Home> খেলা
Advertisement

ধোনিদের বিরুদ্ধে জিম্বাবোয়ের নতুন অধিনায়ক বলেছিলেন, "ক্রিকেট জঘন্য খেলা"!

ভারতের বিরুদ্ধে আসন্ন ওয়ান-ডে ও টি-২০ সিরিজে এমন এক ক্রিকেটারকে অধিনায়কত্বের দায়িত্ব দিল জিম্বাবোয়ে যিনি তিন বছর আগেও ছিলেন পেশাদার গল্ফার। গ্রেম ক্রেমের নামের সেই পেশাদার 'গল্ফার' বোর্ডের সঙ্গে ঝামেলায় ক্রিকেট ছেড়ে দিয়েছিলেন। বোর্ডের সঙ্গে তিক্ততায় ক্রিকেট ছেড়ে ক্রেমের বলেছিলেন, "ক্রিকেট খুব জঘন্য খেলা, এটা খেলার প্রশ্নই ওঠে না।"

ধোনিদের বিরুদ্ধে জিম্বাবোয়ের নতুন অধিনায়ক বলেছিলেন,

ওয়েব ডেস্ক : ভারতের বিরুদ্ধে আসন্ন ওয়ান-ডে ও টি-২০ সিরিজে এমন এক ক্রিকেটারকে অধিনায়কত্বের দায়িত্ব দিল জিম্বাবোয়ে যিনি তিন বছর আগেও ছিলেন পেশাদার গল্ফার। গ্রেম ক্রেমের নামের সেই পেশাদার 'গল্ফার' বোর্ডের সঙ্গে ঝামেলায় ক্রিকেট ছেড়ে দিয়েছিলেন। বোর্ডের সঙ্গে তিক্ততায় ক্রিকেট ছেড়ে ক্রেমের বলেছিলেন, "ক্রিকেট খুব জঘন্য খেলা, এটা খেলার প্রশ্নই ওঠে না।"

তবে ২২ গজের টানে ফের গল্ফ ছেড়ে ক্রিকেটে ফেরেন ক্রেমের। আর ফেরা মাত্রই এখন তিনি একেবারে দেশের অধিনায়ক। জিম্বাবোয়ের নব নিযুক্ত ২৯ বছরের এই অধিনায়ক খেলেছেন ১১টি টেস্ট ও ৬১টি একদিনের ম্যাচ। করেন স্পিন বল। কখনই সেভাবে দলে নিজের জায়গা পাকা করতে পারেননি এই ক্রিকেটার। তবে, খারাপ সময় দেশের পাশে আছেন। তাই তাঁকে এই 'পুরস্কার' দেওয়া হল। ফ্লাওয়ার ভাতৃদ্বয়, হিথ স্ট্রিক, নীল জনসনদের স্বর্ণযুগের জিম্বাবোয়ে ক্রিকেট এখন শুধুই ইতিহাস। ভাল ক্রিকেটাররা সবাই বিদেশে খেলতে চলে যান, কারণ দেশের হয়ে খেলে রোজগার প্রায় কিছুই হয় না। তবে জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ড এবার ঘুরে দাঁড়াতে মরিয়া। ভারতের বিরুদ্ধে ১১ জুন থেকে শুরু হতে চলা সিরিজ থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে সাড়া জাগিয়ে ফিরে আসার মিশন শুরু করতে চায় আফ্রিকার খুব গরীব এই দেশটি। ১১ থেকে ১৫ জুন চলবে ওয়ান-ডে সিরিজ, ১৮-২২ জুন হবে টি-২০ সিরিজ। ৬টা ম্যাচই হবে হারারে স্পোর্টস গ্রাউন্ডে।

ওয়ান-ডেতে নির্বাচিত জিম্বাবোয়ে দল--গ্রেম ক্রেমের (অধিনায়ক), রিচমন্ড মুটুমবামি (উইকেটরক্ষক), তাজুরি মুজারাবানি, চামু চিভাভা, পিটার মুর, এল্টন চিগুমবারা, ভুসি সিবান্ডা, তাবান্ডা মুপারিওয়া, সিন উইলিয়ামস, সিকান্দার রাজা, নেভিল মাদজিভা, ডোনাল্ড ত্রিপানো, টিমসেন মারুমা, ওয়েলিংটন মাসকাদজা, তেন্ডাই চিসোরো, তেন্দাদা ছাতারা, ক্রেগ এরভিন।

Read More