Home> খেলা
Advertisement

East Bengal: লাল-হলুদের নকআউটের আশা কার্যত শেষ! শিল্ডের স্বপ্ন জিইয়ে রাখল নিজামের শহর

Hyderabad FC beats East Bengal 2-0: জয় শব্দটাই হারিয়ে গিয়েছে ইস্টবেঙ্গলের অভিধান থেকে। ফের একবার লজ্জার হার। এবার যুবভারতীতে হায়দরাবাদের বিরুদ্ধে। প্রতি ম্যাচে এক ছবি দেখা যেন লাল-হলুদ সমর্থকদের কাছে দস্তুর হয়ে গিয়েছে।

East Bengal: লাল-হলুদের নকআউটের আশা কার্যত শেষ! শিল্ডের স্বপ্ন জিইয়ে রাখল নিজামের শহর

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: হার এবং ইস্টবেঙ্গল (East Bengal) প্রায় সমার্থক হয়ে গিয়েছে। শুক্রবার ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনেও তার ব্যতিক্রম ঘটল না। এবার হায়দরাবাদ এফসি (East Bengal vs Hyderabad FC) এসে হারিয়ে দিয়ে গেল স্টিফেন কনস্ট্যানটাইনের (Stephen Constantine) শিষ্যদের। নিজামের শহরের টিম ২-০ গোলে হারিয়ে দিল লেসলি ক্লডিয়াস সরণির ক্লাবকে। লাল-হলুদের সমর্থকদের আবারও একবার মাথা নীচু করেই যুবভারতী ছাড়তে হল। টুর্নামেন্টের অন্যতম ধারাবাহিক দল হায়দরাবাদ। চলতি আইএসএল-এ এই ব্যবধানেই, নিজেদের ঘরের মাঠে ডেকে ইস্টবেঙ্গলকে হারিয়েছিল হায়দরাবাদ। এবারও ইস্টবেঙ্গলের প্রতিশোধ নেওয়ার পালা ছিল। কিন্তু তেমনটা আর ঘটল না। ফলাফল একই থাকল। ধারে ও ভারে কয়েক শো যোজন এগিয়ে থাকা দলের বিরুদ্ধে, কনস্ট্যানটাইনের শিষ্যরা আপ্রাণ লড়েও পারল না ভাগ্য বদলাতে। 

আরও পড়ুন: Santosh Trophy 2022-23:  সন্তোষ ট্রফির মূলপর্বে কঠিন গ্রুপে বাংলা

এদিন ম্যাচের ৯ মিনিটেই জেভিয়ার সিভেইরোর গোলে হায়দরাবাদ এগিয়ে যায় ১-০ গোলে। বোরহা হেরেরা দুরন্ত ক্রস ধরে সিভেইরো দ্বিতীয় পোস্টে গোল রাখে অসাধারণ হেডে। লাল-হলুদ গোলকিপারের আর কিছুই করার ছিল না। কয়েক মিনিটের মধ্যে ফের জেভিয়ার গোল করে ব্যবধান বাড়াতে পারতেন। কিন্তু কমলজিত সিংয়ের হাতে আটকে যায় তাঁর প্রচেষ্টা। বলতে গেলে খেলাটা হচ্ছিল লাল-হলুদের বক্সেই। ম্যাচের ২৮ মিনিটে লালচুংনুঙ্গার লম্বা থ্রো ধরে ভিপি সুহের হেডে গোল করার চেষ্টা করেছিলেন, কিন্তু বিপক্ষের গোলকিপার তা রুখে দেন। দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গল গোল শোধ করার মরিয়া চেষ্টা করেছিল। বেশ আক্রমণাত্মক খেলেও ইস্টবেঙ্গল কাজের কাজটা করতে পারেনি। কেল্টন সিলভার মতো তারকা জোড়া সুযোগ হাতছাড়া করলেন। যা তাঁর থেকে অপ্রত্যাশিত। ৯৩ মিনিটে আরেন ডি সিলভা লাল-হলুদের কফিনে শেষ পেরেকটা পুঁতে দেয়। ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে মগডালে মুম্বই। সমসংখ্যক ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে হায়দরাবাদ থাকল দুয়ে। কোনও অপ্রত্যাশিত কিছু না ঘটলে ইস্টবেঙ্গলের নকআউটের আশা শেষ বললেই চলে। ১১ দলের লড়াইয়ে লাল-হলুদ এখন নয় নম্বরে। ১৪ ম্যাচের মধ্যে ১০ ম্যাচেই হেরেছে রেড অ্যান্ড ইয়েলো ব্রিগেড। এসেছে চার ম্যাচে জয়। লাল-হলুদের পয়েন্ট ১২। তাদের নীচে শুধু জামশেদপুর এফসি ও নর্থ ইস্ট ইউনাইটেড।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More