Home> খেলা
Advertisement

রাহুলের এই অলরাউন্ড বিরলতম কীর্তির কথা শুনলে চমকে যাবেন

লোকেশ রাহুল। ভারতীয় ক্রিকেটের নতুন তারকা। টেস্ট, ওয়ানডে, টি২০। তিন ধরনের ক্রিকেটেই ম্যাচ উইনার। মাত্র ১৫টা আন্তর্জাতিক ম্যাচ খেলা রাহুলকে বলা হচ্ছে ভারতীয় ক্রিকেটের 'নেক্সট বিগ থিং'। এমনও বলা হচ্ছে মাথা ঘুরে না গেলে রাহুল ভারতীয় ক্রিকেটে আগামী কয়েকটা বছর মাতাবেন। আসলে রাহুল যেরকম ব্যাটিং করছেন তাতে এমন বলাটা অস্বাভাবিক কিছু নয়। এই যে শনিবার ফ্লোরিডায় ও.ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে রাহুল যা ব্যাটিংটা করলেন তা দেখার পর কিই বা বলা যায়।

রাহুলের এই অলরাউন্ড বিরলতম কীর্তির কথা শুনলে চমকে যাবেন

ওয়েব ডেস্ক: লোকেশ রাহুল। ভারতীয় ক্রিকেটের নতুন তারকা। টেস্ট, ওয়ানডে, টি২০। তিন ধরনের ক্রিকেটেই ম্যাচ উইনার। মাত্র ১৫টা আন্তর্জাতিক ম্যাচ খেলা রাহুলকে বলা হচ্ছে ভারতীয় ক্রিকেটের 'নেক্সট বিগ থিং'। এমনও বলা হচ্ছে মাথা ঘুরে না গেলে রাহুল ভারতীয় ক্রিকেটে আগামী কয়েকটা বছর মাতাবেন। আসলে রাহুল যেরকম ব্যাটিং করছেন তাতে এমন বলাটা অস্বাভাবিক কিছু নয়। এই যে শনিবার ফ্লোরিডায় ও.ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে রাহুল যা ব্যাটিংটা করলেন তা দেখার পর কিই বা বলা যায়।

আরও পড়ুন- হারের পর কী বললেন ধোনি

২৪ বছরের কর্নাটকের এই ব্যাটসম্যানের ১১০ রানের অপরাজিত ইনিংসটায় ছিল সব কিছু। শেষ অবধি দল না জিতলেও রাহুলের এই দুরন্ত ইনিংসে ঘটল এমন এক ঘটনা যা বিশ্ব ক্রিকেটে বিরলতম। ফ্লোরিডায় প্রথম টি২০ ম্যাচে ও.ইন্ডিজের রাহুল ছক্কা হাঁকিয়ে শতরান করেন। এর আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্টে ও ওয়ানডেতে ওভার বাউন্ডারি হাঁকিয়ে শতরান করেছিলেন রাহুল। তিনিই এখন বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যিনি টেস্ট,ওয়ানডে, টি২০ তিন ধরনের ফরম্যাটেই ছয় মেরে শতরান করেছেন।  প্রসঙ্গত, ওয়ানডেতে অভিষেক ম্যাচে শতরানের কীর্তিটাও রাহুলের দখলে আছে।

Read More