Home> খেলা
Advertisement

ISL: জল্পনার অবসান, আইএসএল স্বাগত জানাল নতুন ফ্র্যাঞ্চাইজিকে! ১২ নম্বর দল হল কারা?

ISL Officially Announces Punjab FC Participation: আইএসএল পা দিচ্ছে ১০ বছরে। এবার ১১ শহরে খেলবে ১২টি দল। আইএসএল স্বাগত জানাল নতুন ফ্র্যাঞ্চাইজিকে। ১২ নম্বর দল হিসেবে এল পঞ্জাব এফসি।  

ISL: জল্পনার অবসান, আইএসএল স্বাগত জানাল নতুন ফ্র্যাঞ্চাইজিকে! ১২ নম্বর দল হল কারা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১০ বছর, ১১ শহর, ১২ দল! ঠিক এভাবেই ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League, ISL) প্রচার চলছে। কারণ বিশ্বের অন্যতম সেরা লিগে এবার থেকে আর ১১টি নয়, ১২টি দল খেলবে। দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে চলা জল্পনার অবসান। আইএসএলে নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করল পঞ্জাব এফসি (Punjab FC)। আইএসএল আনুষ্ঠানিক ভাবে তার ঘোষণা করে দিল। ২০২২-২৩ মরসুমে আই-লিগ (I-League 2022-23) জেতার সুবাদে ও অনান্য যোগ্যতার মানদণ্ড স্পর্শ করেই পঞ্জাব এই প্রমোশন পেল।

আরও পড়ুন: Mohun Bagan | Durand Cup 2023: ডুরান্ড বোধনেই অভিযান শুরু সবুজ-মেরুনের, দল নিয়ে চমক রাখলেন কোচ

আইএসএলের এক মুখপাত্র বলছেন, 'আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে পঞ্জাব এফসি-কে আইএসএল পরিবারে স্বাগত জানাচ্ছি। আইএসএলে পঞ্জাব এফসি-র প্রমোশন, ভারতে খেলাটির ক্রমবর্ধমান অনুরাগী সখ্যতা এবং পদচিহ্নকে আরও ত্বরান্বিত করবে। এই লিগে নিয়ে আসবে নতুন উদ্দীপনা, প্রতিভা এবং দায়বদ্ধতার নতুন তরঙ্গ। পাঞ্জাবের উৎসাহী ফুটবল ভক্তদেরই প্রতিনিধিত্ব করে এই ক্লাব। আইএসএল ১০ বছরে পা দিচ্ছে। আমরা তা উদযাপন করছি। ফুটবলকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার লক্ষ্যে শক্তিশালী লিগ ইকোসিস্টেম গড়ে তোলার প্রতি আমরা দায়বদ্ধ।' পঞ্জাব উত্তর ভারতের রাজ্য হিসেবেই আইএসএলে প্রতিনিধিত্ব করছে। লিগে দেশের সেই প্রান্তের উপস্থিতিকে আরও শক্তিশালী করবে। গত মে মাসে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন পঞ্জাবের প্রিমিয়র ওয়ান লাইসেন্স অনুমোদন করার সঙ্গেই তাদের আইএসএল একপ্রকার চূড়ান্ত হয়ে গিয়েছিল। এবার সিলমোহর পড়ে গেল।'

আইএসএলের অন্য দলগুলির মতোই 'দ্য ওয়ারিয়র্স' টিম গোছাতে শুরু করে দিয়েছে। তিন বিদেশি-কিরান লিম্বু, লুকা মাকেন ও জুয়ান মেরাকে রেখে দিয়েছে ক্লাব। যারা আই-লিগ জেতানোর যোদ্ধা ছিলেন। শোনা যাচ্ছে উইলমার জর্ডন গিলকে নিতে চলেছে পঞ্জাব। যিনি গত মরসুমে নর্থইস্ট ইউনাইটেড এফসি-র হয়ে আগুন জ্বেলেছিলেন মাঠে। এছাড়াও পঞ্জাব ভারতীয়দের মধ্যে মেলরয় আসিসি, কিংসলে ফার্নান্ডেজ, অমরজিৎ সিং, প্রশান্ত কে, নিখিল প্রভু ও লিয়ঁ অগস্টিনকে ধরে রেখেছে। খাতায়-কলমে শক্তিশালী দল না হলেও, স্টাইকোস ভারগেটিসের শিষ্যরা আইএসএল হেভিওয়েটদের চমকে দিতে পারে।

আরও পড়ুন: Indian Football Team | Asian Games 2023: আগুনে দল নিয়েই চিনে যাচ্ছে ভারত! ইগর স্টিমাচ বেছে নিলেন ২২ যোদ্ধা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  


 
 
  

Read More