Home> খেলা
Advertisement

আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান, সরকারি ঘোষণা পিছিয়ে দিতে আসরে নামল ইস্টবেঙ্গল!

এক সপ্তাহের বেশি সময় আগে চ্যাম্পিয়ন হয়ে গেছে কিবু ভিকুনার দল।

আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান, সরকারি ঘোষণা পিছিয়ে দিতে আসরে নামল ইস্টবেঙ্গল!

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের কারণে কেন্দ্রীয় সরকারের নির্দেশিকায় বিশ বাঁও জলে আই লিগ। বর্তমান পরিস্থিতিতে আর নাও শুরু হতে পারে আই লিগ। এই অবস্থায় মোহনবাগানের আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার সরকারি ঘোষণা পিছিয়ে দিতে আসরে নামল চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল।


১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট পেয়ে সবার ধরাছোঁয়ার বাইরে চলে গেছেন বেইটিয়ারা। এক সপ্তাহের বেশি সময় আগে চ্যাম্পিয়ন হয়ে গেছে কিবু ভিকুনার দল। মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন ধরে নিয়ে অভিনন্দনও পাঠিয়ে দিয়েছে এএফসি। ফেডারেশন কর্তারা ভেবেই রেখেছেন যে পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে কিছুদিন পর জরুরি কমিটির বৈঠক ডেকে মোহনবাগানকে সরকারিভাবে আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করে দেবে।


এই পরিস্থিতিতেই ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেল আর এএফসি সচিবকে চিঠি লিখেছেন ইস্টবেঙ্গল সচিব কল্যাণ মজুমদার। ফেডারেশন সভাপতিকে লেখা চিঠিতে ইস্টবেঙ্গল সচিব লিখেছেন কয়েকদিন আগে ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকারের সঙ্গে আলোচনা হয়েছিল প্রফুল্ল প্যাটেলের। সেখানে প্রফুল্ল প্যাটেল একমত হয়েছিলেন যে মরশুমের শেষেই অর্থাত্ মে মাসে চ্যাম্পিয়নের নাম ঘোষণা করা হবে। সেইমতোই ফেডারেশন যেন ট্র্যাডিশন মেনে মরশুমের শেষে আই লিগ চ্যাম্পিয়ন দল,রানার্স আপ দল আর অবনমন হওয়া দলের নাম ঘোষণা করে।

fallbacks

একইভাবে এএফসির সাধারণ সচিবের কাছেও চিঠি পৌছেছে ইস্টবেঙ্গল সচিবের। সেখানে তিনি উল্লেখ করেছেন এখনও চার রাউন্ড খেলা বাকি আই লিগের। এই অবস্থায় মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করা ঠিক হয়নি। ইস্টবেঙ্গলের চিঠি অবশ্য খুব একটা গুরুত্ব পাচ্ছে না ফেডারেশনের সদর দফতরে। তাঁরা আপাতত পরিস্থিতির দিকে নজর রাখছেন। এপ্রিলের আগে আই লিগ নিয়ে কোনও সরকারি ঘোষণা হওয়ার সম্ভাবনা কম। কেননা আই লিগের ক্লাব গোকুলামের চিঠিও এসে পৌঁছেছে ফেডারেশনে। সেখানে কেরালার ক্লাবটি লিখেছে ৩১মে অবধি মরশুম আছে। তাই তড়িঘড়ি যেন আই লিগ বন্ধ করে না দেওয়া হয়।

আরও পড়ুন - করোনার থাবা, একই ক্লাবের ১৫ জন মারণ ভাইরাসে আক্রান্ত!

Read More