Home> খেলা
Advertisement

'ঐতিহাসিক হোয়াইটওয়াশ', শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩-০ টেস্ট সিরিজ জয়ের বিরল নজির 'বিরাট' ভারতের

'ঐতিহাসিক হোয়াইটওয়াশ', শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩-০ টেস্ট সিরিজ জয়ের বিরল নজির 'বিরাট' ভারতের

ওয়েব ডেস্ক: টানা দুই ম্যাচ জিতে টেস্ট সিরিজের ভাগ্য আগেই লিখেছেন বিরাটরা। এবার পাল্লেকেলেতে এক ইনিংস এবং ১৭১ রানের জয় ছিনিয়ে নিয়ে একই সিরিজে টেস্ট ম্যাচ জয়ের হ্যাটট্রিক করে শ্রীলঙ্কা সফরকে ঐতিহাসিক করে রাখল বিরাট ব্রিগেড। একই সঙ্গে বিরাট কোহলির ভারত তৈরি করল এক বিরল নজিরও। শ্রীলঙ্কার মাটিতে এই প্রথম ভারত তাঁদের 'হোয়াইটওয়াশ' করল। যদিও এর আগে বিশ্ব ক্রিকেটে এমন নজির তৈরি হয়েছে ৮ বার। তবে এশিয়ায় এই নজির একমাত্র তৈরি করল ভারত। 

উল্লেখ্য, পাল্লেকেলেতে টেস্ট জয় অধিনায়ক বিরাট কোহলিকে পৌঁছে দিল আরও এক মাইলফলকে। ২৯ টেস্ট অধিনায়কত্ব করে ১৯ জয়, ভারতীয় হিসেবে এই রেকর্ড আর কারোর নেই। প্রথম ২৯ টেস্টে সবথেকে বেশি জয়ের রেকর্ড রয়েছে বিশ্ব ক্রিকেটের দুই কিংবদন্তী অধিনায়ক স্টিভ ওয়ে এবং রিকি পন্টিংয়ের অধীনেই।    

আজ পাল্লেকেলে টেস্টে এক ইনিংস এবং ১৭১ রানে বিরাট জয় পেল ভারত। আর এই টেস্ট জয়ের মধ্য দিয়েই ভারত লিখল ঐতিহাসিক 'হোয়াইটওয়াশ' সিরিজ জয়ের স্বর্ণাঙ্কিত ইতিহাস। গলেতে প্রথম টেস্টে ৩০৪ রানের বিরাট জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। এরপর আবারও দাপট দেখিয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয় হাসিল করে নেয় বিরাট কোহলিরা। কলম্বো টেস্টে এক ইনিংস এবং ৫৩ রানের জয়ে টেস্ট সিরিজের ভাগ্য আগেই লেখা হয়েছিল। এবার সিরিজ জয়ের সঙ্গে যুক্ত হল 'এশিয়ান জায়েন্ট' শ্রীলঙ্কাকে টেস্ট সিরিজে 'হোয়াইট ওয়াশ' করে দেওয়ার বিরল নজির।   

 

 

Handshakes all around #TeamIndia #SLvIND pic.twitter.com/4DJlmHvzE8

 

— BCCI (@BCCI) August 14, 2017

Read More