Home> খেলা
Advertisement

"আমাদের সম্পর্কে একটুও চিড় ধরানো যায়নি", কোহলির কণ্ঠে বন্ধুত্বের ধ্বনি

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন আর বর্তমানে গলায় গলায় মিল। বন্ধুতা চাইলেও ভাঙা যাবে না। বন্ধুত্ব সম্পর্কেও কোহলি যে কতটা আগ্রাসী শনিবার একটি অনুষ্ঠানে তা বুঝিয়ে দিলেন ভারত অধিনায়ক। কিন্তু কার উপর কর্তৃত্ব ফলালেন বিরাট!

মহেন্দ্র সিং ধোনি আত্মীয়তা সম্পর্কে দরাজ সার্টিফিকেট দিলেন কোহলি। সম্প্রতি ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন্স-কে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক ধোনিকে নিয়ে ছোড়া প্রশ্নে কোহলি সাফ বলেন, "অনেকেই আমাদের সম্পর্কের মধ্যে ঢুকতে চেয়েছেন। সম্পর্কের মধ্যে বিবাদও সৃষ্টি করতে চেয়েছেন। আমি গর্বিত কারণ আমাদের সম্পর্কে একটুও চিড় ধরানো যায়নি। আমাদের নিয়ে এমন অনেক প্রতিবেদন প্রকাশিত হয়েছে যা আমরা পড়েও দেখিনি"। নিজেদের সম্পর্কে দৃঢ়তা বোঝাতে গিয়ে বিরাট বলেন, "সময়ের সঙ্গে সঙ্গেই এগিয়েছে আমাদের বন্ধুতা"। 

আরও পড়ুন- ম্যাচ হারার পর ধোনির 'জিমন্যাস্ট' ভঙ্গিমা নিয়ে ট্রোল

বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়কের ক্রিকেটীয় মস্তিষ্কের প্রশংসাও শোনা যায় কোহলির কন্ঠে। এমনকী ধোনির অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন, নিজের অভিজ্ঞতা ব্যক্ত করতে গিয়ে সে কথাও জানিয়েছেন অধিনায়ক বিরাট। চিকু বলেন, "খেলায় কী পরিস্থিতি তৈরি হচ্ছে আর সেই মুহূর্তে কী করতে হবে, সেটা আমি সহজাত ভাবেই সিদ্ধান্ত নিয়ে থাকি। কিন্তু যখনই ওর (মহেন্দ্র সিং ধোনি) থেকে সাহায্য চেয়েছি, দেখেছি ১০ বারের মধ্যে ৮ থেকে ৯ বার সাফল্য পেয়েছে ওর মতামত।" 

ধোনির সঙ্গে বোঝাপড়াতেও যে তাঁর কোনও খামতি নেই সেকথাও স্পষ্ট ফুটে উঠেছে বিরাট উবাচে্‌। পৃথিবীর অন্যতম দ্রুত 'রানিং বিটউইন দ্য উকেটস' ক্রিকেটার ধোনির ওপর চোখ বন্ধ করেই ভরসা করেন, সেকথাও অবলীলায় জানিয়েছেন বর্তমান ভারত অধিনায়ক। তিনি বলেন, "২২ গজে আমার সঙ্গে এমএসের বোঝাপড়া দারুণ। ও যদি ২ রানের জন্য কল করে, আমি চোখ বন্ধ করে রান নিই। কারণ আমি জানি ওর সিদ্ধান্ত সঠিক"।

আরও পড়ুন- জন্মদিনে সেরা উপহারটাই হাতছাড়া কোহলির

একই সঙ্গে এদিন ভারতীয় দলের অন্দরমহল নিয়ে আলোচনা করতে গিয়ে 'গব্বর' আর হার্দিকের কথা নিজেই ফাঁস করেন বিরাট কোহলি। ভারত অধিনায়ক বলেন, "ভারতীয় দলের সবথেকে মজার দুই ক্রিকেটার হলেন ধাওয়ান এবং হার্দিক।" 

Read More