Home> খেলা
Advertisement

করোনা পরবর্তী ভারতে আই লিগ কোয়ালিফায়ার দিয়ে মরশুম শুরু কলকাতায়

আই লিগ বাছাই পর্বের সূচি প্রকাশ করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। খেলা গুলি হবে সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে এবং কল্যাণী স্টেডিয়ামে।

করোনা পরবর্তী ভারতে আই লিগ কোয়ালিফায়ার দিয়ে মরশুম শুরু কলকাতায়

নিজস্ব প্রতিবেদন: অবশেষে ফুটবল ফিরছে ভারতে। ভারতীয় ফুটবলের মক্কা কলকাতাতেই প্রথম ফিরতে চলেছে ফুটবল। বরং বলা ভাল করোনা পরবর্তী সময়ে ভারতে এটাই প্রথম স্পোর্টিং ইভেন্ট হতে চলেছে। আই লিগ বাছাই পর্বের সূচি প্রকাশ করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। খেলা গুলি হবে সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে এবং কল্যাণী স্টেডিয়ামে।

৮ অক্টোবর কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে শুরু হবে পাঁচ দলীয় আই লিগ বাছাই পর্ব। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে কলকাতার ভবানীপুর এফসি এবং এফসি বেঙ্গালুরু ইউনাইটেড। এদিন অন্য খেলায় কল্যাণীতে মহমেডান স্পোর্টিং মুখোমুখি হবে গাড়ওয়াল এফসি-র।

কোভিড পরবর্তী সময়ে স্বাস্থ্যবিধি মেনে ফেডারেশন ইতিমধ্যেই সমস্ত দলকে ২৫ সেপ্টেম্বরের মধ্যে কলকাতায় পৌঁছানোর নির্দেশ দিয়েছে। কলকাতায় পৌঁছানোর পর দলের ফুটবলার এবং সাপোর্ট স্টাফদের কোভিড পরীক্ষা করা হবে। এমনকি কলকাতায় পৌঁছানোর পর দু সপ্তাহের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে সবাইকে। কলকাতায় একই হোটেলে রাখা হবে সব দলকে। এমনকী সেখানেই থাকবেন ম্যাচ অফিশিয়ালসরাও।

পাঁচটি দল নিয়ে সিঙ্গল রাউন্ড রবিন ফরম্যাটে হবে খেলা। মহমেডান স্পোর্টিং, ভবানীপুর এফসি,গড়ওয়াল এফসি, আরা এফসি এবং এফসি বেঙ্গালুরু ইউনাইটেড এবারের কোয়ালিফায়ারে অংশ নেবে। এই প্রতিযোগিতায় যারা জিতবে তারা সরাসরি ২০২০-২১ মরশুমে আই লিগে খেলার যোগ্যতা অর্জন করবে।


আরও পড়ুন - IPL 2020: লিগ শুরুর আগে স্মিথকে নিয়ে হঠাত্ উদ্বেগ রাজস্থান শিবিরে!

Read More