Home> খেলা
Advertisement

KL Rahul | World Cup 2023: তীব্র সমালোচনায় হয়েছিলেন দিশাহীন! রাহুল জানালেন কোন মন্ত্রে জ্বলল আগুন

KL Rahul on dealing with criticism, injury setback: সমালোচনা, চোট-আঘাত ও অনিশ্চয়তা! এই নিয়েই কাটছিল কেএল রাহুলের জীবন। ফর্মে ফিরে রাহুল জানালেন কেমন কেটেছে তাঁর সেসব দিন!

KL Rahul | World Cup 2023: তীব্র সমালোচনায় হয়েছিলেন দিশাহীন! রাহুল জানালেন কোন মন্ত্রে জ্বলল আগুন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ১ মে, আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে ডান পায়ে চোট পেয়েছিলেন কেএল রাহুল (KL Rahul)। সেইজন্য তাঁর পক্ষে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা সম্ভব হয়নি। ৩১ বছরের ক্রিকেটার চোটের জন্য করান অস্ত্রোপচার। শরীরে ছুরি-কাঁচি চলার পর রাহুল সুস্থ হয়ে ওঠেন ধীরে ধীরে। এরপর তিনি বেঙ্গালুরুর জাতীয় অ্য়াকাডেমিতে শুরু করে দেন রিহ্যাব। এরপর এশিয়া কাপ খেলার আগে তিনি আলুরে ছোট্ট প্রস্তুতি শিবিরেও পুরো দমে ব্য়াটিং ও উইকেটকিপিং করেন। তবে এশিয়া কাপে তিনি দলের সঙ্গে পরে যোগ দেন। কারণ ছোট চোট রাহুলকে ভুগিয়েছে। তিনি ফের এনসিএ-তে রিহ্য়াব করে আসেন এশিয়া কাপে। আর সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে করেছিলেন সেঞ্চুরি। কলম্বোর আর প্রেমাদাস স্টেডিয়ামে বিশ্বের অন্যতম সেরা বোলিং লাইন-আপের বিরুদ্ধে করেছিলেন ব্যাট শাসন। ১০৬ বলে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। মেরেছিলেন ১২টি চার ও জোড়া ছক্কা। ভারতীয়দের বুঝিয়ে দিয়েছিলেন যে, চিন্তা করার আর দরকার নেই। মিডল অর্ডারে তিনি আছেন। জ্বালিয়ে দেবেন বিশ্বকাপেও (World Cup 2023)। 

আরও পড়ুন: WATCH | KL Rahul: 'আমার কোয়াড্রিসেপ থেকে টেন্ডন...!' দলে ফিরে রাহুল শোনালেন ভয়ংকর চোটের কথা

রাহুলের এশিয়া কাপের আগুন দাউদাউ করে জ্বলেছে বিশ্বকাপের প্রথম ম্যাচেও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চিপকে ১১৫ বলে ৯৭ (৮টি চার ও ২টি ছয়) রানে অপরাজিত ম্যাচ বাঁচানো ইনিংস খেলেছেন দেশের প্রিমিয়াম ব্যাটার। ম্যাচের পর রাহুলের সাক্ষাৎকার নিয়েছিল বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেল। সেখানে রাহুল মন খুলে বলেন যে, কী কঠিন সময়ের মধ্যে দিয়ে তাঁকে যেতে হয়েছিল। রাহুল বলেন, 'প্রচুর সমালোচনা হয়েছিল। প্রতি ম্য়াচের পরই মানুষ আমার পারফরম্যান্স নিয়ে মন্তব্য করেছে। আমি বুঝতেও পারিনি যে, কেন এমনটা হচ্ছে। কারণ আমার পারফরম্য়ান্স ততটাও তো খারাপ ছিল না। চোট-আঘাতের মধ্যে দিয়ে যাওয়া ও ফেরার প্রক্রিয়ার শুরুটা অত্যন্ত যন্ত্রণাদায়ক। এরপর আমার আইপিএলে চোট লাগে। আমি বুঝেছিলাম যে, ৪-৫ মাস আমাকে মাঠের বাইরে থাকতে হবে। বিশ্বকাপের দলেও ১০০ শতাংশ নিশ্চিত ছিলাম না। খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছি। এতগুলো বছর আমি ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলছি। এই ছোট্ট কেরিয়ারে আমার প্রচুর অস্ত্রোপচার হয়েছে, অনেক চোট-আঘাত পেয়েছি। আমি জানি চোট সারিয়ে ফেরার প্রক্রিয়া কতটা যন্ত্রণার। আমার মাথার মধ্যে ছিল ফেরার প্রক্রিয়ার রাস্তাটা। আমি অত্যন্ত পজিটিভ ছিলাম। একটাই মোটিভেশন শুধু কাজ করেছে-আমাকে বিশ্বকাপের আগ ফিরতেই হবে। এবার ঘরের মাঠে বিশ্বকাপের শরিক হবই। আমরা প্রচুর প্রস্তুতি নিয়েছি। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে মাথার মধ্যে ঘুরেছে যে, আমাদের বিশ্বকাপ জিততেই হবে। এটাই একমাত্র মোটিভেশন। এটাই আমাকে পুশ করেছে। রোজের জিমে যাওয়ার একঘেয়েমি ভুলিয়ে দিয়েছে। এটাই ভেবেছি যে, আমার এবং সবার জন্য ঘরের মাঠে বিশ্বকাপ খেলা কত স্পেশ্যাল। ঘরের মাঠে বিশ্বকাপ খেলার স্বপ্নই দেখে প্রতিটি ক্রিকেটার। আমি বিশ্বকাপ নিয়ে খুবই রোমাঞ্চিত।'
 
আইপিএলের চোটে রাহুলের কোয়াড্রিসেপ থেকে টেন্ডন ছিঁড়ে গিয়ে আলাদা হয়ে গিয়েছিল। আর সেই রাহুল আজ ফিরলেন চেনা মেজাজে। আর এই রাহুলকেই বিশ্বকাপে দরকার ভারতীয় দলের। বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ম্য়াচ আগামী ১১ অক্টোবর। আফগানিস্তানের বিরুদ্ধে নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলবে টিম ইন্ডিয়া। আর সেই ম্য়াচেও চোখ থাকবে রাহুলের দিকে। 

আরও পড়ুন: Shubman Gill | World Cup 2023: ছিটকে গেলেন শুভমন গিল! মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More