Home> খেলা
Advertisement

ISL 2021: লাস্ট বয় SC East Bengal-কে টেনে তুলতে ফের কামব্যাক করলেন Mario Rivera

ফের লাল-হলুদে কামব্যাক করলেন মারিও রিভেরা। 

ISL 2021: লাস্ট বয় SC East Bengal-কে টেনে তুলতে ফের কামব্যাক করলেন Mario Rivera

নিজস্ব প্রতিবেদন: এক স্প্যানিশ গেলেন। আর এক স্প্যানিশ এলেন। মানলো দিয়াজ (Manolo Diaz) বিদায় নেওয়ার পর ফের একবার এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) হেড কোচ হিসেবে নতুন ইনিংস শুরু করলেন মারিও রিভেরা (Mario Rivera)। নতুন বছরের প্রথম দিন লাল-হলুদের এই প্রাক্তন হেড কোচের নাম ঘোষণা করা হল। ২০২১-২২ মরশুমে আইএসএল-এ (ISL 2021) বাকি ম্যাচগুলোর জন্য দলকে টেনে তোলার দায়িত্ব সামলাবেন মারিও। 

সুত্র মারফত জানা গিয়েছে যে শুক্রবারই তিনি ভারতে আসার ভিসা পেয়ে গিয়েছিলেন। শুক্রবার গভীর রাতে তাঁর আরটি-পিসিআর টেস্ট রিপোর্ট হাতে পেয়েছে এসসি ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। সেই পরীক্ষার ফল নেগেটিভ আসার পরেই তাঁর নাম ঘোষণা করে দেওয়া হল। ইতিমধ্যেই গোয়া আসার জন্য তাঁকে বিমানের টিকিট পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে এখনই কোচের দায়িত্ব নিতে পারবেন না তিনি। আইএসএল-এর নিয়ম অনুযায়ী আপাতত বাধ্যতামূলক নিভৃতবাসে থাকতে হবে তাঁকে। তারপরেই দায়িত্ব হাতে নিতে পারবেন। ততদিন পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ রেনেডি সিং দায়িত্ব সামলাবেন। 

উয়েফা প্রো লাইসেন্সধারী এই কোচকে নিয়োগ করতে পেরে খুশি এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দার। তিনি বলেছেন, 'ইস্টবেঙ্গলের সঙ্গে আগেও কাজ করেছেন উনি। ভারতীয় ফুটবল নিয়ে ওঁর অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে।' শোনা যাচ্ছে অনেক কম টাকার বিনিময়ে তিনি এ বার লাল-হলুদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। 

চলতি আইএসএলে আট ম্যাচ পরও জয়ের মুখ দেখেনি লাল-হলুদ। লিগ তালিকার একেবারে শেষে এসসি ইস্টবেঙ্গল। ফুটবলারদের মতো সমর্থকদের মধ্যেও বাড়ছিল হতাশা। লাগাতার ব্যর্থতার জেরেই এসসি ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্কে ইতি টানেন স্প্যানিশ কোচ দিয়াজ। প্রতিযোগিতার মাঝপথ থেকে বিদায় নেওয়ায় ফেব্রুয়ারির এক সপ্তাহ এবং গোটা মার্চ মাসের বেতনও ছেড়ে দেন তিনি। দিয়াজ বিদায় নিতেই দলের সহকারী রেনেডি সিংকে অন্তর্বর্তী কোচ করা হয়েছিল। যদিও দিয়াজের বদলি হিসেবে কাকে দেখা যাবে সেটা নিয়েও চলছিল জোর আলোচনা। উঠে আসে এক মরশুম আগে লাল-হলুদ ব্রিগেডকে সামলানো রিভেরার নাম। তাই ফের একবার লাল-হলুদে নতুন ইনিংস শুরু করতে চলেছেন এই স্প্যানিশ। 

আরও পড়ুন: New Year's Test: নতুন বছরের প্রথম দিন কোন জোড়া নজির গড়লেন Devon Conway?

আরও পড়ুন: SAvsIND: বড় ব্যবধানে জিতলেও কেন বিপদে Virat Kohli-র Team India?

২০১৮-১৯ মরশুমে কোয়েস ইস্টবেঙ্গলের সময় এই স্প্যানিশ তাঁর পুরনো সতীর্থ আলেজান্দ্রো মেনেন্দেজ গার্সিয়ার অধীনে সহকারী হিসেবে কাজ করেছেন। আগের মরশুমে আলেজান্দ্রোর সাহকারী হিসেবে ৩২টি ম্যাচে কাজ করলেও, ২০১৯-২০ মরশুমের শুরুতে তাঁকে ছেঁটে ফেলেছিলেন আলেজান্দ্রো। কিন্তু সে বার ডার্বি যুদ্ধে লাল-হলুদ হারতেই পদত্যাগ করেছিলেন আলেজান্দ্রো। সেই সময়ও কামব্যাক করেছিলেন মারিও। এ বারও তাঁর সঙ্গে তেমনটাই ঘটল। মানলো দিয়াজ চলে যাওয়ার পর আবার লাল-হলুদে ফিরলেন মারিও।

দুই মরশুম আগে কোয়েস ইস্টবেঙ্গলকে আই লিগে রানার্স আপ করেছিলেন মারিও। মাত্র সাতটি ম্যাচে দায়িত্ব নিয়েই দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেছিলেন। এর আগে কোয়স লাল-হলুদের বিনিয়োগকারী থাকাকালীন আলেজান্দ্রোর সহকারী হিসেবে ৩২টি ম্যাচে কাজ করেছেন। 

আগামী ৪ জানুয়ারি বাম্বোলিমে বেঙ্গালুরু এফসি-র নতুন বছর প্রথম ম্যাচ খেলতে নামবে এসসি ইস্টবেঙ্গল। সেই ম্যাচে রেনেডি সিংয়ের তত্ত্বাবধানেই দল নামবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More