Home> খেলা
Advertisement

বাংলাদেশ বিশেষ ঝামেলায় ফেলতে পারবে না ধোনিদের, বলছেন বিশেষজ্ঞরা

এখনও পর্যন্ত বিশ্বকাপে সব ম্যাচ জেতা মহেন্দ্র সিং ধোনির দলকে বাংলাদেশ বিশেষ বেগ দিতে পারবে না বলেই ইয়ান চ্যাপেল, টনি গ্রেগ সহ অনেক বিশেষজ্ঞরা মনে করছেন। তাদের মতে ইংল্যান্ড আর ভারত সমান নয়।

বাংলাদেশ বিশেষ ঝামেলায় ফেলতে পারবে না ধোনিদের, বলছেন বিশেষজ্ঞরা

ওয়েব ডেস্ক: চলতি বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে সবচেয়ে কড়া টক্কর কোন ম্যাচে হবে তা নিয়ে অনেক বিশেষজ্ঞই নানা কথা বলছেন, তবে একপেশে ম্যাচ হওয়ার সম্ভাবনা বেশি কোন ম্যাচ তা নিয়ে অধিকাংশই একমত। বৃহস্পতিবার মেলবোর্নে ভারত-বাংলাদেশ ম্যাচটাকে সবচেয়ে কম আকর্ষণীয় বলে মনে করছে ক্রিকেটমহল। গ্রুপ লিগে আফগানিস্তান স্কটল্যান্ড ও  ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠে।  কিন্তু এখনও পর্যন্ত বিশ্বকাপে সব ম্যাচ জেতা মহেন্দ্র সিং ধোনির দলকে বাংলাদেশ বিশেষ বেগ দিতে পারবে না বলেই ইয়ান চ্যাপেল, টনি গ্রেগ সহ অনেক বিশেষজ্ঞরা মনে করছেন। তাদের মতে ইংল্যান্ড আর ভারত সমান নয়।

অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৭৫ রান করে জয় তুলে নিতে পারলেও ভারতের কাছে এমন টার্গেট মোটেও সুবিধার হবে না বলেই বিশেষজ্ঞরা জানিয়েছেন।  তাছাড়া চলতি বিশ্বকাপে ভারতীয় ব্যাটিংয়ে সাফল্যের সবচেয়ে বড় কারণ মাঝের ওভারগুলি ও ব্যাটিং পাওয়ার প্লেতে ভাল খেলা। এই দুটি জায়গাতেই ইংল্যান্ড, আফগানিস্তান ম্যাচ ছাড়া বাংলাদেশ বিশেষ সুবিধা করতে পারেনি।

তবে ভারতকে বিপদে ফেলবে বাংলাদেশ এমন কথাও বেশ কয়েকজন বিশেষজ্ঞ মনে করেছেন। কারণ হিসাবে তারা বলছেন, রুবেল হোসেন সহ বাংলা পেসারদের গতি, মামুদুল্লাহের ব্যাটিং ফর্ম ও সাকিব আল হাসান ফ্যাক্টর ভারতকে চাপে রাখবে। বাংলাদেশী ব্যাটসম্যানরা স্পিন অপেক্ষাকৃত ভাল খেলায় অশ্বিন-জাদেজা ফ্যাক্টরও ভারতকে কাজে লাগাতে পারেব না বলেও বিশেষজ্ঞমহলের একাংশে জানান।

তবে সিংহভাগ বিশেষজ্ঞই বলছেন, কোয়ার্টার ফাইনালে ভারত অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছে। নিজেদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারলে ধোনিদের সেমিফাইনালে ওঠা উচিত বলেই মত দিয়েছেন বিশেষজ্ঞরা। 

Read More