Home> খেলা
Advertisement

বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট খেলতে নেমে চাপে ভারত অধিনায়ক বিরাট কোহলি

অষ্ট্রেলিয়া বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট খেলতে নামার যথেষ্ট চাপে ভারত অধিনায়ক বিরাট কেহলি । নেতা হিসাবে কোহলির টেস্টে অপরাজিত থাকার তকমা  মুছে গেছে পুণে টেস্টে । টানা উনিশটি  টেস্টে অপরাজিত থাকার পর  তিনশো তেঁতত্রিশ রানে হারতে হয় অষ্ট্রেলিয়া বিরুদ্ধে প্রথম টেষ্ট । তাই শনিবার গার্ডেন সিটিতে স্মিথদের বিরুদ্ধে নামার আগে মানসিকভাবে কিছুটা ব্যাকফুটে ভারতীয় দল । তবে সেটাকে প্রশয় না দিয়ে গার্ডেন সিটির বাইশ গজেই ঘুরে দাড়াতে চাইছেন কোহলিরা । শুক্রবার অনুশীলনে ব্যাটিং,বোলিং এবং  ফিল্ডিং সেশনের পর যে সেশনকে সবচেয়ে বেশী গুরুত্ব দেওয়া হয়েছে তা হল ভোকাল সেশন । সেখানে  মিচেল স্টার্কের রিভার্স সুইং আর  ও-কিফের আর্ম ডেলিভারিকে বিশেষভাবে বিশ্লেষণ করা হয় । পুণে ভুলে সবাইকে সামনের দিকে তাকানোর নির্দেশ দেওয়া হয়েছে । পুণের দল থেকে দু-একটা পরিবর্তন হতে পারে ।

 বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট খেলতে নেমে চাপে ভারত অধিনায়ক বিরাট কোহলি

ওয়েব ডেস্ক: অষ্ট্রেলিয়া বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট খেলতে নামার যথেষ্ট চাপে ভারত অধিনায়ক বিরাট কেহলি । নেতা হিসাবে কোহলির টেস্টে অপরাজিত থাকার তকমা  মুছে গেছে পুণে টেস্টে । টানা উনিশটি  টেস্টে অপরাজিত থাকার পর  তিনশো তেঁতত্রিশ রানে হারতে হয় অষ্ট্রেলিয়া বিরুদ্ধে প্রথম টেষ্ট । তাই শনিবার গার্ডেন সিটিতে স্মিথদের বিরুদ্ধে নামার আগে মানসিকভাবে কিছুটা ব্যাকফুটে ভারতীয় দল । তবে সেটাকে প্রশয় না দিয়ে গার্ডেন সিটির বাইশ গজেই ঘুরে দাড়াতে চাইছেন কোহলিরা । শুক্রবার অনুশীলনে ব্যাটিং,বোলিং এবং  ফিল্ডিং সেশনের পর যে সেশনকে সবচেয়ে বেশী গুরুত্ব দেওয়া হয়েছে তা হল ভোকাল সেশন । সেখানে  মিচেল স্টার্কের রিভার্স সুইং আর  ও-কিফের আর্ম ডেলিভারিকে বিশেষভাবে বিশ্লেষণ করা হয় । পুণে ভুলে সবাইকে সামনের দিকে তাকানোর নির্দেশ দেওয়া হয়েছে । পুণের দল থেকে দু-একটা পরিবর্তন হতে পারে ।

আরও পড়ুন বেঙ্গালুরুর জনবহুল রাস্তায় মেয়েকে নিয়ে হাঁটতে বেরোলেন ওয়ার্নার

শেষ আঠেরো মাস ধরে পাঁচ স্পেশালিষ্ট বোলার দিয়ে বোলিং লাইন আপ সাজিয়েছেন কোহলি । সেই ধারার পরিবর্তন ঘটতে পারে গার্ডেন সিটিতে । একজন অতিরিক্ত ব্যাটসম্যান দলে ঢুকতে পারেন । সেক্ষেত্রে চার স্পেশালিষ্ট বোলার নিয়ে দল গড়া হবে । ব্যাটসম্যান হিসেবে দলে ঢুকতে পারেন করুন নায়ার । সেক্ষেত্রে বাদ পড়বেন জয়ন্ত যাদব । বোলার হিলেবে অশ্বিন,জাদেজা আর উমেশ যাদব অটোমেটিক চয়েজ । চতুর্থ বোলার  হিসেবে লড়াই ভুবনেশ্বর কুমার আর ইশান্ত শর্মার মধ্যে । পঞ্চম বোলার হিলেবে কোন একজন ব্যাটসম্যানকে ব্যবহার করতে পারেন ভারত অধিনায়ক । অলরাউন্ডার  হার্দিক পান্ডিয়ার কাঁধে চোট । দলে না থাকার সম্ভবনা প্রবল ।  তবে পুরোটাই নির্ভর করবে পিচের চরিত্রের উপর । টসকেও যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন কোহলি । সব মিলিয়ে গার্ডেন সিটির বাইশ গজ থেকেই চেনা ছন্দে ফিরতে মরিয়া কোহলি ব্রিগেড ।

আরও পড়ুন  কোহলিকে বিরাট প্রশংসা করলেন সৌরভ

Read More