Home> খেলা
Advertisement

Kapil Dev | Asia Cup 2023: 'এর জন্য গোটা দল ভুগবে'! কাপযুদ্ধের আগেই রোহিতদের চরম হুঁশিয়ারি কিংবদন্তির

Kapil Dev Warns Team India To Give Game-Time To Injured Players Ahead Of Asia Cup 2023: বিশ্বকাপের আগে ভারতীয় দলকে সতর্ক করল কপিল দেব। কিংবদন্তি সাফ জানিয়ে দিলেন যে, গোটা দলের জন্য ভোগান্তি অপেক্ষা করছে। কপিল জানিয়ে দিয়েছেন, কোথায় ভাবনা ভারতের।

Kapil Dev | Asia Cup 2023: 'এর জন্য গোটা দল ভুগবে'! কাপযুদ্ধের আগেই রোহিতদের চরম হুঁশিয়ারি কিংবদন্তির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপের জন্য আগুনে স্কোয়াডই হয়েছে রোহিত শর্মাদের (Rohit Sharma)। প্রত্যাশিত ভাবেই প্রত্যাবর্তন করেছেন মিডল অর্ডারের দুই ব্যাটিং রত্ন- কেএল রাহুল (KL Rahul) ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। দীর্ঘদিনের চোট-আঘাত সারিয়েই তাঁরা জাতীয় দলে ফিরেছেন। এখন প্রশ্ন রাহুল ও শ্রেয়স, দু'জনই কি পুরোপুরি খেলার জন্য ফিট? তাঁরা যদি ফিটই থাকতেন তাহলে সফররত স্ট্যান্ড-বাই হিসেবে কেন সঞ্জু স্যামসনের (Sanju Samson) নাম ঘোষণা করা হল? জাতীয় দলের নির্বাচক প্রধান অজিত আগরকর (Ajit Agarkar) এশিয়া কাপের দল ঘোষণার পরই, সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। রাহুলের চোট নিয়ে দিয়েছিলেন মেগা আপডেট। যা রীতিমতো ভাবিয়েছিল। এবার রাহুল-শ্রেয়সদের চোট ইস্যুতে মুখ খুললেন বিশ্বকাপ জয়ী কিংবদন্তি কপিল দেব। তাঁর সাফ বক্তব্য, বিশ্বকাপে খেলতে গিয়ে যদি রাহুল-শ্রেয়সদের চোট লাগে তখন কী হবে!

আরও পড়ুন: WATCH | Lionel Messi: মায়ামির মেসি মশাল জ্বলছে, লিগ অভিষেকেই লিয়োর গোল, ১১ ম্যাচ পর এল জয়!

কপিল এক সাক্ষাৎকারে বলেন, 'প্রতিটি প্লেয়ারকেই পরখ করা উচিত। বিশ্বকাপ একদম সামনে। কিন্তু এখন সকলে সুযোগ পেল না। কী হবে, যদি চোট সারিয়ে দলে ফেরা প্লেয়াররা বিশ্বকাপে আবার চোট পায়! তখন গোটা দলই কিন্তু ভুগবে। এখানে ব্যাট-বল করার সুযোগ থাকবে। বিশ্বকাপ খেলার আগে কিছুটা হলেও ছন্দ পাবে টিম। সবচেয়ে খারাপ হবে যদি বিশ্বকাপ খেলতে গিয়ে চোট লাগে আবার। দলে থেকেও খেলার সুযোগ না পেলে বিষয়টি খারাপ হবে। চোট পাওয়া ক্রিকেটারদের সুযোগ পাওয়া উচিত। যদি ফিট থাকে, তবেই বিশ্বকাপ খেলা উচিত। ' এর পাশাপাশি কপিল মনে করিয়ে দেন যে, টিমে প্রতিভার অভাব নেই এবং বিশ্বকাপের দল গুছিয়ে নেওয়ার আগে যেন ভারত বারবার ভেবে নেয়। কপিলের সংযোজন, 'প্রতিভার কোনও অভাব নেই। কিন্তু তারা যদি ফিট না থাকে, তাহলে বিশ্বকাপের দলবদল করার সুযোগ থাকবে। এশিয়া কাপ হচ্ছে বিশ্বকাপের আগে দারুণ একটা মঞ্চ। আমি চাই এশিয়া কাপে সবাই নিজেকে মেলে ধরুক। যদি কোনওরকম প্রশ্ন থাকে, তাহলে তাদের দলে রাখার দরকার নেই। তারা দলে থেকেও সুযোগ না পেলে, নির্বাচকদের জন্য ন্য়ায়সঙ্গত হবে না। আমি শুধু এটা নিয়ে ভাবিত যে, বিশ্বকাপ ভারতে হচ্ছে। সেরা দল এবং সবচেয়ে ফিট দলই বেছে নিতে হবে।'

আগরকর দল ঘোষণার দিন বলেছিলেন, 'রাহুল-শ্রেয়স, দু'জনেই দীর্ঘদিনের গুরুতর চোট সারিয়ে দলে আসছে। শ্রেয়স পুরোপুরি ফিট। তবে রাহুলের একটা অস্বস্তি রয়েছে। তবে সেটা মূল চোটের জন্য নয়। রাহুলের জন্যই সঞ্জু স্যামসনকে আমরা রিজার্ভ প্লেয়ার হিসেবে নিয়ে যাচ্ছি। রাহুলের চোটের ব্যাপারে আমরা ফিজিয়োর থেকে রিপোর্ট পাব। টুর্নামেন্টের শুরুর ম্যাচেও ওকে না পেলে, দ্বিতীয় বা তৃতীয় ম্যাচে পেতে পারি। টুর্নামেন্টের কোনও একটা পর্যায় ও খেলবে। রাহুল ট্র্যাকেই আছে। শ্রেয়সের ফিট সার্টিফিকেট পাওয়াটা আমাদের জন্য ভালো খবর।' রাহুল যদিও বেঙ্গালুরুর আলুরে উইকেটকিপিংও করছেন। 

আরও পড়ুন: Neeraj Chopra: রবি রাতেই ভারত-পাক! নীরজের বর্শামঙ্গলের অপেক্ষায় দেশ, এল চিরপ্রতিদ্বন্দ্বীর বার্তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More