Home> খেলা
Advertisement

গোলাপি বলে ভারতীয় দল প্রথম টেস্ট খেলতে পারে ইডেনে! ম্যাচ হবে দিন-রাতের

বৃহস্পতিবার অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে আলোচনায় বসেছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। সেখানে আলোচনায় ইডেনে ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ গোলাপি বলে করার প্রসঙ্গ ওঠে। 

গোলাপি বলে ভারতীয় দল প্রথম টেস্ট খেলতে পারে ইডেনে! ম্যাচ হবে দিন-রাতের

নিজস্ব প্রতিবেদন : ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকতে পারে ইডেন। গোলাপি বলে প্রথম দিন-রাতের টেস্ট ভারতীয় দল খেলতে পারে কলকাতায়। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টেই খেলা হতে পারে গোলাপি বলে। বাংলাদেশ ক্রিকেটারদের বিক্ষোভের জেরে সিরিজ বাতিল হতে চলেছিল। কিন্তু আপাতত বাংলাদেশের ক্রিকেট থেকে আশঙ্কার কালো মেঘ কেটেছে। কলকাতায় ভারত-বাংলাদেশ ম্যাচ দেখতে আসতে পারেন শেখ হাসিনা। এদিকে, বিসিসিআই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ম্যাচ দেখতে আসার জন্য আমন্ত্রণ জানাবে বলে জানা গিয়েছে। এই ম্যাচ ঘিরে যে উত্তেজনার পারদ চড়বে তা বলাবাহুল্য। এসবের মাঝে গোলাপি বলে ম্যাচ হলে যে তা আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে তা আর বলার অপেক্ষা রাখে না। বৃহস্পতিবার অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে আলোচনায় বসেছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। সেখানে আলোচনায় ইডেনে ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ গোলাপি বলে করার প্রসঙ্গ ওঠে। 

আরও পড়ুন-  পাকিস্তানকে সাহায্য করবেন সৌরভ গাঙ্গুলি, আশায় বুক বাঁধছেন আখতার

টি-২০-র রমরমায় টেস্ট ক্রিকেট নিয়ে দর্শকদের মধ্যে আগ্রহ কমছে। টেস্ট ক্রিকেটকে পুনরুজ্জীবিত করতে বিরাট কোহলি পাঁচটি নির্ধারিত ভেনু রাখার কথা বলেছিলেন। অন্যদিকে, সৌরভ তো দীর্ঘদিন ধরেই বলে আসছেন, দিন-রাতের ম্যাচ বা গোলাপি বলে খেলা হলে ক্রিকেটের দীর্ঘ ফরম্যাচের প্রতি মানুষের আগ্রহ বাড়তে পারে। তিনি বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পর নিজের এই প্রস্তাব রাখেন টিম ইন্ডিয়ার অধিনায়কের সামনে। বিরাট কোহলি নাকি গোলাপি বলে টেস্ট খেলার ব্যাপারে ইতিবাচক মত দিয়েছেন। ফলে সব কিছু ঠিকঠাক থাকলে ইডেনেই প্রথমবার গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলতে পারে টিম ইন্ডিয়া। ১৪ নভেম্বর ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টেস্ট হবে ইন্দৌরে। ২২ নভেম্বর ইডেনে দ্বিতীয় টেস্ট। আর সেই ম্যাচেই ঐতিহাসিক ঘটনার সাক্ষী হতে পারেন দর্শকরা। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো দেশগুলি ইতিমধ্যে গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলে ফেলেছে। তবে রাতের ফ্লাডলাইটের আলোয় গোলাপী বল দেখতে যে বেশ অসুবিধা হয়, সেই ব্যাপারে ক্রিকেটাররা অভিযোগ করেছিলেন। বিসিসিআই অবশ্য প্রথমদিকে গোলাপী বলে খেলার ব্যাপারে সাড়া দেয়নি। 

ঘরোয়া ক্রিকেটে গোলাপি বলে খেলার প্রচলন করেছিলেন সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি। এবার ভারতীয় দলের গোলাপী বলে টেস্ট খেলার ব্যাপারে তিনি কতটা সফল হন সেটাই দেখার।

 

Read More