Home> খেলা
Advertisement

ক্রিকেটের বিশ্বকাপ, অথচ সামনের বছর ভারতীয় দল খেলবে নাকি প্রথমবার!

২০২০ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে হবে এই বিশ্বকাপ।

ক্রিকেটের বিশ্বকাপ, অথচ সামনের বছর ভারতীয় দল খেলবে নাকি প্রথমবার!

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ ক্রিকেট। কিন্তু সেখানেই নাকি ভারতীয় দল খেলেবে প্রথমবার। ওয়ান ডে ক্রিকেটে দুটি ও টি-২০ ক্রিকেটে যেখানে ইতিমধ্যে ভারতীয় দল একটি বিশ্বকাপ জিতে ফেলেছে! ১৯৭৫ সালে বিশ্বকাপের প্রথম আসর থেকে ভারত খেলছে। তা হলে কী করে ২০২০ সালে প্রথমবার ক্রিকেট বিশ্বকাপ খেলবে ভারত! এতসব চিন্তা-ভাবনা আসছে তো মাথায়! আমরা কিন্তু হেঁয়ালি করছি না। এই ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দল খেলবে প্রথমবার। সামনের বছর দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হবে পঞ্চাশোর্ধ ক্রিকেটারদের নিয়ে বিশ্বকাপ ক্রিকেট।

গত বছর নভেম্বর মাসে প্রথমবার পঞ্চাশোর্ধ ক্রিকেটারদের নিয়ে বিশ্বকাপ আয়োজিত হয়েছিল। ২০২০ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে হবে এই বিশ্বকাপ। আর প্রথমবার খেলবে ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজ, নামিবিয়া ও জিম্বাবুয়েও এবারই প্রথম খেলবে। ২০২০ সালের ১১ থেকে ২৪ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। আর সেখানে  অংশগ্রহণকারী দলগুলো হলো ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েলস, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, কানাডা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, নামিবিয়া, জিম্বাবুয়ে ও পাকিস্তান।

আরও পড়ুন- আইসিসি র‌্যাঙ্কিংয়ে ফের সিংহাসনে কিং কোহলি

'এ' গ্রুপে থাকছে ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েলস, নামিবিয়া ও পাকিস্তান।  বি গ্রুপে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, কানাডা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে। শৈলেন্দ্র সিং ভারতীয় দলের অধিনায়ক। মুম্বইয়ের জিমখানায় তিনি ১৫ বছর ধরে অধিনায়কত্ব করেছেন। কাউন্টি ক্রিকেটেও খেলেছেন তিনি। গত বছর নভেম্বরে অস্ট্রেলিয়ার সিডনিতে পঞ্চাশোর্ধ্ব বিশ্বকাপের প্রথম আসরে আটটি দল অংশ নিয়েছিল। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া।

Read More