Home> খেলা
Advertisement

আই-লিগে কলকাতার দাপট: সোনির গোলে জয় সঞ্জয় ব্রিগেডের, র‍্যান্টি-ডুডু জেতালো ইস্টবেঙ্গলকে

আইলিগে ফের জয় পেল ইস্টবেঙ্গল। পুণে এফসিকে ৩-২ গোলে হারাল লাল হলুদ ব্রিগেড।  এই জয়ের পর ১২ ম্যাচে ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ১৯।

আই-লিগে কলকাতার দাপট: সোনির গোলে জয় সঞ্জয় ব্রিগেডের, র‍্যান্টি-ডুডু জেতালো ইস্টবেঙ্গলকে

ওয়েব ডেস্ক:আইলিগে ফের জয় পেল ইস্টবেঙ্গল। পুণে এফসিকে ৩-২ গোলে হারাল লাল হলুদ ব্রিগেড।  এই জয়ের পর ১২ ম্যাচে ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ১৯।

স্ট্র্যাটেজির লড়াইয়ে করিম বেঞ্চিরিফাকে টেক্কা দিলেন এলকো। খেলার ১৮ মিনিটে আই লিগের সর্বোচ্চ গোলদাতা র‍্যান্টির গোলে লিড নিয়ে নেয় লাল-হলুদ। যদিও বিরতির আগে গোলকিপার অভিজিতের ভুল থেকে পুনেকে সমতায় ফেরান গঞ্জালভেস। দ্বিতীয়ার্ধের শুরুতে ফের এগিয়ে যায় ইস্টবেঙ্গল। বাঁ পায়ের দুরন্ত শটে গোল করে ম্যাচে দ্বিতীয়বারের জন্য লাল-হলুদকে এগিয়ে দেন অধিনায়ক খাবরা। ৫৫ মিনিটে ডুডুর দুরন্ত গোল ইস্টবেঙ্গলের জয় প্রায় নিশ্চিত করে দেয়। কিন্তু ফের একবার অভিজিতের গোল ম্যাচে ফিরিয়ে এনেছিল পুণে এফ সিকে। ইস্টবেঙ্গল গোলকিপারের ভুল থেকে ব্যবধান কমিয়ে যান নিকাস। যদিও শেষ পর্যন্ত লিড ধরে রেখে অ্যাওয়ে ম্যাচে ৩ পয়েন্ট ছিনিয়ে নেন  র‍্যান্টি-ডুডুরা। ফলে পুণে থেকে ৬ পয়েন্ট নিয়েই কলকাতায় ফিরছে এলকোর দল।

অন্যদিকে ভারত এফসিকে ২-০ গোলে হারিয়ে দেয় সঞ্জয় সেনের দল মোহনবাগান। ২ টি গোলই করেন সোনি নর্ডি। শনিবারও জিতে আইলিগে শীর্ষস্থান বজায় রাখল মোহনবাগান।

আই লিগের খেতাবি দৌড়ে আরও একধাপ এগোল সবুজ-মেরুন শিবির। আগের ম্যাচের লাজংয়ের কাছে আটকে যাওয়ায় নবিদের বিরুদ্ধে ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ ছিল সঞ্জয় সেনের কাছে। ৫ টা অ্যাওয়ে ম্যাচ খেলতে যাওয়ার আগে জিততে মরিয়া ছিলেন সোনিরা। তবে আগের কয়েকটা ম্যাচের মতই শনিবারও প্রথমার্ধে ভাল খেলতে পারেনি মোহনবাগান। বারবারই বিপক্ষের কাছে আটকে যাচ্ছিলেন সোনি-বোয়ারা। তবে দ্বিতীয়ার্ধে স্ট্র্যাটেজি দিয়ে বাজিমাত করেন সঞ্জয় সেন। সোনি নর্দির দুরন্ত গোল ম্যাচে ফেরায় সবুজ-মেরুনকে। তারপর মাঠ জুড়ে শুধুই মোহনবাগানের দাপট। কাতসুমি-বলবন্ত কম্বিনেশন থেকে সোনির দ্বিতীয় গোল মোহনবাগানের জয় নিশ্চিত করে দেয়। এই জয়ের ফলে বারো ম্যাচে আটাশ পয়েন্ট পেয়ে লিগ শীর্ষে অনেকটাই এগিয়ে থাকল মোহনবাগান।

Read More