Home> খেলা
Advertisement

ভারতে ভালো ফল করতে পারলে কী হবে, কী বলছেন জানেন স্মিথ?

তিনি অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। গত বেশ কয়েকমাস ধরেই তাঁর দল উপমহাদেশে খারাপ পারফর্ম করেছে। সেই স্টিভেন স্মিথের ফের অগ্নিপরীক্ষা। তাঁর দলকে চার-চারটে টেস্টের সিরিজ খেলতে হবে ভারতে এসে। এর আগের ভারত সফরে এসে পর্যুদস্ত হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। এবারের সফরের আগে রিকি পন্টিং থেকে ইয়ান বথাম অথবা কেভিন পিটারসেন থেকে কেন উইলিয়ামসন, সবাই সতর্ক করে দিয়েছেন স্মিথের দলকে। তাঁদের কাজটা যে, কতটা কঠিন হতে চলেছে, হাড়ে হাড়ে বুঝছেন স্টিভেন স্মিথ। এই পরিস্থিতিতে তিনিও দলকে তাতাচ্ছেন অন্যভাবে।

 ভারতে ভালো ফল করতে পারলে কী হবে, কী বলছেন জানেন স্মিথ?

ওয়েব ডেস্ক: তিনি অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। গত বেশ কয়েকমাস ধরেই তাঁর দল উপমহাদেশে খারাপ পারফর্ম করেছে। সেই স্টিভেন স্মিথের ফের অগ্নিপরীক্ষা। তাঁর দলকে চার-চারটে টেস্টের সিরিজ খেলতে হবে ভারতে এসে। এর আগের ভারত সফরে এসে পর্যুদস্ত হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। এবারের সফরের আগে রিকি পন্টিং থেকে ইয়ান বথাম অথবা কেভিন পিটারসেন থেকে কেন উইলিয়ামসন, সবাই সতর্ক করে দিয়েছেন স্মিথের দলকে। তাঁদের কাজটা যে, কতটা কঠিন হতে চলেছে, হাড়ে হাড়ে বুঝছেন স্টিভেন স্মিথ। এই পরিস্থিতিতে তিনিও দলকে তাতাচ্ছেন অন্যভাবে।

আরও পড়ুন সৌরভ গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড়কে নিয়ে প্রশ্ন তুলল বোর্ডের প্রশাসনিক প্যানেল

সিডনি মর্নিং হেরাল্ডকে দেওয়া এক সাক্ষাত্‍কারে অস্ট্রেলিয়ার অধিনায়ক বলেছেন, 'ভারত সফরে ভালো খেলতে পারলে এবং ভালো রেজাল্ট করতে পারলে অলটাইম গ্রেটের স্বীকৃতি পাওয়া যায়। তাই ছেলেদের নিয়ে সেরা পারফরম্যান্সটাই করতে হবে। তাতে ক্রিকেট ইতিহাসে আমাদের এই অস্ট্রেলিয়া দলকে অন্য চোখে দেখা হবে সবসময়।' তিনিই দলের সবার মধ্যে সবথেকে ভাল স্পিন বোলিংটা খেলেন। এই প্রসঙ্গে স্মিথ বলেছেন, 'স্পিনের বিরুদ্ধে খেলার জন্য আমাকেই বাড়তি দায়িত্বটা নিতে হবে। বড় ইনিংস খেলতে হবে আমাকে। আর অবশ্যই আমি আশাবাদী, হ্যান্ডসকমের উপর। ও দুর্দান্ত অ্যাথলিট। পাশাপাশি স্পিন বোলিংয়ের বিরুদ্ধে ওর টেকনিকও খুব ভালো। দুবাইয়ের প্র্যাকটিস আমাদের ভারতে ভাল খেলতে সাহায্য করবে।'

আরও পড়ুন  নয়া রেকর্ড গড়লেন চেতেশ্বর পূজারা, ভেঙে দিলেন ৫৩ বছরের রেকর্ড

Read More