Home> খেলা
Advertisement

IPL 2022: সবুজ সঙ্কেত লখনউ-আহমেদাবাদকে, চূড়ান্ত হল নিলামের দিনক্ষণ ও ভেন্যু

আইপিএল খেলতে আর কোনও সমস্যা থাকল না নতুন দুই ফ্র্যাঞ্চাইজির। বিসিসিআই-এর সবুজ সঙ্কেত পেয়ে গেল তারা।

IPL 2022: সবুজ সঙ্কেত লখনউ-আহমেদাবাদকে, চূড়ান্ত হল নিলামের দিনক্ষণ ও ভেন্যু

নিজস্ব প্রতিবেদন: এবার আর ৮ দল নয়, আইপিএলের (IPL 2022) ১৫তম সংস্করণ ফের দেখবে ১০ দলের লড়াই। সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি (RPSG) গ্রুপ ও বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital) 'ক্রোড়পতি' লিগে যুক্ত হয়েছে এবার। আইপিএলের আসরে নামার জন্য দুই দলের মিলিত খরচ হয়েছে ১২,৭১৫ কোটি টাকা। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের ফ্র্যাঞ্চাইজি কিনেছে। এবার এই দুই ফ্র্যাঞ্চাইজি আইপিএল খেলার বিধিসম্মত ছাড়পত্র পেয়ে গেল বিসিসিআই-এর পক্ষ থেকে। 

আরও পড়ুন: IPL 2022, KKR: এই ভারতীয় ক্রিকেটারকে ক্যাপ্টেন করার জন্য ঝাঁপাচ্ছে কেকেআর

মঙ্গলবার আইপিএলের গর্ভনিং কাউন্সিলের বৈঠকে একাধিক বিষয় আলোচনা হয়েছে। আইপিএল চেয়ারম্য়ান ব্রিজেশ প্যাটেল (Brijesh Patel) জানিয়ে দিয়েছেন যে, লখনউ ও আহমেদাবাদকে খেলোয়াড় নির্বাচন এবং অতিরিক্ত প্রস্তুতির জন্য আরও দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে প্যাটেল জানিয়েছেন," লখনউ এবং আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজিকে বিধিসম্মত ছাড়পত্র দেওয়া হয়েছে। ড্রাফট চূড়ান্ত করার জন্য তাদের দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে। এর পাশাপাশি সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল-এর নিলাম হবে।" আহমেদাবাদ-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজিটি ইংল্যান্ডের একটি বেটিং কোম্পানির সঙ্গে যোগসাজশের অভিযোগে অভিযুক্ত হয়েছিল৷ এই নিয়ে বোর্ড বিশেষ তদন্ত কমিটিও গঠন করে। অবশেষে দুই ফ্র্যাঞ্চাইজি ক্লিনশিট পেয়ে গেল। শোনা যাচ্ছে লখনউয়ের ক্যাপ্টেন হতে পারেন কেএল রাহুল (KL Rahul)। আহমেদাবাদের দায়িত্ব নিতে পারেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) কারণ পঞ্জাব রাহুলকে ও মুম্বই পাণ্ডিয়াকে রিটেইন করেনি। ফলে তাঁরা ফ্রি এজেন্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More