Home> খেলা
Advertisement

SL 2021-22 Final, HFC vs KBFC: আইএসএল চ্যাম্পিয়ন Hyderabad FC, ট্রফি গেল নিজামের শহরে

প্রথমবার আইএসএল ফাইনাল খেলেই চ্যাম্পিয়ন হয়ে গেল হায়দরাবাদ এফসি (Hyderabad FC)

SL 2021-22 Final, HFC vs KBFC: আইএসএল চ্যাম্পিয়ন Hyderabad FC, ট্রফি গেল নিজামের শহরে

নিজস্ব প্রতিবেদন: আইএসএল (ISL 2021-22) পেয়ে গেল নতুন চ্যাম্পিয়নকে। রবিবাসরীয় গোয়ায় ফাইনালে মুখোমুখি হয়েছিল হায়দরাবাদ এফসি ও কেরালা ব্লাস্টার্স এফসি (Hyderabad FC vs Kerala Blasters FC)। হাইভোল্টেজ মহারণে কেরালাকে টাইব্রেকারে ৩-১ হারিয়ে প্রথমবারের মতো আইএসএল চ্যাম্পিয়ন হয়ে গেল হায়দরাবাদ। ট্রফি গেল নিজামের শহরে। এই নিয়ে তিনবার আইএসএল ফাইনাল খেলেও ট্রফি স্পর্শ করতে পারল না কেরালা!

এদিন নির্ধারিত সময় পর্যন্ত খেলার ফল ছিল ১-১। ম্যাচের ৬৮ মিনিটে কেরালাকে এগিয়ে দেন পেনাল্টি রাহুল কেপি। বক্সের বাইরে থেকে শট নেন তিনি। কিন্তু হায়দরাবাদের গোলকিপারের ভুলে গোল হয়ে যায়। তাঁর হাতেই বল লেগে গোলে জড়িয়ে যায়। কেরালা ১-০ গোলে এগিয়ে যায়। নির্ধারিত সময়ের প্রায় ২ মিনিট আগে পর্যন্ত কেরালা এই অগ্রগমন ধরে রেখেছিল। কিন্তু ৮৮ মিনিটে অবিশ্বাস্য ভাবে খেলার মোড় ঘুরিয়ে দেন সাহিল তাভোরা। প্রায় ২৫-৩০ গজ দূর থেকে তাঁর পা থেকে ধেয়ে আসা মিসাইল কেরালার জাল ছিঁড়ে দেয়। হায়দরাবাদের ফ্যানদের হতাশায় ডুবিয়ে গোল করে দেন তিনি। আইএসএল ফাইনালের ইতিহাসে এই নিয়ে তৃতীয়বার খেলা গড়ায় এক্সট্রা টাইমে। ১২০ মিনিটেও এদিন দক্ষিণের দুই দলকে আলাদা করা যায়নি। এক্সট্রা টাইমের শেষেও স্কোর থাকে ১-১। খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে। সেখানেই বাজিমাত করে হায়দরাবাদ। পেনাল্টি শুটআউটে ৩-১ ফাইনাল জিতে নেয় তারা।  লক্ষ্মীকান্ত কাট্টিমানির দু’টি দুরন্ত সেভই ইতিহাস লিখে দিল।

হায়দরাবাদ-কেরল (HFCKBFC) ম্যাচে এদিন মাঠে ছিল ১০০ শতাংশ দর্শক। ২ বছর পর আইএসএলে (ISL) দর্শক ফিরল। হায়দরাবাদ এফসি এই প্রথম আইপিএল ফাইনাল খেলল। অন্যদিকে কেরালা ব্লাস্টার্স ২০১৪ ও ২০১৬ সালে আইএসএল ফাইনাল খেলেও খেতাব স্পর্শ করতে পারেনি। এবারও ব্যর্থতা তাদের সঙ্গী হল।

আরও পড়ুন: ISL 2021-22 Final: বাইকে চেপে ফাইনাল দেখতে আসা ২ ফ্যানের লরির ধাক্কায় পথেই মৃত্যু!

আরও পড়ুনFootball Gallery Collapses: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দর্শকভর্তি গ্যালারি! ভয়াবহ দুর্ঘটনার ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More