Home> খেলা
Advertisement

IPL 2022, GTvsPBKS: শেষ দুই বলে ছয় মেরে Shubman-এর ৯৬কে সম্মান দিলেন Rahul Tewatia, রুদ্ধশ্বাস ম্যাচে Punjab-কে হারাল Gujarat

এই জয়ের সঙ্গে তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুই নম্বরে উঠে এল হার্দিকের দল।   

IPL 2022, GTvsPBKS: শেষ দুই বলে ছয় মেরে Shubman-এর ৯৬কে সম্মান দিলেন Rahul Tewatia, রুদ্ধশ্বাস ম্যাচে Punjab-কে হারাল Gujarat

নিজস্ব প্রতিবেদন: ৫৯ বলে মারমুখী ৯৬ রান করে শুভমন গিল যখন ফিরছিলেন, তখনও গুজরাতকে জিততে আরও ২০ রান করতে হবে। হাতে মাত্র সাত বল। শেষ ওভারের প্রথম বলেই আবার হার্দিক পান্ডিয়া আউট। মনে হচ্ছিল পঞ্জাব তনয়ের যাবতীয় লড়াই জলে চলে গেল। কিন্তু এরপরেই পট পরিবর্তন। ওডিয়েন স্মিথের শেষ ডেলিভারিকে গ্যালারিতে ফেলে দলকে অবিশ্বাস্য জয় এনে দিলেন রাহুল তেওয়াটিয়া। ফলে রুদ্ধশ্বাস ম্যাচে পঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারাল গুজরাত টাইটান্স। আর এই জয়ের সঙ্গে তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুই নম্বরে উঠে এল হার্দিকের দল। 

ময়ঙ্ক আগরওয়াল এ দিনও ফের ব্যর্থ। হার্দিকের নির্বিষ বলে লোপ্পা ক্যাচ তুলে ফিরে গেলেন মাত্র পাঁচ রানে। প্রথমবার খেলতে নামা জনি বেয়ারস্টোও দু’অঙ্কের রানে পৌঁছতে পারেননি। লকি ফার্গুসনের বলে মারতে গিয়ে ব্যাটের কানায় লেগে উঠে যায় ক্যাচ। সেটা তালুবন্দি করেন রাহুল তেওয়াটিয়া।

fallbacks

তৃতীয় উইকেটে জুটি গড়েন লিয়াম লিভিংস্টোন এবং শিখর ধাওয়ান। ৫২ রান যোগ হওয়ার পর গব্বর ফিরলেন ৩৫ রানে। পঞ্জাব দলে টানা দ্বিতীয় ম্যাচে সুযোগ পাওয়া জিতেশ শর্মা শুক্রবারও চমকে দিলেন। একটি চার এবং দু’টি ছয়ের সাহায্যে ১১ বলে ঝোড়ো ২৩ রান করে ফিরলেন তিনি। তবে যে লড়াই নিয়ে অনেকেই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন সেটা দেখা গেল না। বল হাতে ফার্গুসন নয়, বরং ব্যাট হাতে লিভিংস্টোনেরই দাপট দেখা গেল। অনায়াস দক্ষতায় একের পর এক বল বাউন্ডারিতে পাঠাচ্ছিলেন তিনি। শেষ পর্যন্ত সাতটি চার এবং চারটি ছক্কার সাহায্যে ২৭ বলে ৬৪ রান করে ফিরে যান। শেষ দিকে রাহুল চাহারের অপরাজিত ২২ রানের সুবাদে ৯ উইকেটে ১৮৯ রান তোলে পঞ্জাব। রাশিদ খান ২২ রানে ৩ উইকেট নিলেন। শুক্রবারই আইপিএলে অভিষেক ঘটালেন দর্শন নলকান্ডে। আর প্রথম দর্শনেই নজির কাড়লেন। নিজের তৃতীয় ওভারে বোলিং করতে এসে পর পর দু’বলে দু’টি উইকেট তুলে নিলেন তিনি। অল্পের জন্য হ্যাটট্রিক হল না। 

fallbacks

ম্যাথু ওয়েডকে শুরুতেই হারালেও গুজরাতকে ইনিংস অনায়াসে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন শুভমন এবং সাই সুদর্শন। বাকিটা সময় শুধুই শুভমন। সুদর্শনকে নিয়ে দু’জন দ্বিতীয় উইকেটে যোগ করলেন ১০১ রান। এর পর হার্দিকের সঙ্গে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন শুভমন। কিন্তু ব্যক্তিগত ৯৬ রানের মাথায় ক্যাচ দিয়ে বসলেন প্রাক্তন নাইট। আইপিএলে প্রথম শতরান এখনও অধরাই রয়ে গেল তাঁর। শেষ ওভারে হার্দিক ফিরে যাওয়ায় কিছুটা চাপে পড়েছিল গুজরাত। কিন্তু তেওয়াটিয়ার দাপটে জয়ের হ্যাটট্রিক পেয়ে গেল নতুন দল। 

আরও পড়ুন: Amit Mishra, IPL 2022: MS Dhoni-র CSK-কে কেন কটাক্ষ করলেন এই তারকা স্পিনার?

আরও পড়ুন: IPL: পুরানো দল Mumbai Indians-এর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন Robin Uthappa! কিন্তু কেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More