Home> খেলা
Advertisement

Gautam Gambhir Meets Jay Shah: এক ফ্রেমে দুই প্রশ্ন, গৌতম গম্ভীর কার? KKR না BCCI!

Gautam Gambhir Meets Jay Shah: বিসিসিআই সচিব গৌতম গম্ভীরের সঙ্গে আইপিএল ফাইনালে দীর্ঘক্ষণ কথা বললেন জয় শাহ। আর তারপরেই...

Gautam Gambhir Meets Jay Shah: এক ফ্রেমে দুই প্রশ্ন, গৌতম গম্ভীর কার? KKR না BCCI!
Updated: May 27, 2024, 04:15 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সানরাইজার্স হায়দরাবাদকে আট উইকেটে হারিয়ে, কলকাতা নাইট রাইডার্স তৃতীয় বারের জন্য় আইপিএল চ্য়াম্পিয়ন হয়েছে। গৌতম গম্ভীর (Gautam Gambhir) কেকেআরে ফিরতেই কামাল করেছেন। ২০১২ ও ২০১৪ সালে অধিনায়ক হিসেবে কেকেআরকে ট্রফি জিতিয়ে ছিলেন তিনি। এবার তিনি টিম মেন্টর হিসেবে ট্রফি দিলেন। সেই ১০ বছর পর কলকাতায় ট্রফি এল কেয়ার অফ গম্ভীর!

গত রবিবার আইপিএল ফাইনালে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ছিলেন বিসিসিআইয়ের টপ বসরা। সভাপতি রজার বিনি থেকে সচিব জয় শাহ। রজার-জয়ই শ্রেয়সদের হাতে ট্রফি তুলে দিয়েছেন। এসব পর্ব মিটে যাওয়ার পর একটি ঘটনা নিয়েই সবচেয়ে বেশি চর্চা হয়েছে। জয়ের সঙ্গে দীর্ঘক্ষণ গম্ভীরকে কথা বলতে দেখা গিয়েছে (Gautam Gambhir Meets Jay Shah)। আর তারপরেই জল্পনা বাড়ল গম্ভীরের পরবর্তী ভারতীয় হেড কোচ হওয়া নিয়ে। 

আরও পড়ুন: Mitchell Starc: 'দাম তো শুনা হোগা', পঁচিশের মহানিলামেই স্টার্কের জার্সি বদল! ছাড়ার দিনক্ষণও...

দৈনিক জাগরণের রিপোর্ট বলছে যে, কেকেআর কর্ণধার শাহরুখ নাকি গম্ভীরকে ব্ল্যাংক চেক পাঠিয়ে দিয়েছেন আইপিএল ফাইনালের আগেই। শাহরুখ চান না যে, গৌতি কেকেআর ছেড়ে চলে যাক। আগামী ১০ বছরের জন্য় গম্ভীরের সার্ভিস নিশ্চিত করতে মরিয়া কিং খান। ৬৩০০ কোটি টাকার মালিকের কাছে টাকাটা কোনও ইস্য়ুই নয়। তিনি গম্ভীরকে আর ছাড়তে চান না। তাই গম্ভীরকে বুঝিয়েই দিলেন যে, মেন্টর চেকে মনের মতো অঙ্ক বসিয়ে নিক, বাকিটা বুঝে নেবেন বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতা।

অন্য়দিকে বিসিসিআই হন্যে হেয়ে খুঁজছে নতুন কোচ। একাধিকবার অনুরোধের পরেও রাহুল দ্রাবিড় সাফ জানিয়েছেন যে, তিনি আর দায়িত্বে থাকতে রাজি নন। অন্য়দিকে জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণও সাফ বলেছেন তিনিও দায়িত্ব নিতে ইচ্ছুক নন। তাহলে কে হবেন কোচ? যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি আবার চাইছেন কোনও বিদেশি কোচ। 

এখন জানা যাচ্ছে বিসিসিআই নাকি গম্ভীরকে রোহিতদের হেডমাস্টার হওয়ার জন্য় প্রস্তাব দিয়েছেন! দেশের জোড়া বিশ্বকাপ জয়ী প্রাক্তন ওপেনার কখনও কোচিং করাননি কোনও আন্তর্জাতিক দলকে। এমনকী ঘরোয়া ক্রিকেটেও নেই কোচ হওয়ার অভিজ্ঞতা। তবে লখনউ সুপার জায়েন্টসের মেন্টর হিসেবে দু'বারই দলকে তুলেছেন প্লেঅফে। আর এবার তো কেকেআরের দায়িত্ব নিয়েই জেতালেন ট্রফি। ভারতীয় দলের বহু ক্রিকেটারের সঙ্গেই গম্ভীরের সম্পর্ক দুর্দান্ত। গম্ভীরও কোচ হতে ভীষণ ভাবে ইচ্ছুক। কিন্তু গম্ভীর চাইছেন নিশ্চয়তা। তাঁর কাছে যদি বার্তা চলে আসে যে, তাঁকেই কোচ হিসেবে বেছে নেওয়া হবে, তাহলেই গম্ভীর আবেদন জমা দেবেন। নাহলে নয়। 

ভারত এই বছরের শেষের দিকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আগামী বছর রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য়ও লড়বে ভারত। তিন ফরম্য়াটে বিশ্বের অন্য়তম সেরা দলের কোচ হওয়া মোটেই সহজ নয়। প্রত্য়াশার চাপ থাকবে গগনচুন্বী। ২০২৭ সাল পর্যন্ত কোচের রাতের ঘুম উড়বে। ফলে অনেকে এই কঠিন চ্য়ালেঞ্জ নিতেও ভাবছেন বারবার। জয়ের সঙ্গে গম্ভীরের এক ফ্রেমে দুই প্রশ্ন, গম্ভীর কার? ব্ল্য়াংক চেক না বিসিসিআই!

আরও পড়ুন: Politics In Indian Cricket: ভারতীয় ক্রিকেটে চরম রাজনীতি ! বিস্ফোরক খোদ দ্রাবিড়ের সংসারের লোক, বিশ্বকে জানালেন বিদেশি কোচ

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)