Home> খেলা
Advertisement

জন্মদিনে জানুন ড্যানিয়েল ভেত্তোরির ৭ আশ্চর্য জিনিস

আজ ২৭ জানুয়ারি। জন্মদিন ক্রিকেটার ড্যানিয়েল ভেত্তোরির। নিউজিল্যান্ডের ক্রিকেটার। কিন্তু স্পিনার ভেত্তোরিকে ভালোবাসেন গোটা দুনিয়ার মানুষ। আজ তাঁর জন্মদিনে জেনে নিন, প্রিয় ক্রিকেটার সম্পর্কে মজার ১০ টি তথ্য।

  জন্মদিনে জানুন ড্যানিয়েল ভেত্তোরির ৭ আশ্চর্য জিনিস

ওয়েব ডেস্ক: আজ ২৭ জানুয়ারি। জন্মদিন ক্রিকেটার ড্যানিয়েল ভেত্তোরির। নিউজিল্যান্ডের ক্রিকেটার। কিন্তু স্পিনার ভেত্তোরিকে ভালোবাসেন গোটা দুনিয়ার মানুষ। আজ তাঁর জন্মদিনে জেনে নিন, প্রিয় ক্রিকেটার সম্পর্কে মজার ১০ টি তথ্য।


১) ড্যানিয়েল ভেত্তোরির জন্মের যেগসূত্র রয়েছে ইতালিতে। তাঁর বাবা ইতালির মানুষ। আর তাঁর মা কিউই।

২) ড্যানিয়েল ভেত্তোরির পরিবারের অনেকেই ক্রীড়াবিদ। তাঁর তুতো ভাই ডেভিড হিল নিউজিল্যান্ডের বিখ্যাত রাগবি খেলোয়াড়। তাঁর কাকু এবং কাকুর ছেলে টনি হিল এবং জোসেফ হিল দুজনই নিউজিল্যান্ডের ফার্স্ট ক্লাস ক্রিকেটে চুটিয়ে খেলেছেন।

৩) ড্যানিয়েল ভেত্তোরি নিউজিল্যান্ডের হয়ে সবথেকে কম বয়সে টেস্ট এবং একদিনের ম্যাচ খেলেছেন। আর ফার্স্ট ক্লাস ক্রিকেটে তিনি অভিষেক করেন ১৭ বছর বয়সে। তিনি প্রথম উইকেটটি পান নাসের হুসেনের।

৪) তাঁর ভক্তরা তাঁকে হ্যারি পটার বলে ডাকে। তাঁর কারণ, ভেত্তোরির চুলের স্টাইল এবং তাঁর চশমা।

৫) ভেত্তোরি কনট্যাক্ট লেন্স না পরে কেন চিরকাল শুধু চশমাই পরে গেলেন? এই প্রশ্নের উত্তরে নিউজিল্যান্ড হেরাল্ডে দেওয়া এক সাক্ষাত্‍কারে ভেত্তোরি বলেছিলেন, লেন্স পরলে, তাঁর জনপ্রিয়তা কমতে পারে, এই ভেবেই তিনি আর চশমা ছাড়তে পারেননি।

৬) টেস্টে ভেত্তোরি মোট ৩৬২ উইকেট পেয়েছেন। ওয়ার্ন, মুরলীধরনদের পাশে হয়তো তাঁকে কোনও দামই দেবেন না। কিন্তু বিশ্বের সর্বকালের সেরা বাঁ হাতি স্পিনার বলা যায় তাঁকে। কারণ, ভেত্তোরির থেকে বেশি উইকেট কোনও বাঁ হাতি স্পিনার কোনওদিন পাননি!

৭) টেস্টে ভেত্তোরি মোট রান করেছেন ৪৫৩১। কিন্তু এর মধ্যে ২২৩৭ রান করেছিলেন আট নম্বরে ব্যাট করতে নেমে। না, বিশ্বের কোনও ক্রিকেটার আট নম্বরে ব্যাট করতে নেমে ভেত্তোরির থেকে বেশি রান করতে পারেননি।

 

Read More