। দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্ব দেবেন ইন্ডিয়ান মহারাজাস দলের। সৌরভ অ্যান্ড কোংয়ের মুখোমুখি হবে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক অইন মর্গ্যানের ওয়ার্ল্ড জায়ান্টস। প্রতিযোগিতার কমিশনারের ভূমিকায় রয়েছেন ভারতীয় দলের প্রাক্তন কোচ ও ৮৩-র বিশ্বকাপ জয়ী ক্রিকেটার রবি শাস্ত্রী।

আরও পড়ুন: Sourav Ganguly: ইডেনে ব্যাট হাতে নামছেন সৌরভ, সামলাবেন স্টেইনদের ...

এলএলসি-র সহ প্রতিষ্ঠাতা ও সিইও রমন রাহেজা বলছেন, 'ফ্যান এবং দর্শকদের প্রতীক্ষার অবসান। সূচি ঘোষণার সঙ্গেই তারা মাঠে আসার পরিকল্পনা সেরে নিতে পারবেন। কবে থেকে অনলাইনে টিকিট বিক্রি হবে সে ব্যাপারেও আমরা জানিয়ে দেব। নতুন ফরম্যাটে খেলা হবে। ১০ দেশের আইকন প্লেয়াররাই অংশ নেবেন। আমি নিশ্চিত যে, পিচে শক্তিশালী পারফরম্যান্স দেখতে পারব। দারুণ এক মরসুম আমরা দেখতে চলেছি। তবে এই বছর কোনও পাকিস্তানের প্লেয়ার নেই। আমরা দ্রুত ড্রাফটে আরও কিছু আন্তর্জাতিক প্লেয়ারদের নেব। আমাদের লেডেন্ডসরা পুরো মরসুম খেলবে। কোনও ম্যাচে তাঁদের পাওয়া যাবে না, এমনটা ঘটবে না। কারণ সেই সময়ে অন্য কোনও লিগের সঙ্গে তাঁরা যুক্ত থাকবেন না। আমরা দেরাদুনে ফাইনাল করার কথা ভাবছি।' শাস্ত্রী বলেন, 'দুর্দান্ত সব মাঠে খেলা হবে। আমরা ক্রিকেট ফ্যানদের চমকে দেওয়ার জন্য আসছি। এই ফেস্টিভ্যালের মরসুম দেখবে ক্রিকেট কার্নিভ্যাল। প্রথমসারির লেজেন্ডসরাই খেলবে প্রথম লেজেন্ডস লিগ ক্রিকেট খেতাবের জন্য।'

দেখে নিল এলএলসি-র সম্পূর্ণ সূচি:

কলকাতা: ১৬-১৮ সেপ্টেম্বর
লখনউ: ২১-২২ সেপ্টেম্বর
নয়াদিল্লি: ২৪-২৬ সেপ্টেম্বর
কটক: ২৭-৩০ সেপ্টেম্বর
যোধপুর: ১ ও ৩ অক্টোবর
প্লে-অফ: ৫ ও ৭ অক্টোবর (ভেন্যু ঠিক হয়নি)
ফাইনাল: ৮ অক্টোবর (ভেন্যু ঠিক হয়নি)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)