Home> খেলা
Advertisement

আইপিএল যে ক্রিকেটারের কাছে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে

  বিশ্বের বিভিন্ন লিগে দাপিয়ে খেলেন। প্রচুর রান করেন। কিন্তু আইপিএল এলেই কেমন সব গোলমেলে হয়ে যায়। চোট আর ঝামেলা। আইপিএল যেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেনের কাছে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। ওয়ার্নারের সান রাইজার্স দলের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়ে এবারের মত আইপিএল শেষ হয়ে গিয়েছে ধোনির পুনে সুপারজায়েন্টসের কেপি-র। পুনের ফর্ম যখন ক্রমশ নিম্নমুখি, তখনই ছিটকে গেলেন পিটারসেন। কিন্তু ব্যাপরটা শুধু এবার নয়। চলতি বছর সাড়ে তিন কোটি টাকায় নিলামে কেপি-কে দলে নেয় পুণে। ধোনি-পিটারসেন-স্মিথ বিস্ফোরণ ঘটাবেন এই আশা ছিল। কিন্তু এবারও সেই চোট।

আইপিএল যে ক্রিকেটারের কাছে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে

ওয়েব ডেস্ক:  বিশ্বের বিভিন্ন লিগে দাপিয়ে খেলেন। প্রচুর রান করেন। কিন্তু আইপিএল এলেই কেমন সব গোলমেলে হয়ে যায়। চোট আর ঝামেলা। আইপিএল যেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেনের কাছে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। ওয়ার্নারের সান রাইজার্স দলের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়ে এবারের মত আইপিএল শেষ হয়ে গিয়েছে ধোনির পুনে সুপারজায়েন্টসের কেপি-র। পুনের ফর্ম যখন ক্রমশ নিম্নমুখি, তখনই ছিটকে গেলেন পিটারসেন। কিন্তু ব্যাপরটা শুধু এবার নয়। চলতি বছর সাড়ে তিন কোটি টাকায় নিলামে কেপি-কে দলে নেয় পুণে। ধোনি-পিটারসেন-স্মিথ বিস্ফোরণ ঘটাবেন এই আশা ছিল। কিন্তু এবারও সেই চোট।

২০১১ সাল থেকেই দেখা যাচ্ছে, আইপিএল মানেই পিটারসেনের চোটের গেরো। সে বার দিল্লরি ডেয়ারডেভিলস থেকে ডেকান চার্জাস দলে এসেছিলেন কেপি। কিন্তু জোড়া হার্নিয়া অপারেশনের কারণে টুর্নামেন্টে একটা ম্যাচও খেলতে পারেননি। ২০১২ আইপিএল কেপি ফের দিল্লি ডেয়ারডেভিলসে যোগদান করেন। ডেকানের বিরুদ্ধে ১০২ রানের দারুণ একটা স্মরণীয় ইনিংসও খেলেছিলেন। কিন্তু এবার বাধ সাধল ইসিবি। আইপিএলের মাঝপথেই দেশের হয়ে খেলার জন্য আইপিএলের সংসার ছাড়তে হয় তাঁকে। ২০১৩ সালের আইপিএলে একটা ম্যাচও খেলা হয়নি। কারণ সেই চোট। ২০১৪ সালে ১১টা ম্যাচ খেলেছিলেন। কিন্তু তাঁর দল দিল্লি ডেয়ারডেভিলসের অবস্থা শোচনীয় হয়েছিল। গত বছর আইপিএলে সান রাইজার্স তাঁকে মোটা টাকার চুক্তিতে দলে নেয়। কিন্তু দেশের হয়ে সুযোগ পেতে মরিয়া কেপি কাউন্টিতে খেলার জন্য আইপিএল থেকে সরে দাঁড়ান। আর এবারের ঘটনা তো আগেই বলা হল। ৪ ম্যাচে ৭৩ রান করে এবারের আইপিএল শেষ হয়ে গেল কেপি-র।

fallbacks

আইপিএলে যখন কেপি-র এই দুর্ভোগ, তখন তিনি চুটিয়ে খেলেন বিগ ব্যাশ, ক্যারিবিয়ান লিগ, পাকিস্তান সুপার লিগ। পাকিস্তান সুপার লিগে তো তিনি দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রহকারী ব্যাটসম্যানের পুরস্কার পর্যন্ত জিতেছেন। শুধু আইপিএলের দুর্ভাগ্য তাড়া করে তাঁকে।

Read More