Home> খেলা
Advertisement

কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির ক্রিকেট কমিটি প্রস্তাব দিল টি টোয়েন্টিতে ডিআরএস চালু করার

ডিআরএস নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের দ্বিধা এখনও কাটেনি। কিন্তু ভারতীয় দলের কোচ অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির ক্রিকেট কমিটি প্রস্তাব দিল  টি টোয়েন্টিতে ডিআরএস চালু করার। এলবিডাব্লুর ক্ষেত্রে যাতে ডিআরএস না কমানো হয় সেই সুপারিশও দিয়ে রেখেছে ক্রিকেট কমিটি। তবে নতুন নিয়ম শুরু হলে টেস্টে আশি ওভারের পর নতুন ডিআরএস পাওয়ার সুবিধা বন্ধ হয়ে যাবে। পাশাপাশি এবার মাঠে ক্রিকেটারদের অভদ্র আচরণের বিরুদ্ধে কড়া হতে চলেছে আইসিসি। অনিল কুম্বলের ক্রিকেট কমিটির প্রস্তাব ফুটবলের মতই ক্রিকেটেও লালকার্ড চালু করা হোক।

কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির ক্রিকেট কমিটি প্রস্তাব দিল টি টোয়েন্টিতে ডিআরএস চালু করার

ওয়েব ডেস্ক: ডিআরএস নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের দ্বিধা এখনও কাটেনি। কিন্তু ভারতীয় দলের কোচ অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির ক্রিকেট কমিটি প্রস্তাব দিল  টি টোয়েন্টিতে ডিআরএস চালু করার। এলবিডাব্লুর ক্ষেত্রে যাতে ডিআরএস না কমানো হয় সেই সুপারিশও দিয়ে রেখেছে ক্রিকেট কমিটি। তবে নতুন নিয়ম শুরু হলে টেস্টে আশি ওভারের পর নতুন ডিআরএস পাওয়ার সুবিধা বন্ধ হয়ে যাবে। পাশাপাশি এবার মাঠে ক্রিকেটারদের অভদ্র আচরণের বিরুদ্ধে কড়া হতে চলেছে আইসিসি। অনিল কুম্বলের ক্রিকেট কমিটির প্রস্তাব ফুটবলের মতই ক্রিকেটেও লালকার্ড চালু করা হোক।

আরও পড়ুন ইউরোপের রঙ লাল, আয়াক্সকে হারিয়ে ইউরোপা লিগ জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

সেক্ষেত্রে দোষী ক্রিকেটারকে মাঠ থেকে বের করে দেওয়ার অধিকার দেওয়া হবে আম্পায়ারকে।  বৈঠকে টেস্ট ক্রিকেটের কৌলিন্য বাড়ানোর জন্য টেস্ট ক্রিকেট চ্যাম্পিয়নশিপ চালু করার সুপারিশ করা হয়েছে। যদি আইসিসির কার্যকরী কমিটি প্রস্তাবগুলি মেনে নেয় তাহলে পয়লা অক্টোবর থেকে ক্রিকেটে নয়া নিয়ম শুরু হয়ে যাবে।

আরও পড়ুন  হাঁটুর ব্যাথা উপেক্ষা করেই ইউরোপা লিগ জয়ের সেলিব্রেশনে অংশ নিলেন ইব্রাহিমোভিচ

 

Read More