Home> খেলা
Advertisement

Sri Lanka: গ্যালারিতে অস্ট্রেলিয়া...অস্ট্রেলিয়া... শব্দব্রহ্ম! অভাবনীয় ঘটনায় হতবাক ম্যাক্সওয়েল

প্রেমাদাসার গোটা গ্যালারি অস্ট্রেলিয়া...অস্ট্রেলিয়া... শব্দব্রহ্ম তুলেছিল ম্যাচের পর। শ্রীলঙ্কার ক্রিকেট অনুরাগীরা ধন্যবাদ জানান অ্যারন ফিঞ্চের দেশকে। এশিয়ার কোনও মাঠে এমন অভিবাদন যে অস্ট্রেলিয়া পেতে পারে, তা ভাবতে পারেননি, হলুদ জার্সিধারীদের তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

Sri Lanka: গ্যালারিতে অস্ট্রেলিয়া...অস্ট্রেলিয়া... শব্দব্রহ্ম! অভাবনীয় ঘটনায় হতবাক ম্যাক্সওয়েল

নিজস্ব প্রতিবেদন: স্বাধীনতার পর থেকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। প্রতিবেশী রাষ্ট্রের জ্বালানি, বিদ্যুৎ, ও খাবারের বিরাট ঘাটতি দেখা দিয়েছে। এমনকী ওষুধ সরবরাহ ব্যহত। সাধারণ মানুষের দৈনদশা দিনের আলোর মতো পরিস্কার। দেখলে গেলে দেউলিয়া হয়ে গিয়েছে শ্রীলঙ্কা। এই অবস্থাতেও অস্ট্রেলিয়া খেলতে এসেছে সেই দেশে। বাতিল করেনি সফর। পূর্ণাঙ্গ সিরিজই খেলছে অস্ট্রেলিয়া। তিনটি টি-২০, পাঁচটি ওয়ানডে ইতিমধ্যেই হয়ে গিয়েছে। এবার জোড়া টেস্ট খেলবে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা। 

গত শুক্রবার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ছিল কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। অস্ট্রেলিয়া চার উইকেটে ম্যাচ জিতলেও সিরিজ জিতেছে দ্বীপরাষ্ট্রের দেশই। তবে অস্ট্রেলিয়ার কাছে কৃতজ্ঞ শ্রীলঙ্কা। আর তারই প্রতিদান মাঠে দিলেন ফ্যানরা। প্রেমাদাসার গোটা গ্যালারি অস্ট্রেলিয়া...অস্ট্রেলিয়া... শব্দব্রহ্ম তুলেছিল ম্যাচের পর। শ্রীলঙ্কার ক্রিকেট অনুরাগীরা ধন্যবাদ জানান অ্যারন ফিঞ্চের দেশকে। এশিয়ার কোনও মাঠে এমন অভিবাদন যে অস্ট্রেলিয়া পেতে পারে, তা ভাবতে পারেননি, হলুদ জার্সিধারীদের তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

ম্যাক্সওয়েল ম্যাচের পর বলেন, "অসাধারণ এই অনুভূতি। আমি দলের সকলকে বলছিলাম যে, এ এক অন্যতম বিশেষ অনুভূতি। অন্য কোনও দেশ আমাদের জন্য গলা ফাটাচ্ছে। অস্ট্রেলিয়া যখন কোথাও সফর করে তখন আমরা শত্রু। স্ট্যান্ডে খুব বেশি অস্ট্রেলিয়ার ফ্যানদের দেখা যায় না। কিন্তু এই সমর্থন অভাবনীয়। সকলে হলুদ পরে এসেছিলেন মাঠে। আবার ও বলব ভীষণ বিশেষ অনুভূতি। সকলকে এর কৃতিত্ব দিতে চাই। শ্রীলঙ্কা অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। যেভাবে ওরা সমর্থন করেছে, তা অতুলনীয়। আশা করি দুই দলই ওদের আনন্দ দিতে পেরেছে।" এত সমস্যা নিয়েও শ্রীলঙ্কার সমর্থকরা কিন্তু মাঠ ভরিয়েছেন সব ম্যাচেই। এটাই বুঝিয়ে দেয় যে, খেলাই পারে সব দুঃখ কষ্ট ভুলিয়ে দিতে।

আরও পড়ুন: Roshan Mahanama: দেশবাসীর চরম সঙ্কটে রাস্তায় শ্রীলঙ্কার কিংবদন্তি! মানুষের সেবায় বিলি করছেন খাবার

আরও পড়ুন83, Yaspal Sharma: কেটে গেল ৩৯ বছর, যশকে নিয়ে এখনও আবেগপ্রবণ 'Kapil's Devils'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

Read More