Home> খেলা
Advertisement

IND vs PAK | World Cup 2023: পাকিস্তানকে ফুৎকারে উড়িয়ে কাপযুদ্ধে তিনে তিন ভারতের

India Beats Pakistan By IND vs PAK World Cup 2023: ভারতের কাছে পাকিস্তানের অসহায় আত্মসমর্পণ। একতরফা খেলে ভারত বলে বলে হারিয়ে দিল চিরপ্রতিদ্ধন্দ্বী পাকিস্তানকে।  

IND vs PAK | World Cup 2023: পাকিস্তানকে ফুৎকারে উড়িয়ে কাপযুদ্ধে তিনে তিন ভারতের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের একপেশে 'মাদার অফ অল ব্য়াটল'-এর (IND vs PAK | World Cup 2023) সাক্ষী থাকল নরেন্দ্র মোদী স্টেডিয়াম ((Narendra Modi Stadium, Ahmedabad)। শনিবার লক্ষাধিক দর্শকের সামনে হেসেখেলে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma) চিরপ্রতিদ্বন্দ্বী দেশকে উড়িয়ে দিল। পার্কে ঘুরতে আসার মেজাজে শনিবার খেলল টিম ইন্ডিয়া। এদিন রোহিত টস জিতে ব্য়াট করতে পাঠিয়েছিলেন বাবর আজমদের (Babar Azam)। ভারতীয়দের পেস-স্পিনের লাগাতার আক্রমণে মোতেরায় মুখ থুবড়ে পড়ে পাক ব্য়াটিং লাইন-আপ। ৪২.৫ ওভারে মাত্র ১৯১ রানে শেষ হয়ে যায় বাবরদের গল্প। সেই রান তাড়া করে ভারত ম্য়াচ জেতে সাত উইকেটে, হাতে ১১৭ বল রেখে।   
পরিসংখ্যান বলছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ভারত কখনও হারেনি পাকিস্তানের কাছে। ৪১ বছরের প্রতিদ্বন্দ্বিতায় ভারত এগিয়ে ৮-০ ব্যবধানে।

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: খেলার মাঝেই কোহলির বিরাট ভুল! বাধ্য হলেন মাঠ ছেড়ে বেরিয়ে যেতে

আবদুল্লাহ শফিক ও ইমাম-উল-হকের ওপেনিং জুটিতে পাকিস্তান শুরুটা ভালোই করেছিল। আট ওভারের মধ্যে ৪১ রান তোলেন তাঁরা। ২৪ বলে ২০ রান করে আবদুল্লাহ এলবিডব্লিউ হয়ে যান মহম্মদ সিরাজের বলে। এরপর ইমামকে তুলে নেন হার্দিক পাণ্ডিয়া। হার্দিকের লেন্থ বলে উইকেটের পিছনে খোঁচা তুলে দেন ইমাম। ৩৮ বলে ৩৬ করে ফেরেন পাক ওপেনার। ১৩ ওভারের মধ্যে ৭৩ রানে পাকিস্তানের দুই ওপেনার ফিরে যান।

এরপর ভারতের মাথাব্য়থার কারণ হয়ে দাঁড়িয়ে ছিলেন পাকিস্তানের দুই তারকা-বাবর ও মহম্মদ রিজওয়ান। এই প্রজন্মের অন্যতম সেরা জুটি অনায়াসে ব্য়াটিং করতে থাকেন মোতেরার পিচে। ১০৩ বলে ৮২ রান যোগ করেন বাবর-রিজওয়ান। ৫৮ বলে ৫০ করে বাবর ক্লিন বোল্ড হয়ে যান সিরাজের বলে। বাবর ফেরার পর রিজওয়ানের উইকেট ছিটকে দেন বুমরা। ১৬২ রানে চার উইকেট চলে যায় পাকিস্তানের। 

বাবর-রিজওয়ান ফেরার পরেই পাকিস্তান গুঁড়িয়ে যায়। হারাকিরির শুভারম্ভ। পাকিস্তানের শেষ ছয় ব্য়াটার মিলে মাত্র ২৯ রানই যোগ করতে পেরেছেন স্কোরবোর্ডে। সৌজন্যে ভারতের লাগাতার পেস-স্পিনের আক্রমণ। পেস বিভাগে বুমরা-সিরাজ-হার্দিক প্রত্যেকে পেলেন দুই উইকেট করে। দুই স্পিনার কুলদীপ ও রবীন্দ্র জাদেজাও দু'টি করে উইকেট নিলেন। ভারতীয় বোলারদের সৌজন্যেই পাকিস্তান ২০০ রানও তুলতে পারল না বোর্ডে।  

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: রোহিতের সিদ্ধান্তে বদলে গেল ইতিহাস! প্রথম ভারত অধিনায়ক হিসেবে করলেন এই কাজ

এই রান তাড়া করতে নেমে যে ভারত অনেক আগেই খেলা শেষ করে দেবে, তা একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছিল। এদিন রোহিত ও শুভমন গিল ওপেন করতে নেমেছিলেন। ডেঙ্গির জন্য প্রথম দুই ম্যাচে না খেলা শুভমন ফিরলেন বড় ম্য়াচে। বিশ্বকাপে অভিষেক হল দেশের আগামীর তারকার। রোহিত-শুভমন দারুণ মেজাজে ব্য়াটিং করতে শুরু করেন। তবে শুভমন ২.৫ ওভারে শাহিন শাহ আফ্রিদির বলে অহেতুক মারতে গিয়ে আউট হয়ে যান। ১১ বলে ১৬ রান করে শুভমন ক্যাচ তুলে দেন শাহদাব খানের হাতে। এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি। বিরাট-রোহিতই ম্যাচ বার করে দেবেন বলে মনে করেছিলেন ফ্যানরা। তবে কোহলি এদিন নিজের উইকেটটি কার্যত ছুড়ে দিয়ে আসেন। পুল করতে গিয়ে ১৮ বলে ১৬ রানে ক্যাচ আউট হয়ে যান। হাসান আলির বলে বিরাট ক্যাচ তুলে দেন মহম্মদ নওয়াজের হাতে।

কোহলি যখন ফেরেন তখন ভারতের স্কোর ৯.৫ ওভারে দুই উইকেটে ৭৯ রান। বিরাট আউট হওয়ার পর নামেন শ্রেয়স। তবে ম্যাচ বার করার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন গত ম্য়াচের ও কাপযুদ্ধের সর্বাধিক সেঞ্চুরিকারী ব্যাটার রোহিত। এদিন পাক বোলারদের ক্লাব স্তরে নামিয়ে আনেন রোহিত। না স্পিনার, না পেসার। কাউকে রেয়াত করেনি রোহিতের ব্য়াট। সবাই জানেন যে, রোহিত যেদিন খেলেন সেদিন এরকমই বিধ্বংসী মেজাজে থাকেন তিনি। ৬৩ বলে ৮৬ করে রোহিত আউট হন। হাফ ডজন চার-ছক্কা হাঁকান নিজের মারকাটারি ইনিংসে। রোহিত ২১.৪ ওভার পর্যন্ত ক্রিজে ছিলেন। তাঁর ফেরার সময়ে ভারতের স্কোরবোর্ডে উঠে গিয়েছিল ১৫৬ রান। এরপর পাঁচে নামেন কেএল রাহুল। শ্রেয়সের (৬২ বলে ৫৩) সঙ্গে রাহুল (২৯ বলে ১৯) অপরাজিত থেকে ম্য়াচ বার করে আনেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More