Home> খেলা
Advertisement

টি-২০ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি, ৭৮ বলে অপরাজিত ২০৮ হরিকৃষ্ণের

আফগান প্রিমিয়ার লিগে তারকা ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করেছেন হরিকৃষ্ণ। 

টি-২০ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি, ৭৮ বলে অপরাজিত ২০৮ হরিকৃষ্ণের

নিজস্ব প্রতিনিধি : সব মিলিয়ে তো মাত্র ১২০ বলের খেলা। সেখানে আবার ডাবল সেঞ্চুরি। টি-২০ ক্রিকেট এর আগে বহু মারকুটে ইনিংস দেখেছে। ক্রিস গেইল, কায়রন পোলার্ড, ব্রেন্ডন ম্যাকুলামদের মতো তারকারা সুযোগ পেলেই ক্রিকেটের ছোট ফরম্যাটে বিস্ময় ছড়ান। বোলার পিটিয়ে দর্শকদের মনোরঞ্জন উপহার দেন। কিন্তু টি-২০ ক্রিকেটের অতি বড় মহারথীও এই ফরম্যাটে ডাবল সেঞ্চুরি হাঁকানোর স্বপ্ন দেখার আগে হয়তো দুবার ভাববেন। তবে গত বছর আফগানিস্তানের ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে ডাবল সেঞ্চুরি করে বিশ্ব ক্রিকেটকে চমকে দিয়েছিলেন শফিকউল্লাহ শফিক। আর এবার ছোট ফরম্যাটে ডাবল সেঞ্চুরি হাঁকালেন ১৯ বছর বয়সী কে ভি হরিকৃষ্ণ। দুবাইয়ে অ্যালিয়ান্স টি-টোয়েন্টি লিগের এক ম্যাচে ৭৮ বলে অপরাজিত ২০৮ রান করে আপাতত আলোচনার কেন্দ্রে তিনি।

আরও পড়ুন-  ৩৩-এই অবসর নিয়ে নিলেন অম্বাতি রায়াড়ু

২২টি বাউন্ডারি আর ১৪টি ছক্কায় সাজানো ইনিংস। অর্থাত্ শুধু বাউন্ডারি ১৭২ রান। বুঝতেই পারছেন কতটা মারকুটে ইনিংস তিনি খেলছেন। স্পোর্টিং ক্রিকেট ক্লাবের হয়ে নেমছিলেন হরিকৃষ্ণ। মাচোস ক্লাবের বিরুদ্ধে। হরিকৃষ্ণের ডাবল সেঞ্চুরি সত্ত্বেও শেষমেশ ৩ উইকেটে ২৫০ রান তুলতে পারে স্পোর্টিং ক্লাব। দলের বাকিরা রান পাননি। রান তাড়া করতে নেমে ১৭ ওভারে ম্যাচ জিতে নেয় মাচোস ক্লাব। ফলে হরিকৃষ্ণের এমন স্বপ্নের ইনিংস মাঠে মারা যায়। দাপুটে ইনিংস খেলেও শেষমেশ দলকে জেতাতে ব্যর্থ হন তিনি।

আরও পড়ুন-  ঘরোয়া ক্রিকেটে কুম্বলের মতো ১০ উইকেট নিলেন সিদাক সিং

আফগান প্রিমিয়ার লিগে তারকা ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করেছেন হরিকৃষ্ণ। তা ছাড়া একটা সময় ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদের তত্ত্বাবধানেও ট্রেনিং করেছেন। আরব আমিরশাহির বিশ্ববিদ্যালয় প্রিমিয়ার লিগে উলংগং বিশ্ববিদ্যালয়ের হয়ে ৩৩ বলে সেঞ্চুরি রয়েছে হরিকৃষ্ণের। খেলেছেন আরব আমিরশাহির অনূর্ধ্ব-১৯ দলে। আরব আমিরশাহিতে মারকুটে ব্যাটসম্যান হিসাবে ইতিমধ্যেই বেশ নাম-ডাক করে ফেলেছেন তিনি। হরিকৃষ্ণ বলছিলেন, ''ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ফলো করি অনেক আগে থেকে। এছাড়া বিশ্বের অন্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলোও আমি দেখি মন দিয়ে। ছোট ফরম্যাটে স্পেশালিস্ট হতে চাই। তাই কম বল খেলে কীভাবে বেশি রান করা যায়, সেটা মাথায় রেখে ট্রেনিং করি। আইপিএলে খেলাটা আমার স্বপ্ন।''

Read More