Home> খেলা
Advertisement

বিরাটের পাশে দাঁড়ালেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক!

মুম্বই টেস্টের চতূর্থদিনের শেষে সাংবাদিক সম্মেলনে এসে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ব্যাটিং টেকনিক নিয়েই প্রশ্ন তুলে দিয়েছিলেন ইংরেজ পেস বোলার জেমস অ্যান্ডারসন। জিমি বলেছিলেন, 'আমাদের সঙ্গে বিরাট এত রান করছে মানেই, ওর টেকনিক নিখুঁত হয়ে গিয়েছে, এমন ভাবার কোনও কারণ নেই। কারণ, বিরাট যখন ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে এসেছিল, তখন বেশ কয়েকবার ওকে আউট করেছিলাম আমি।' এই বক্তব্যেই তোলপাড় পড়ে গিয়েছে ক্রিকেটবিশ্বে। ভারতীয় দলের অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন তো এক হাত নিয়েইছেন জিমি অ্যান্ডারসনকে।

বিরাটের পাশে দাঁড়ালেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক!

ওয়েব ডেস্ক: মুম্বই টেস্টের চতূর্থদিনের শেষে সাংবাদিক সম্মেলনে এসে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ব্যাটিং টেকনিক নিয়েই প্রশ্ন তুলে দিয়েছিলেন ইংরেজ পেস বোলার জেমস অ্যান্ডারসন। জিমি বলেছিলেন, 'আমাদের সঙ্গে বিরাট এত রান করছে মানেই, ওর টেকনিক নিখুঁত হয়ে গিয়েছে, এমন ভাবার কোনও কারণ নেই। কারণ, বিরাট যখন ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে এসেছিল, তখন বেশ কয়েকবার ওকে আউট করেছিলাম আমি।' এই বক্তব্যেই তোলপাড় পড়ে গিয়েছে ক্রিকেটবিশ্বে। ভারতীয় দলের অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন তো এক হাত নিয়েইছেন জিমি অ্যান্ডারসনকে।

আরও পড়ুন বিশ্বের সর্বকালের সেরা চোর তাহলে এরাই!

এবার বিরাট পাশে পেলেন এক প্রাক্তন পাকিস্তানের ক্রিকেট অধিনায়ককে। ইনজামাম উল হক। যিনি এখন আবার পাকিস্তান ক্রিকেটের নির্বাচকও বটে। সেই ইনজি-ও এবার এক হাত নিলেন জিমি অ্যান্ডারসনকে। একটি সাক্ষাত্‍কার দিতে গিয়ে প্রাক্তন পাকিস্তানের ক্রিকেট অধিনায়ক বলেছেন, 'বুঝলাম না, জিমি কেন এমন কথা বলল, বিরাটের ব্যাটিং টেকনিক নিয়ে। এর মানে, ইংল্যান্ডে রান না পেলে কেউ বড় ব্যাটসম্যান নয়! অনেক অস্ট্রেলিয়া আর ইংরেজ ব্যাটসম্যানদের দেখেছি, উপমহাদেশে রান পায়নি। তাহলে কি তাঁরা বড় ব্যাটসম্যান নয়? একজন ব্যাটসম্যান ধারাবাহিকভাবে রান পাচ্ছে কিনা সেটাই দরকার। আরও দরকার, তাঁর করা রানে দল জিতছে কিনা। ১৫০ করে ম্যাচ হারার থেকে ৮০ করে দলকে জেতানো অনেক বেশি কৃতিত্ত্বের।'

আরও পড়ুন  ধোনি এবং গম্ভীরের লড়াই নিয়ে স্বয়ং গোতি কী বললেন?

Read More