Home> খেলা
Advertisement

India vs England: শেষ ম্যাচে রূদ্ধশ্বাস জয়, ইংল্যান্ডের বিরুদ্ধে একদিন সিরিজও জিতল ভারত

ম্যাচ গড়ায় একেবারে শেষ ওভার পর্যন্ত।

India vs England: শেষ ম্যাচে রূদ্ধশ্বাস জয়, ইংল্যান্ডের বিরুদ্ধে একদিন সিরিজও জিতল ভারত

নিজস্ব প্রতিবেদন: টানটান লড়াইয়ের শেষে রূদ্ধশ্বাস জয়! শেষ ম্যাচে ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সিরিজ জিতল ভারত। অধিনায়ক হিসেবে নিজের ২০০ তম আন্তর্জাতিক ম্যাচ স্মরণীয় করে রাখলেন অধিনায়ক বিরাট কোহলি।  টুইটে টিম ইন্ডিয়াকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়। 

প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু। ওপেনিং জুটিতে ১০৪ রান তুলে ফেলেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। কিন্তু আগের ম্যাচে সেঞ্চুরি করলেও, এদিন ব্যর্থ হলেন কেএল রাহুল। রান পেলেন না বিরাট কোহলিও।শেষপর্যন্ত দলের হার ধরলেন ঋষভ পন্থ ও হর্দিক পাণ্ডিয়া। পন্থ ৬২ বলে ৭৮ এবং হার্দিক ৪৪ বলে ৬৪ রান করেন। পরিস্থিতি অনুযায়ী কার্যকরী ব্যাটিং করলেন শার্দুল ঠাকুর ও ক্রুণাল পাণ্ডিয়া। কিন্তু তাতেও নির্ধারিত ৫০ ওভার পর্যন্ত খেলতে পারল না ভারত। ৪৮.১ ওভারে ৩২৯ রানে শেষ হল ইনিংস।

 

আগের ম্যাচে তিনশোর পার করেও ম্যাচ বাঁচানো যায়নি। এদিন কিন্তু দ্বিতীয় ইনিংসের শুরু থেকে জয়ের জন্য মরিয়া ছিল বিরাট বাহিনী। ৯৪ রানে ৪ উইকেট হারিয়ে তখন বিপাকে ইংল্যান্ড। মনে হচ্ছে, ভারতের  জয় বুঝি স্রেফ সময়ে অপেক্ষা। কিন্তু বাদ সাধলেন স্যাম কুরান। আট নম্বরে নেমে ৮৩ বলে ৯৫ রানের ইনিংস। একার হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন এই ইংরেজ ব্যাটসম্যান। ম্যাচ গড়ায় একেবারে শেষ ওভার পর্যন্ত। দরকার ছিল ১৪ রান। নটরাজন দেন ৬ রান। ভারত জয় পায় ৭ রানে। ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ পরেই টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

 

 

টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, 'যতই প্রতিকুলতা থাকুুক না কেন, ভালো দল সবসময়ই  জেতে। ছেলেরা যেন ভবিষ্যতেও এরকমই খেলতে থাকে'।

Read More