Home> খেলা
Advertisement

IND VS SL: 'নো বল করা অপরাধ', শ্রীলঙ্কার কাছে হেরে অর্শদীপকে দুষলেন 'ক্যাপ্টেন' হার্দিক?

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেও হোমগ্রাউন্ডে জয়ের মুখ দেখল না হার্দিক পান্ডিয়া টিম ইন্ডিয়া। ম্যাচের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কিছুটা নিরাশই মনে হল তাঁকে। এই ম্যাচে চোট সারিয়ে ফিরেছেন অর্শদীপ সিং। 

IND VS SL: 'নো বল করা অপরাধ', শ্রীলঙ্কার কাছে হেরে অর্শদীপকে দুষলেন 'ক্যাপ্টেন' হার্দিক?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার পুনেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচ খেলতে নেমে ১৬ রানে হার ভারতের। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেও হোমগ্রাউন্ডে জয়ের মুখ দেখল না হার্দিক পান্ডিয়া টিম ইন্ডিয়া। ম্যাচের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কিছুটা নিরাশই মনে হল তাঁকে। এই ম্যাচে চোট সারিয়ে ফিরেছেন অর্শদীপ সিং। কিন্তু বাঁ হাতি পেসার যেন এদিন যেন সেই ফর্মে ছিলেন না। টানা তিনটি নো বল করলেন। ২ ওভার হাত ঘুরিয়ে দিলেন মোট ৩৭ রান। 

আরও পড়ুন, IND vs PAK: কেন জয় শাহকে কটাক্ষ করলেন পিসিবি প্রধান? জেনে নিন আসল কারণ

ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে অধিনায়ক হার্দিক বলেন, "এর আগেও অনেকবারই নো-বল করেছেন অর্শদীপ। আমি কারওকে দুষছি না, কিন্তু নো বল করাটা অপরাধ।" উল্লেখ্য, এই টি২০-তে ভারতের হয়ে নো বল করায় রেকর্ডও করে ফেললেন তিনি। ২৩ বছরের অর্শদীপ ভারতের হয়ে একটি ওভারে সবচেয়ে বেশি নো-বল করার রেকর্ডও করলেন এই ম্যাচেই। গত বছরও হংকং-এর বিরুদ্ধে দুটি নো-বল করেছেন তিনি। 

যদিও হার্দিক জানিয়েছেন, হারের ব্যর্থতা সকলেরই। শ্রীলঙ্কা প্রথম ব্যাট করার সুযোগ পেয়ে ২০৬ রান করে। জবাবে ভারত শেষ ১৯০ রানে। ব্যাটিং এবং বোলিং ব্যর্থতার কথাই বারংবার জানিয়েছেন তিনি। পাওয়ার প্লে-তেও আশানুরূপ খেলতে পারেনি টিম-ব্লু। হার্দিকের কথায়, "বেশ কিছু বেসিক ভুল করেছি। আন্তর্জাতীয় স্তরে এই ভুল কখনই উচিত নয়। যার ফায়দা বিপক্ষ দল তুলবে সেটাই স্বাভাবিক।" 

অধিনায়কের কথায়, "ব্যাটিং এবং বোলিং- পাওয়ার প্লে-তে আমরা সেভাবে খেলতেই পারিনি, যেটা খেলা উচিত ছিল। আমাদের আরও মনোনিবেশ করতে হবে। খারাপ দিন এক একদিন আসতেই পারে। কিন্তু নিজেদের শেখাটাকে ধরে রাখতে হবে।" যদিও দীনেশ কার্তিক এক সাক্ষাৎকারে বলেন, “খুব বেশি ম্যাচ না খেলার ফলে এটা হল। শরীর খারাপ ছিল অর্শদীপের। সেটা সারতেই মাঠে নেমে পড়েছে। অনুশীলন করতে পারেনি ভাল করে।”

বৃহস্পতিবারের এই ম্যাচে ভারতের সব থেকে সফল বোলার উমরান মালিক। তিনটি চার এবং চারটি ছক্কা দিয়েছেন উমরান। তিনটি উইকেটও তুলেছেন তিনি। ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি মার খেয়েছেন শিবম মাভি। যিনি অভিষেক ম্যাচে ৪ উইকেট নিয়ে নজর কেড়েছিলেন, সেই ভারতীয় পেসার এ দিন ৪ ওভারে ৫৩ রান দেন।

প্রসঙ্গত প্রথম ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজ়ে ১-০ এগিয়ে গিয়েছে ভারত। মাত্র ২ রানে জিতেছিল ভারত। তবে এবার দ্বিতীয় টি২০ ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কাও।

আরও পড়ুন, Rishabh Pant: চলে এল ঋষভের কেরিয়ারের বিরাট আপডেট, যে খবরে বুক ভাঙবে ফ্যানদের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More