Home> খেলা
Advertisement

IPL: দুই নতুন দলের অন্তর্ভুক্তি নিয়ে কী বললেন BCCI সভাপতি Sourav Ganguly?

২০২২ সাল থেকে আইপিএল-এ খেলবে ১০টি দল। 

IPL: দুই নতুন দলের অন্তর্ভুক্তি নিয়ে কী বললেন  BCCI সভাপতি  Sourav Ganguly?

নিজস্ব প্রতিবেদন: সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি (RPSG) গ্রুপ ও  বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital) যুক্ত হওয়ার জন্য আইপিএল-এর (IPL) শক্তি বাড়ল।  নবম দল হিসেবে ক্রোড়পতি লিগ খেলার জন্য আরপিএসজি সর্বোচ্চ ৭০৯০ কোটি টাকা লগ্নি করেছে। সেখানে দ্বিতীয় দল হিসেবে প্রায় ৫২০০ কোটি টাকা বিনিয়োগ করেছে সিভিসি ক্যাপিটাল। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের হয়ে প্রতিনিধিত্ব করবে। ফলে দুটি নতুন আইপিএল দল নিয়ে বোর্ডের আয় হল প্রায় ১২,৬৯০ কোটি টাকা। দুই নতুন ফ্রাঞ্চাইজিকে স্বাগত জানালেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর মতে এই দুটি নতুন দল যোগ দেওয়ার জন্য তরুণ ক্রিকেটাররা বাড়তি সুযোগ পাবেন। 

আরও পড়ুন: IPL: রেকর্ড অর্থ লগ্নি করে সঞ্জীব গোয়েঙ্কার RPSG গ্রুপ পেল লখনউ, CVC Capital পেল আহমেদাবাদ

 

বোর্ডের তরফ থেকে দেওয়া এক বিবৃতিতে সৌরভ বলেছেন, "২০২২ সালের আইপিএল-এ দুটি নতুন দলকে স্বাগত জানাতে পেরে আমরা গর্বিত। লখনউ এবং আহমেদাবাদ মতো দুটি নতুন শহরে আইপিএল আয়োজিত হবে। নতুন দুটি যুক্ত হওয়ার জন্য দেশের একাধিক ঘরোয়া ক্রিকেটার আন্তর্জাতিক মঞ্চে নিজেদের প্রমাণ করার সুযোগ পাবে। এতে ওদের আরও লাভ হবে।" এরপর তিনি আরও যোগ করেন, "সবচেয়ে ইতিবাচক দিক হল আইপিএল-এ অংশ নেওয়ার জন্য বিদেশের একাধিক সংস্থা দল কিনতে আগ্রহী হয়েছিল। ফলে বেশ বোঝা যাচ্ছে যে আইপিএল পুরো ক্রিকেট বিশ্বে জনপ্রিয়তা পেয়েছে।" 

আরও পড়ুন: IPL 2022: কোন পরিকল্পনায় দল কিনলেন? জানিয়ে দিলেন RPSG-র Sanjiv Goenka

এ দিকে আগামী মরসুমে দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি যোগ দেওয়ার জন্য আইপিএল ২০২২-এ খেলবে ১০টি দল। মোট ৭৪টি ম্যাচ খেলা হবে। যার মধ্যে প্রত্যেকটি দল ৭টি করে হোম ও অ্যাওয়ে ম্যাচ খেলবে। ১০টি দলকে ৫টি করে দলের ২টি গ্রুপে ভাগ করে দেওয়া হবে। প্রতিটি দল ঘরের মাঠে ৭টি ম্যাচ খেলবে। অ্যাওয়ে ম্যাচ খেলবে ৭টি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More