Home> খেলা
Advertisement

এবার টেস্টেও ওপেন করতে তৈরি রোহিত শর্মা!

ইংল্যান্ডে প্রথম দুটি টেস্টে ভারতীয় ওপেনারদের ধারাবাহিক ব্যর্থতা চোখে পড়ার মতো।

এবার টেস্টেও ওপেন করতে তৈরি রোহিত শর্মা!

নিজস্ব প্রতিবেদন : ওয়ান ডে হোক কিংবা টি-টোয়েন্টি ক্রিকেট, ওপেনিংয়ে এখন পর্যন্ত সাফল্যের সঙ্গে ধারাবাহিকতা ধরে রেখেছেন 'হিটম্যান' রোহিত শর্মা। কিন্তু টেস্টে কখনও ওপেনিং করেননি তিনি। ইংল্যান্ডে ভারতীয় ওপেনারদের যা পারফরম্যান্স তাতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট যদি তাকে টেস্টে ওপেন করার প্রস্তাব দেয়, তাহলে তিনি তৈরি। স্পষ্ট জানিয়ে দিয়েছেন রোহিত শর্মা।

আরও পড়ুন -  ‘কোহলিরা দায়িত্বজ্ঞানহীন, মাথামোটা এবং নির্বোধ’

৩১ বছর বয়সী রোহিত শর্মা ২৫টি টেস্টে ১৪৭৯ রান করেছেন। ইনিংস প্রতি গড় প্রায় ৪০। ২৫টি টেস্টে তিনটি শতরান এবং নটি অর্ধশতরান করেছেন মুম্বইকার। টেস্টে বরাবরই মিডল অর্ডারে বিশেষ করে ৫-৬ নম্বরে ব্যাট করেন রোহিত শর্মা। কিন্তু ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে অর্থাত্ টি-টোয়েন্টি এবং একদিনের ক্রিকেটে মারকাটারি ব্যাটিংয়ের জন্য রোহিত শর্মা হয়েছেন 'হিটম্যান'। সেই রোহিত শর্মা এবার টেস্টেও টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করতে রাজি।

আরও পড়ুন - ‘লড়াই-ই করতে পারেনি ভারত’! লর্ডসে বিরাট হারের পর বিস্ফোরক গম্ভীর

সেই সঙ্গে ইংল্যান্ডে প্রথম দুটি টেস্টে ভারতীয় ওপেনারদের ধারাবাহিক ব্যর্থতা চোখে পড়ার মতো। দুই টেস্টে সুযোগ পেয়েও ব্যর্থ মুরলী বিজয়। প্রথম টেস্টে দুই ইনিংসে মিলিয়ে করেছিলেন ২৬। লর্ডসে দুই ইনিংসেই করেন শূন্য রান। প্রথম টেস্টে শিখর ধাওয়ান খেললেও করেন দুই ইনিংসে ২৬ ও ১৩ রান। দ্বিতীয় টেস্টে লর্ডসে শিখর ধাওয়ানের পরিবর্তে ওপেনিংয়ে বিজয়ের সঙ্গী হয়েছিলেন কে এল রাহুল। দুই ইনিংসে করেন যথাক্রমে ৮ ও ১০ রান।   

আরও পড়ুন - ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স, দশের মধ্যে নেই আর্জেন্টিনা, জার্মানি

ইংল্যান্ডের মাটিতে বিজয়, শিখর রাহুলদের ধারাবাহিক ব্যর্থতায় টেস্টে ওপেন করার প্রসঙ্গে সংবাদ সংস্থা পিটিআইকে রোহিত শর্মা বলেন, "দেখুন, আমাকে কখনও টেস্টে ওপেন দেওয়া হয়নি। কিন্তু টিম ম্যানেজমেন্ট যদি আমাকে বলে, তবে আমি তৈরি। আমি কখনই ভাবিনি যে, আমি কখনও টিম ইন্ডিয়ার হয়ে একদিনের ক্রিকেটে ওপেন করব। বিশেষ করে যখন আমি খেলা শুরু করি। যদি এভাবেই চলতে থাকে, তাই আমি বিকল্প রাস্তাগুলি খোলা রাখি। যদি সুযোগ আসে, আমি তা গ্রহণ করব...।"

Read More