Home> খেলা
Advertisement

Liam Livingstone: 'সাড়ে ১১ কোটিতে লিভিংস্টোনকে নিয়ে জুয়া খেলল পঞ্জাব!' বিস্ফোরক প্রাক্তন ভারতীয়

লিভিংস্টোন গত মরশুমে রাজস্থানের জার্সিতে ৫ ম্যাচ খেলে করেন ৪২! 

Liam Livingstone: 'সাড়ে ১১ কোটিতে লিভিংস্টোনকে নিয়ে জুয়া খেলল পঞ্জাব!' বিস্ফোরক প্রাক্তন ভারতীয়
Updated: Feb 13, 2022, 03:18 PM IST


নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল নিলামে (IPL 2022 Auction) টাকা খরচ করার সবচেয়ে বেশি স্বাধীনতা রয়েছেন প্রীতি জিন্টার (Preity Zinta) পঞ্জাব কিংসের (Punjab Kings)। কারণ তাঁরা মাত্র দু'জন ক্রিকেটারকে ( ১২ কোটি টাকায় ময়াঙ্ক আগরওয়াল, ৪ কোটি টাকায় অর্শদীপ সিং) রিটেইন রেখেছে। নিলামের জন্য পঞ্জাবের হাতে রয়েছে ৭২ কোটি টাকা। এত টাকা কোনও ফ্র্যাঞ্চাইজির ঝুলিতেই নেই।

রবিবাসরীয় নিলামের দ্বিতীয় দিনের শুরুতেই পঞ্জাব চার-ছক্কা হাঁকিয়েছে। ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোনকে (Liam Livingstone) ১১.৫০ কোটি টাকায় ও ওয়েস্ট ইন্ডিজের ওডিন স্মিথকে (Odean Smith) ৬ কোটি টাকায় নিয়েছে পঞ্জাব। ইংরেজ 'বিগ হিটার' ও লেগ স্পিনার লিভিংস্টোনকে নিয়ে জুয়া খেলেছে প্রীতির দল। এমনটাই মনে করছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)।

আরও পড়ুন: IPL 2022: ধোনির দলে তাঁর থেকেও দামি এই ক্রিকেটার! মুম্বইয়ে রোহিতের কাছাকাছি দাম পেলেন এই ব্যাটার

স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে মঞ্জরেকর বলেন, "নিলামের আগেই আমি বলেছিলাম যে, নিলামে সেরা পারফর্ম করবে পঞ্জাব কিংস। ময়ঙ্ক আগরওয়াল, শিখর ধাওয়ান, জনি বেয়ারস্টো দুর্দান্ত নির্বাচন। হরপ্রীত ব্রারও খুব ভাল। অর্শদীপকে রেখে দেওয়ার সিদ্ধান্তও দারুণ। ওদের কাগিসো রাবাদা, ও রাহুল চাহার রয়েছে। যারা আইপিএলের পরীক্ষিত প্রতিভা। পঞ্জাবের হাতে প্রচুর টাকা আছে। কিন্তু যাদের কথা বললাম তাদের জন্য প্রচুর টাকা খরচ করেনি পঞ্জাব। আমার মনে হয় লিভিংস্টোনকে নিয়ে জুয়া খেলল পঞ্জাব। ওডিন স্মিথকেও আমরা দেখেছি বহুবার। ফ্র্যাঞ্চাইজির মালিকরা বিদেশের প্রতিভা দেখলে মোহিত হয়ে যায়। কখনও তাদের দলে নেওয়া কাজে লেগে যায়, কখনও আবার লাগে না। আমি ভেবেছিলাম লিভিংস্টোন ভাল করবে আইপিএলে। কিন্তু গত মরশুমে ও ৬-৭ বার সুযোগ পেয়ে ব্যর্থ হয়ে দল থেকে বাদ পড়ে। ও কিন্তু ফর্মে ফেরেনি। আবার ওকে দলে নেওয়া হয়েছে। আমার মনে হয় যে, পরীক্ষিত প্রতিভাদেরই ওপর সমর্থন থাকুক। কিন্তু লিভিংস্টোনের ওপর ফ্র্যাঞ্চাইজিগুলির এই ভরসা দেখে আমি অবাক হয়েছি। আইপিএল অদ্ভুত টুর্নামেন্ট। যেখানে খেলার এত চাপ থাকে, তবুও ক্রিকেটার নেওয়ার সময় বিশ্বের অনান্য দেশে এই ক্রিকেটারদের পারফরম্যান্স দেখা হয় না।"

আরও পড়ুন: IPL 2022 Auction Live Updates: নিলামে উড়ছে টাকা! দল গোছাতে ঝাঁপাচ্ছে ফ্র্যাঞ্চাইজিরা

গত মরশুমে লিভিংস্টোনকে তাঁর ৭৫ লক্ষ টাকার বেস প্রাইজেই নিয়েছিল রাজস্থান রয়্যালস। কিন্তু মাত্র ৫ ম্যাচে ৪২ করা লিভিংস্টোন দল থেকে বাদ পড়েছিলেন। তবুও এদিন লিভিংস্টোনকে নেওয়ার জন্য এদিন কলকাতা, চেন্নাই, গুজরাত, হায়দরাবাদ ও পঞ্জাব ঝাঁপিয়েছিল। যা দেখেই এমন মন্তব্য করেন মঞ্জরেকর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)