Home> খেলা
Advertisement

IND vs ENG: ইংরেজদের বেদম প্রহার, হেসেখেলে ভারতের ৪০০ পার

India vs England 1st Test Day 2 Highlights: India secure 175-run lead: ১৭৫ রানের লিড নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করল ভারত।  

IND vs ENG: ইংরেজদের বেদম প্রহার, হেসেখেলে ভারতের ৪০০ পার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হায়দরাবাদে চলছে ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজের প্রথম ম্য়াচ। উপলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা হয়ে গেল। ভারত রীতিমতো চালকের আসনে। ১৭৫ রানের লিড নিয়ে ফেলল রোহিত শর্মা অ্য়ান্ড কোং। ইটের বদলে পাটকেল! 'বাজবল ক্রিকেট'-এর পালটা 'বাজবল ক্রিকেট'ই। এই মন্ত্রই বেছে নিয়েছেন রাহুল দ্রাবিড়ের শিষ্য়রা। 

আরও পড়ুন: Ranji Trophy 2024: অনুষ্টুপের দুরন্ত সেঞ্চুরি, অসাধারণ মনোজও, অসমের বিরুদ্ধে দুরন্ত বাংলা

কী এই 'বাজবল ক্রিকেট'? এক কথায় বললে আগ্রাসী ও স্বাধীন এক ব্র্যান্ডের ক্রিকেট। যা ইংল্যান্ড খেলে চলেছে ব্রেন্ডন ম্য়াকালাম ব্রিটিশ টেস্ট দলের কোচ হওয়ার পর থেকে। বাজবল ক্রিকেট শব্দবন্ধের আমদানি করেছিলেন ব্রিটিশ সাংবাদিক অ্যানড্রিউ মিলার। ম্যাকালামের ডাকনাম 'বাজ' থেকেই এসেছে এই 'বাজবল ক্রিকেট'। যে ক্রিকেটীয় স্ট্র্যাটেজিতে সীমিত ওভারের ক্রিকেটের আক্রমণ ও রক্ষণাত্মক দিকটাও ফুটে ওঠে। 

উপলে বেন স্টোকসের ইংল্য়ান্ডের টস জিতে প্রথমে ব্যাট করে ২৪৬ রান তুলেছিল। দলের সর্বাধিক রান ছিল অধিনায়কের স্টোকসেরই। ৮৮ বলে ৭০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজার ঘূর্ণিতে ইংল্য়ান্ড পড়ে গিয়েছিল বিপাকে। তিন উইকেট করে তুলে নেন দুই স্পিনার। দুই উইকেট করে নেন অক্ষর প্য়াটেল ও জসপ্রীত বুমরা। 

ইংল্য়ান্ডের ইনিংসের প্রত্যুত্তর দেওয়ার কাজটা শুরু করেছিলেন যশস্বী জয়সওয়াল। রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নেমে ৭৪ বলে মারকুটে ৮০ রানের ইনিংস খেলেন তিনি। যশস্বীর দেখানো পথই বেছে নেন কেএল রাহুল ও রবীন্দ্র জাদেজাও। রাহুল এদিন ৮৬ রানের ঝকঝকে ইনিংস খেলেন। দিনের শেষে জাদেজা অপরাজিত আছেন ৮১ রানে। অক্ষর প্য়াটেল তাঁকে সঙ্গ দিচ্ছেন অপরাজিত ৩৫ রানে। ভারত তুলেছে সাত উইকেটে ৪২১ রান।

হাতে নয় উইকেট ও ১১৯ রানের পুঁজি নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল ভারত। গতকাল যশস্বীর ওপেনিং পার্টনার রোহিত ফিরে গিয়েছিলেন ২৪ রানে। এদিন শুভমনের কাঁধে ছিল দায়িত্ব। কিন্তু তিনি ব্য়র্থ হন। মাত্র ২৩ রান করে ফেরেন। পাঁচে নেমে শ্রেয়স করেন ৩৫। সাতে নেমে শ্রীকর ভারত ৪১ রান করেন। দেখা যাক ভারত বাকি তিন উইকেটে কত রানে লিড নিয়ে প্রথম ইনিংস শেষ করতে পারে!

আরও পড়ুন: Novak Djokovic: টেনিসের সাম্প্রতিক ইতিহাসে বিরাট অঘটন, অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

Read More