Home> খেলা
Advertisement

Germany: আবার চ্যাম্পিয়ন জার্মানি! ফ্রান্সকে হারিয়ে এল বিশ্বসেরার মুকুট

Germany Beats France To Clinch FIFA U-17 World Cup 2023: ফ্রান্সকে হারিয়ে বিশ্বচ্য়াম্পিয়ন জার্মানি। এই প্রথম অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জিতল বেকেনবাওয়ার-মুলারের দেশ।

Germany: আবার চ্যাম্পিয়ন জার্মানি! ফ্রান্সকে হারিয়ে এল বিশ্বসেরার মুকুট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আন্তর্জাতিক ফুটবলে জার্মানির সিনিয়র দল বহুদিন ধরেই ছন্দে নেই। তবে ছবিটা একেবারে উল্টো মুলার-বেকেনবাওয়ারের দেশের ছোটদের জন্য়। বয়সভিত্তিক দল দীর্ঘদিন ধরেই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে চলেছে। তারই প্রতিচ্ছবি দেখা গেল ইন্দোনেশিয়ায়। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে (FIFA U-17 World Cup Indonesia 2023) জার্মানি হারিয়ে দিল ফ্রান্সকে। ২০০১ সালে এই কাপ জিতেছিল ফ্রান্স। নির্ধারিত সময় পর্যন্ত খেলা ২-২ থাকায়, ম্য়াচের ভাগ্য় লেখা হয় টাইব্রেকারে। সেখানে বাজিমাত করে 'ডাই ম্যানশ্য়াফট'। তারা ৪-৩ গোলে হারিয়ে দিল ফ্রান্সকে। এই প্রথম অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মুকুট উঠল জার্মানির মাথায়। ১৯ তম অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে রানার্স হল ফ্রান্স, দ্বিতীয় ও তৃতীয় স্থানে শেষ করেছে যথাক্রমে মালি ও আর্জেন্টিনা।

আরও পড়ুন: Rafael Nadal: বুঝে নেবেন ফের সাম্রাজ্য, ফিরছেন লাল সুড়কির সম্রাট, জানালেন দিনক্ষণ

ইন্দোনেশিয়ার মানাহান স্টেডিয়ামে গত শনিবার মেগা ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রথমার্ধের ২৯তম মিনিটে প্য়ারিস ব্রুনের পেনাল্টিতে গোল করে এগিয়ে দেন জার্মানিকে। বিরতিতে ১-০ এগিয়েই মাঠ ছাড়া সাদা জার্সিধারীরা। এরপর দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে নোয়া ডারভিচ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। দুই গোলে পিছিয়েও কিন্তু হাল ছাড়েনি ফ্রান্স। তারা বুঝিয়ে দেয় খেলা হবে...৫৩ মিনিটে সাইমোন বোবার গোল করে ব্যবধান কমান। ৮৫ মিনিটে ৮৫ মিনিটে স্কোরলাইন ২-২ করে ম্যাচ টাইব্রেকারে নেন মেথিস আমুগু। কিন্তু পেনাল্টিতে আর নিজেদের স্নায়ুর চাপ ধরে রাখতে পারেনি ফ্রান্স। এখানেই ভেঙে পড়ে দল। ঠিক যেন গত শীতের ভয়ানক স্মৃতি ফিরল। বিশ্বকাপের ফাইনালে কিলিয়ান এমবাপেদের টাইব্রেকারেই হারতে হয়েছিল লিয়োনেল মেসির আর্জেন্টিনার কাছে। ছয় মাসের মধ্যে দ্বিতীয়বার টাইব্রেকারে স্বপ্ন ভাঙল ফ্রান্সের।

আরও পড়ুন: Neymar: চরম কামের তাড়নায় শুধুই নগ্নতার দাবি! বান্ধবীর সঙ্গে বিচ্ছেদ ব্রাজিল নক্ষত্রের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 
 

Read More