Home> খেলা
Advertisement

IPL 2022, KKR vs RR: হারল Rajasthan, Nitish Rana, Riknu Singh-এর ব্যাটের উপর ভর করে প্লে-অফের আশা জিইয়ে রাখল KKR

টানা ছয় ম্যাচের হারের লজ্জা থেকে রক্ষা পেলেন শ্রেয়স। আর সেই সঙ্গে জিইয়ে রইল প্লে অফে যাওয়ার আশাও।

IPL 2022, KKR vs RR: হারল Rajasthan, Nitish Rana, Riknu Singh-এর ব্যাটের উপর ভর করে প্লে-অফের আশা জিইয়ে রাখল KKR

রাজস্থান রয়্যালস: ১৫২/৫ (স্যামসন- ৫৪, হেটমেয়ার-২৭*, সাউদি-৪৬/২)

কলকাতা নাইট রাইডার্স: ১৫৮/৩ (রানা-৪৮*, রিঙ্কু-৪২*)

৭ উইকেটে জয়ী কলকাতা নাইট রাইডার্স

নিজস্ব প্রতিবেদন: নয় মরো। নাহলে বিপক্ষকে মেরে বেঁচে থাকো। ঠিক এমন পরিস্থিতিতেই লিগ তালিকার তিন নম্বরে থাকা রাজস্থানের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছিলেন শ্রেয়স আইয়াররা। প্রথম একাদশ নিয়েও ধন্দে ছিল নাইট শিবির। সেই জায়গা থেকে রাজস্থানকে তুলনামূলক অল্প রানে বেঁধে ফেলে তৃপ্তির জয় পেলে কিং খানের কলকাতা। টানা ছয় ম্যাচের হারের লজ্জা থেকে রক্ষা পেলেন শ্রেয়স। আর সেই সঙ্গে জিইয়ে রইল প্লে অফে যাওয়ার আশাও।

চলতি আইপিএলে রাজস্থানের পারফরম্যান্স বেশ ঈর্ষণীয়। সঞ্জু স্যামসনের নেতৃত্বে কঠিন পরিস্থিতি থেকেও খেলার মোড় ঘুরিয়ে দিয়েছে রাজস্থান। সেখানে সোমবার তাঁদের সামনে ছিল এমন একটা দল, যারা গত পাঁচটি ম্যাচ পরপর হেরেছে। ফলে খাতায় কলমে পাল্লা ভারী ছিল গোলাপি জার্সিধারীদেরই। কিন্তু টি-টোয়েন্টিতে, বিশেষ করে আইপিএলে যেন কোনও হিসেব-নিকেশই কাজ করে না। ঘা খাওয়া বাঘের মতোই এদিন গর্জে উঠে মূল্যবান দুটি পয়েন্ট পকেটে পুরে ফেলল কেকেআর।

এ দিন কলকাতার ওপেনিং জুটিতে ফের দেখা গেল বদল। মরশুমে এই নিয়ে ষষ্ঠ বার। এ বার অ্যারন ফিঞ্চের সঙ্গী হলেন বাবা ইন্দ্রজিৎ। ফিঞ্চের ছন্দ এ দিনও পাওয়া গেল না। চতুর্থ ওভারের কুলদীপ সেনের বলে বোল্ড হলেন। প্রসিদ্ধ কৃষ্ণকে ছয় মারতে গিয়ে ফিরলেন ইন্দ্রজিৎও। প্রথম দিকেই দু’টি উইকেট হারানোয় কলকাতার দরকার ছিল একটা জুটি। সেই জুটি গড়লেন শ্রেয়স এবং নীতীশ রানা। তৃতীয় উইকেটে উঠল ৬০ রান। নীতীশ একটু ধরে খেললেও শ্রেয়স চালিয়ে খেলছিলেন। কিন্তু উইকেটও খোয়াতে হল সেই কারণেই। ট্রেন্ট বোল্টের একটি কোমরসমান বলে পুল করতে গিয়েছিলেন। বল গ্লাভস ছুঁয়ে জমা পড়ে সঞ্জুর হাতে।

কলকাতার ব্যাটিংয়ে ধস নামতেই পারত কিন্তু নামল না রিঙ্কু সিংয়ের কারণেই। নীতীশের সঙ্গে জুটি বেধে তিনি দলকে জয়ের রাস্তায় পৌঁছে দিলেন। মাঠে নেমে সব সমালোচনারই জবাব দিচ্ছেন রিঙ্কু। প্রতিটি ম্যাচে যেমন নিয়ম করে ক্যাচ নিচ্ছেন, তেমনই ব্যাট হাতে রানও করে দিচ্ছেন।

রিঙ্কু ২৩ বলে অপরাজিত ৪২ ও নীতীশ ৩৭ বলে ৪৮ রানে অপরাজিত থেকে নাইটদের চতুর্থ জয় এনে দিলেন। ফলে বেঁচে রইল ইডেন গার্ডেন্সে প্লে-অফ খেলার আশা।

আরও পড়ুন: IPL 2022, KKR vs RR: Narine-এর জঘন্য ফিল্ডিংয়ের পরেও ক্যাচ নিয়ে Buttler-কে ফেরালেন Shivam Mavi, ভিডিও ভাইরাল

আরও পড়ুন: Venkatesh Iyer, IPL 2022: শেষ পর্যন্ত আট কোটির ‘ওয়ান ইয়ার ওয়ান্ডার’কে ছেঁটে দিল KKR

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More