Home> খেলা
Advertisement

হিউজকে স্মরণ করে কাল এভাবেই সাজবে অ্যাডিলেডের মাঠ, হবে ৬৩ সেকেন্ড নীরবতা পালন

ফিলিপ হিউজ ছিলেন অস্ট্রেলিয়ার ৪০৮ তম ক্রিকেটার। তাঁর সেই সংখ্যাকে স্মরণ করেই সেজে উঠবে অ্যাডিলেডের মাঠ। কাল সকালে খেলা দেখতে উঠে এভাবেই সাজানো দেখবেন অ্যাডিলেডের মাঠকে।

হিউজকে স্মরণ করে কাল এভাবেই সাজবে অ্যাডিলেডের মাঠ, হবে ৬৩ সেকেন্ড নীরবতা পালন

ওয়েব ডেস্ক: ফিলিপ হিউজ ছিলেন অস্ট্রেলিয়ার ৪০৮ তম ক্রিকেটার। তাঁর সেই সংখ্যাকে স্মরণ করেই সেজে উঠবে অ্যাডিলেডের মাঠ। কাল সকালে খেলা দেখতে উঠে এভাবেই সাজানো দেখবেন অ্যাডিলেডের মাঠকে।

না থেকেও তিনি আছেন। তিনি আছেন দলের সঙ্গে। তিনি আছেন ড্রেসিংরুমেও।  সতীর্থ হিসেবে মাইকেল ক্লার্কদের সঙ্গেই ফিল হিউজ থাকছেন অ্যাডিলেডে। অসি দলের তেরো নম্বর সদস্য হিসেবে ঘোষিত হল  ফিল হিউজের নাম। ড্রেসিং রুমে তাই থাকছে হিউজের কিটসও। রাখা হয়েছে তার জন্য আলাদা ড্রয়ার। হিউজের ক্যাপ নম্বর চারশো আট থাকছে ক্লার্ক,জনসনদের সাদা জামার উপর। থাকছে কালো আর্মব্যান্ডেও। মাঠে বড় করে তুলির টানে লেখা হয়েছে এই ৪০৮ নম্বরটি। টেস্ট শুরুর আগে এই নম্বরের উপর দাড়াবেন ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তবে হিউজ কিন্তু এই টেস্টেও থাকছেন নটআউট। ৬৩ রানে নটআউট। টেস্ট শুরুর আগে ৬৩ সেকেন্ড নীরবতা পালন করে তাও জানিয়ে দেবেন কোহলি-ক্লার্করা। ঠিক এভাবেই অ্যাডিলেডে হিউজকে নিজেদের মধ্যে রাখতে চান অসি ক্রিকেটাররা।
                                  

ফিল হিউজের স্মৃতি আকড়ে অ্যাডিলেডে নামলেও শর্ট বলের তত্ত্ব থেকে একচুলও সরছেন না মিচেল জনসনরা। ফলে বাউন্সারের আবহাওয়াতেই টেস্ট RANKING বাড়ানোর লক্ষ্যে অ্যাডিলেডে সিরিজ শুরু করছে ভারত-অস্ট্রেলিয়া। অসিদের অস্ত্র হতে চলেছে শর্টপিচ বল। উল্টোদিকে পুল আর হুক শটই এই মূহুর্তে বিরাট কোহলিদের পাল্টা অস্ত্র। নেটে তাই বাউন্সারকে কিছুতেই রেয়াত করছেন না শিখর ধাওয়ান,অজিঙ্কা রাহানেরা। দলের তরুণ অধিনায়ক বিরাট কোহলিও সামনের দিকে তাকাতে পছন্দ করেন। তার সাফ নির্দেশ অতীত ভুলে খেলতে নামো।

দুটি প্রস্তুতি ম্যাচে বিরাটের ব্যাটিং লাইন আপ ভাল পারফর্ম করেছে। ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক স্বস্তিতে রয়েছে দলের পেস ব্রিগেডকে নিয়েও। উমেশ যাদব,বরুণ অ্যারনরা যে দাপট দেখিয়েছেন তা মাঠে করে দেখাতে পারলে লড়াইটা কিন্তু অন্যরকম হতে পারেই বলে মানছেন টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। অ্যাডিলেডের পিচ কিউরেটরের রিপোর্টে কিন্তু স্বস্তিতে কোহলি বাহিনী। পিচে বাউন্স থাকলেও ব্যাটসম্যানরা বাড়তি সুবিধা পাবেন। তৃতীয় দিনের শেষ থেকে পিচ থেকে টার্ন পাবেন স্পিনাররাও। সব মিলিয়ে ভাল কিছু করে দেখাতে এবার মরিয়া রোহিত-পূজারারা।

Read More