Home> খেলা
Advertisement

Sandeep Lamichhane : খুঁজছে ইন্টারপোল! কী লিখলেন ধর্ষণে অভিযুক্ত সন্দীপ লামিছানে?

Sandeep Lamichhane : সন্দীপকে খুঁজতে এ বার ইন্টারপোলের সাহায্য নিচ্ছে সে দেশের পুলিস। এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি  পরোয়ানাও জারি করা হয়।

Sandeep Lamichhane : খুঁজছে ইন্টারপোল! কী লিখলেন ধর্ষণে অভিযুক্ত সন্দীপ লামিছানে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সন্দীপ লামিছানের উপর চাপ বাড়ছে। ধর্ষণে (Rape Case) অভিযুক্ত নেপালের (Nepal) অধিনায়ক দেশে পর্যন্ত ফিরতে পারছেন না। এমন অবস্থায় তাঁর খোঁজের জন্য ইন্টারপোলের (Interpol) সাহায্য নিচ্ছে নেপালের পুলিস। তাঁর বিরুদ্ধে জারি হয়েছে গ্রেফতারি পরোয়ানা। যদিও ফের একবার সোশ্যাল মিডিয়ার সাহায্য নিয়ে নিজের বক্তব্য তুলে ধরার চেষ্টা করলেন এই তারকা লেগ স্পিনার। কয়েক দিন আগে এই একই ইস্যু নিয়ে ইনস্টাগ্রামে নিজের স্বপক্ষে বক্তব্য রেখেছিলেন সন্দীপ।

রবিবার ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট করে সন্দীপ লিখেছেন, 'আমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পরে অসুস্থ হয়ে পড়েছি। শারীরিক ও মানসিকভাবে খুব দুর্বল হয়ে পড়েছি। আমার বিরুদ্ধে যা অভিযোগ উঠেছে, তার বিরুদ্ধে লড়াই করার জন্য শক্তি চাই আমি। একটু সুস্থ হলেই আমি দেশে ফিরে যাব।' তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার পরেই সন্দীপ বলেছিলেন, খেলা থেকে বিরতি নিয়ে দেশে ফিরে আইনি লড়াই করবেন। কিন্তু নেপালে ফিরে আসেননি তিনি। 

এ দিকে সন্দীপকে খুঁজতে এ বার ইন্টারপোলের সাহায্য নিচ্ছে সে দেশের পুলিস। এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি  পরোয়ানাও জারি করা হয়। কিন্তু দেশে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েও তিনি নেপালের আদালতে এসে হাজিরা দেননি। তবে সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট সক্রিয় রয়েছেন তিনি। সব মিলিয়ে নেপাল পুলিসের মনে হয়েছে, ইন্টারপোলের সাহায্য ছাড়া সন্দীপকে নেপালে ফিরিয়ে আনা সম্ভব নয়। নেপাল পুলিসের মুখপাত্র তেক প্রসাদ রাই বলেছেন, 'আমরা আশা করছি, এই ভাবে আমরা সন্দীপের নাগাল পাব। তাঁর বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ রয়েছে। তার তদন্ত করতে সন্দীপের নেপালে থাকা দরকার।'

পড়ুন আমাদের উৎসব স্পেশাল ই-ম্যাগাজিন 

আরও পড়ুন: Rishabh Pant, IND vs AUS : পন্থকে অবজ্ঞা! রোহিত-বিরাটদের কাণ্ড দেখে চটে লাল নেটিজেনরা, ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: Mohammed Shami, ICC T20 World Cup 2022 : কোন নিয়মে ভারতীয় দলে যুক্ত হতে পারেন শামি? জেনে নিন

 

 

১৭ বছর বয়সি ওই নাবালিকা সন্দীপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে বলেছেন, কাঠমান্ডুর একটি হোটেলে তাঁকে ধর্ষণ করেছেন নেপালের অধিনায়ক। প্রাথমিকভাবে এই অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাননি লামিছানে। ২০১৮ সাল থেকে দু’বছর দিল্লি ক্যাপিটালস দলের হয়ে আইপিএল খেলেছিলেন তিনি। মোট ন’টি ম্যাচ খেলে ১২টি উইকেট পেয়েছিলেন এই স্পিনার। নেপালের একমাত্র খেলোয়াড় হিসাবে ক্রোড়পতি লিগে সুযোগ পেয়েছিলেন তিনি। তারপর থেকেই নেপাল ক্রিকেটের 'পোস্টার বয়' হিসাবে উঠে আসেন সন্দীপ। 

সেই তরুণী এবং তাঁর পরিবারের অভিযোগ ছিল অগাস্ট মাসেই কাঠমান্ডুর এক হোটেলে ওই তরুণী ধর্ষণ করেছিলেন লামিচানে। নেপাল পুলিসের তরফে সন্দীপের সঙ্গে যোগাযোগ হয়েছিল। উল্লেখ্য গত বছরে নেপালে ২৩০০ ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছিল। ফলে বিষয়টি নিয়ে বিভিন্ন অধিকার রক্ষা কমিটি লড়াই চালিয়ে যাচ্ছে। তাই সন্দীপের এই বিষয়টিও আলাদা গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। নেপালে ইতিমধ্যেই কাঠমান্ডুতে ধর্ষণ বিরোধী কঠোর আইন প্রণয়নের বিষয়ে বড়সড় আন্দোলনও দানা বেঁধেছে।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

Read More