Home> খেলা
Advertisement

IND vs AUS: একদিনের ক্রিকেটে ছক্কায় ধোনিকে টেক্কা দিলেন 'হিটম্যান'! সচিন-সৌরভ-বিরাটদের এলিট ক্লাবেও ঢুকে পড়লেন রোহিত

একদিনের ক্রিকেটে ৪০ তম হাফ সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই  নবম ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে ঘরের মাঠে ৩০০০ রানের মাইলস্টোন স্পর্শ করে এলিট ক্লাসে ঢুকে পড়লেন।

IND vs AUS: একদিনের ক্রিকেটে ছক্কায় ধোনিকে টেক্কা দিলেন 'হিটম্যান'! সচিন-সৌরভ-বিরাটদের এলিট ক্লাবেও ঢুকে পড়লেন রোহিত

নিজস্ব প্রতিবেদন :  মোহালিতে নতুন মাইলস্টোন স্পর্শ করলেন রোহিত শর্মা। দু বছর আগে ২০১৭ সালে পয়মন্ত মোহালিতেই শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে দ্বিশতরান করেছিলেন রোহিত শর্মা। সেই মোহালিতেই রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে জোড়া রেকর্ডের সামনে দাঁড়িয়েছিলেন 'হিটম্যান'। আর মাত্র ৫২ রান করলেই ঘরের মাঠে তিন হাজার রান পূর্ণ করবেন রোহিত। আর ২টি ছক্কা হাঁকালেই মহেন্দ্র সিং ধোনিকে টপকে একদিনের ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ ছক্কার নজির গড়বেন 'হিটম্যান'।

মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচে ৫ রানের জন্য শতরান হাতছাড়া করলেও বিরাটের ডেপুটি কিন্তু জোড়া মাইলস্টোন স্পর্শ করলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি একদিনের সিরিজে রানের মধ্যে ছিলেন না রোহিত। হায়দরাবাদে প্রথম একদিনের ম্যাচে ৩৭ রান করলেও নাগপুরে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। আর রাঁচিতে তৃতীয় ম্যাচে ১৪ রান করেন রোহিত। রবিবার মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচে ৯২ বলে ৯৫ রান করলেন। একদিনের ক্রিকেটে ৪০ তম হাফ সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই  নবম ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে ঘরের মাঠে ৩০০০ রানের মাইলস্টোন স্পর্শ করে এলিট ক্লাসে ঢুকে পড়লেন। রোহিতের আগে ভারতীয়দের মধ্যে এই নজির গড়েছেন সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, যুবরাজ সিং, রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলি, মহম্মদ আজহারউদ্দিন এবং বীরেন্দ্র সেওয়াগ।

পাশাপাশি এদিন একদিনের ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি ছ্ক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন রোহিত শর্মা। মোহালিতে ভারতীয় ইনিংসের ২৪ তম ওভারে অ্যাডাম জাম্পাকে ছক্কা মারতেই ধোনিকে টপকে যান 'হিটম্যান'। একদিনের ক্রিকেটে ধোনির ছক্কার সংখ্যা ২১৭। মাহিকে টপকে রোহিতের ছক্কার সংখ্যা এখন ২১৮।    

আরও পড়ুন -  ফের হার্দিক পাণ্ডিয়া-করণ জোহর একসঙ্গে! এবার আবার জমিয়ে নাচলেন

Read More