Home> খেলা
Advertisement

ক্রিকেটে দুর্নীতি রুখতে এবার ইন্টারপোলের সঙ্গে কাজ করবে আইসিসি!

ফ্রান্সের লিওঁতে ইন্টারপোলের হেড-কোয়ার্টারে গিয়েছিলেন আইসিসি-র অ্যান্টি-করাপশন ইউনিটের জেনারেল ম্যানেজার৷

ক্রিকেটে দুর্নীতি রুখতে এবার ইন্টারপোলের সঙ্গে কাজ করবে আইসিসি!

নিজস্ব প্রতিবেদন : ক্রিকেটের স্বচ্ছ ভাবমূর্তি ফেরাতে উদ্যোগী আইসিসি।   আসন্ন ক্রিকেট বিশ্বকাপকে দূর্নীতিমুক্ত রাখতে বড় সড় পদক্ষেপ করল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা । বিশ্বকাপের আগেই ইন্টারপোলের সঙ্গে হাতে হাত মেলাল আইসিসি । 

এক প্রেস বিজ্ঞপ্তিতে  আইসিসি-র অ্যান্টি-করাপশন ইউনিটের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল জানান, " আইসিসি এবং ইন্টারপোল এবার  একসঙ্গে কাজ করবে। গত সপ্তাহে লিওঁতে আমাদের সদর্থক আলোচনা হয়েছে ৷ বিভিন্ন দেশের ল-এনফোর্সমেন্ট এজেন্সির সঙ্গে আইসিসি-র ভালো সম্পর্ক ৷ তবে ইন্টারপোলের সঙ্গে কাজ করার অর্থ হল, আমরা  আরও ১৯৪ সদস্যদের সঙ্গে যুক্ত হলাম৷ " গত সপ্তাহেই  ফ্রান্সের লিওঁতে ইন্টারপোলের হেড-কোয়ার্টারে গিয়েছিলেন আইসিসি-র অ্যান্টি-করাপশন ইউনিটের জেনারেল ম্যানেজার৷


মার্শাল আরও জানিয়েছেন, " আমাদের মূল লক্ষ্য হল ক্রিকেটারদের দুর্নীতি রক্ষা বিষয়ে সচেতন এবং শিক্ষিত করে তোলা ৷  বিভিন্ন দেশেরে ল এনফোর্সমেন্ট এজেন্সির পাশাপাশি ইন্টারপোলও এখন আমাদের পার্টনার৷" এর ফলে ক্রিকেটাররা দুর্নীতি সম্পর্কে আরও বেশি করে সচেতন হবে বলে আশাবাদী মার্শাল৷  ফলে গড়াপেটা বা ফিক্সিং-এর মতো ঘটনাগুলিকে দূরে সরিয়ে রাখা সম্ভব হবে। 

আরও পড়ুন - এবার বাইশ গজে ব্যাট হাতে একসঙ্গে বিরাট কোহলি-মিতালি রাজ!

Read More