Home> খেলা
Advertisement

KL Rahul: দোষী প্রমাণিত হয়েছেন ক্যাপ্টেন! এবার দিতেই হবে জরিমানা

কী ভুল করলেন কেএল রাহুল?

KL Rahul: দোষী প্রমাণিত হয়েছেন ক্যাপ্টেন! এবার দিতেই হবে জরিমানা

নিজস্ব প্রতিবেদন: টেস্ট সিরিজ ২-১ খোয়ানোর পর ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টিম ইন্ডিয়া! এই প্রথমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের দেশে হোয়াইটওয়াশের লজ্জা হজম করল তারকাখচিত ভারতীয় দল। ১-৫ হারের লজ্জা নিয়ে দেশে ফিরছেন বিরাট কোহলি ও কেএল রাহুলরা। এবার কাটা ঘায়ে নুনের ছিটের মতো জুড়ল স্লো-ওভাররেট! গত রবিবার ছিল কেপটাউনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় তথা সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে মন্থর ওভাররেটের জন্য রাহুলের দলের ৪০ শতাংশ ম্য়াচ-ফি কেটে নেওয়া হল।

আরও পড়ুন: ICC Awards: বর্ষসেরার স্বীকৃতি পেলেন Smriti Mandhana ও Shaheen Afridi

আইসিসি-র এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট (Andy Pycroft) জানিয়েছেন যে, রাহুলের দল বেঁধে দেওয়া সময়ে ২ ওভার কম বল করেছে। আইসিসি-র ২.২২ ধারায় এই অপরাধের জন্য় ন্যূনতম শাস্তিই ভোগ করতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। মন্থর ওভাররেটের জন্য ওভার পিছু ২০ শতাংশ করে, দুই ওভারের জন্য ৪০ শতাংশ কেটে নেওয়া হচ্ছে। রাহুল দোষ মেনে নেওয়ায় আর কোনও আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। অন-ফিল্ড আম্পায়ার মারায়াস এরাসমাস বঙ্গানি জেলে, তৃতীয় আম্পায়ার আলাউহুদিয়েন পালেকর এবং চতুর্থ আম্পায়ার অ্যাডরিয়েন হোল্ডস্টক এই অভিযোগ এনেছিলেন। একদিনের সিরিজের প্রথম দুটটি ম্যাচের মতো শেষ ম্যাচেও চাপের মুখে মিডল অর্ডারে ভাঙন ধরেছিল। তাই ২৮৮ রান তাড়া করতে গিয়ে ২৮৩ রানেই থেমে গিয়েছিল টিম ইন্ডিয়া। ফলে ৪ রানে হেরেই ম্য়াচ ও সিরিজ দুই খোয়ায় ভারত। যদিও জিতলেও সেই সিরিজে হারতেই হতো। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More