Home> খেলা
Advertisement

Team India | Women's T20 World Cup 2023: বিশ্বযুদ্ধের দল ঘোষণা ভারতের, ১৪ মাস পর প্রত্যাবর্তন এই ক্রিকেটারের!

 India announce squad for Women's T20 World Cup 2023: ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ। বুধের সন্ধ্যায় ভারতীয় দল ঘোষণা করে দিল সর্বভারতীয় মহিলা নির্বাচক কমিটি। ১৪ মাস পর জাতীয় দলে প্রত্যাবর্তন করলেন জোরে বোলার শিখা পাণ্ডে।

Team India | Women's T20 World Cup 2023: বিশ্বযুদ্ধের দল ঘোষণা ভারতের, ১৪ মাস পর প্রত্যাবর্তন এই ক্রিকেটারের!
Updated: Dec 28, 2022, 09:32 PM IST

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সামনেই মহিলাদের টি-২০ বিশ্বকাপ (Women's T20 World Cup 2023) ও দক্ষিণ আফ্রিকায় ত্রিদেশীয় সিরিজ। বুধের সন্ধ্যায় দুই সিরিজের জন্য দল ঘোষণা করে দিল সর্বভারতীয় মহিলা নির্বাচন কমিটি (All-India Women's Selection Committee squads)। ১৪ মাস পর জাতীয় দলে প্রত্যাবর্তন করলেন ভারতীয় পেসার শিখা পাণ্ডে (Shikha Pandey)। এবার কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের আয়োজক দেশ দক্ষিণ আফ্রিকা। ফেব্রুয়ারি থেকে শুরু আইসিসি-র শো-পিস ইভেন্ট। সেই দেশেই ভারত ক্রিদেশীয় সিরিজ খেলে নিজেদের ঝালিয়ে নেবে। ভারতের সঙ্গে খেলবে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজও। জানুয়ারি থেকে শুরু সেই সিরিজ।

১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। ভারত চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ১২ ফেব্রুয়ারি অভিযান শুরু করবে কেপটাউনে। ১৫ ফেব্রুয়ারি এই মাঠেই ভারতের দ্বিতীয় ম্যাচ উইন্ডিজের সঙ্গে। এরপর ১৮ ফেব্রুয়ারি পোর্ট এলিজাবেথে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড। ২০ ফেব্রুয়ারি ভারত লিগের শেষ ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ভেন্যু সেই পোর্ট এলিজাবেথই।

ত্রিদেশীয় সিরিজে ভারতের দল: হরমনপ্রীত কউর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস-ক্যাপ্টেন), শাফালি বর্মা, ইয়াস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), জেমিমা রডরিগেজ, হারলিন দেওল, দীপ্তি শর্মা, দেবিকা বৈদ্য, রাজেশ্বরী গায়কোয়াড়, রাধা যাদব, রেনুকা ঠাকুর, মেঘনা সিং , অঞ্জলি সরভানি, শুশমা বর্মা (উইকেটকিপার), অমনজোত কউর, পূজা বস্ত্রকার (ফিটনেসের ওপর দলে ঢোকা নির্ভর করছে), সবহিনেনি মেঘানা, স্নেহ রানা ও শিখা পাণ্ডে

আরও পড়ুনKane Williamson: ৭২৩ দিন পর শতরান পেলেন 'সৌভাগ্যবান' কেন উইলিয়ামসন

fallbacks

বিশ্বকাপে ভারতের দল: হরমনপ্রীত কউর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস-ক্যাপ্টেন), শাফালি বর্মা, ইয়াস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), রিচা ঘোষ ( (উইকেটকিপার), জেমিমা রডরিগেজ, হারলিন দেওল, দীপ্তি শর্মা, দেবিকা বৈদ্য, রাধা যাদব, রেনুকা ঠাকুর, অঞ্জলি সরভানি, পূজা বস্ত্রকার (ফিটনেসের ওপর দলে ঢোকা নির্ভর করছে), রাজেশ্বরী গায়কোয়াড় ও শিখা পাণ্ডেরিজার্ভে: সবহিনেনি মেঘানা, স্নেহ রানা ও মেঘনা সিং 

fallbacks

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)